15 C
Guwahati
Wednesday, January 26, 2022
More

    রিপোর্ট পজিটিভ, বরাকে প্রথম ব্ল্যাক ফাঙ্গাস আক্রান্ত রোগী এখনও বিপদমুক্ত

    রিপোর্ট পজিটিভ, বরাকে প্রথম ব্ল্যাক ফাঙ্গাস আক্রান্ত রোগী এখনও বিপদমুক্ত

    শিলচর, জুন : শিলচর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন করিমগঞ্জের রোগী ব্ল্যাক ফাঙ্গাস বা কালো ছত্রাক রোগেই আক্রান্ত। তার চূড়ান্ত পর্বের পরীক্ষার রিপোর্টও পজিটিভ আসায় নিশ্চিত হওয়া গিয়েছে। তিনিই হলেন বরাকের প্রথম ব্ল্যাক ফাঙ্গাস আক্রান্ত রোগী।

    গত ২৯ মে প্রকাশ্যে আসে এই রোগীর কথা। পরদিন মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ডা: বাবুল কুমার বেজবরুয়া জানান, প্রাথমিক পর্যায়ের পটাশিয়াম হাইড্রোক্সাইড-টেস্টের রিপোর্ট থেকে রোগী ব্ল্যাক ফাঙ্গাস-এ আক্রান্ত বলে ইঙ্গিত পাওয়া গেলেও চূড়ান্ত পর্যায়ের পরীক্ষা বায়োপসি ও সোয়াব কালচার- এর রিপোর্ট না আসা পর্যন্ত এনিয়ে নিশ্চিত করে বলা সম্ভব নয়। বৃহস্পতিবার মেডিক্যালের উপাধ্যক্ষ ডা: ভাস্কর গুপ্ত জানিয়েছেন, চূড়ান্ত রিপোর্টও এসেছে পজিটিভ। রোগীর শারীরিক অবস্থা নিয়ে জিজ্ঞেস করলে ডা: গুপ্ত বলেন, চিকিৎসা চলছে তবে রোগীকে এখনও বিপদমুক্ত বলা যাচ্ছে না। যদিও তারা আশাবাদী, তাকে সারিয়ে তোলা সম্ভব হবে।

    উল্লেখ্য, ওই রোগী করোনায় আক্রান্ত হয়ে গত ৫ মে ভর্তি হয়েছিলেন করিমগঞ্জ সিভিল হাসপাতালে। নেগেটিভ হওয়ার পর ১১ মে তাকে রিলিজ করা হয়। কিন্তু বাড়ি ফিরে পরদিন থেকেই ভুগতে থাকেন শ্বাসকষ্টের সমস্যায়। এরপর পর্যায়ক্রমে শিলচরের দুই নার্সিংহোমে তার চিকিৎসা হয়। ২৬ মে তাকে ভর্তি করানো হয় মেডিক্যাল কলেজ হাসপাতালে। 

    আরো দেখুন : কবি ইমরান প্রতাপগড়ি কংগ্রেস সংখ্যালঘু বিভাগের চেয়ারম্যান নিযুক্ত

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং