25.6 C
Guwahati
Friday, June 11, 2021
  • হোম
  • ভিডিও
  • টাইমকাষ্ট
More

    দুই যাত্রীবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষ পাকিস্তানে, ভয়াবহ দুর্ঘটনায় মৃত্যু বেড়ে ৩৬

    দুই যাত্রীবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষ পাকিস্তানে, ভয়াবহ দুর্ঘটনায় মৃত্যু বেড়ে ৩৬

    ইসলামাবাদ, ৭ জুন : একই লাইনে দুই যাত্রীবাহী ট্রেন এসে পড়ায় মুখোমুখি সংঘর্ষ হয়। এতে প্রাণ হারিয়েছেন কমপক্ষে ৩৬ যাত্রী। পাকিস্তানের সিন্ধ প্রদেশে এই ভয়াবহ এই দুর্ঘটনা ঘটেছে। ঘটনায় ৫০ জনেরও বেশি যাত্রী জখম হয়েছেন। অনেকের অবস্থা মারাত্মক। ফলে মৃতের সংখ্যা বাড়তে পারে। সোমবার সকালে লাইনচ্যুত একটি ট্রেনের সঙ্গে দ্রুতগামী অন্য ট্রেনটির সংঘর্ষ হয়। তার জেরেই ভয়াবহ এই দুর্ঘটনা ঘটে।

    দুর্ঘটনার পরেই স্থানীয় প্রশাসন ও রেলের কর্তারা ছুটে যান ঘটনাস্থলে। যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয় উদ্ধারকাজ। দুর্ঘটনায় মৃতদের দেহ উদ্ধার করা হয়। জখম যাত্রীদের দ্রুত উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। উদ্ধারকাজে প্রশাসনের সঙ্গে হাত লাগান স্থানীয় বাসিন্দারাও।

    জানা গিয়েছে, সোমবার সকালে পাকিস্তানের সিন্ধু প্রদেশের ঘোটকি জেলার ধারকির কাছে এই ট্রেন দুর্ঘটনা ঘটে। লাইনচ্যুত মিল্লাত এক্সপ্রেসে ধাক্কা দেয় তগামী স্যার সৈয়দ এক্সপ্রেস । বিকট শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। ট্রেনের যাত্রীদের আর্তনাদে আশপাশের এলাকা থেকে ছুটে আসেন বাসিন্দারা। স্থানীয়রাই প্রথম উদ্ধারকাজে হাত লাগান। ট্রেনের বগিতে রক্তাক্ত অবস্থায় থাকা বহু যাত্রীকে তাঁরা উদ্ধার করেন। ততক্ষণে দুর্ঘটনার খবর পৌঁছে গিয়েছে প্রশাসনের কাছেও। এলাকায় ছুটে যায় সরকারি উদ্ধারকারী দল। ঘটনাস্থলে পৌঁছে যায় পুলিশ।

    এদিকে, ভয়াবহ এই ট্রেন দুর্ঘটনার কারণ নিয়ে ধন্দে পাক প্রশাসন। কেন ট্রেনটি লাইনচ্যুত হয়েছিল এবং কীভাবেই বা সংঘর্ষের ঘটনা ঘটলো তা এখনও পর্যন্ত পরিষ্কার নয়। তবে একাংশের অভিযোগ, পাকিস্তানে ট্রেন দুর্ঘটনা অহরহ ঘটে। কারণ, গোটা পাকিস্তানে রেলের সিগন্যালিং সিস্টেম এবং রেললাইনের প্রয়োজনীয় উন্নয়নে নজর নেই সরকারের। তাই বারবার দুর্ঘটনার কবলে পড়ে রেল।

    আরো দেখুন : কাজিরাঙা জাতীয় অভয়ারণ্যে নিহত রয়েল বেঙ্গল টাইগার, উদ্ধার মৃতদেহ

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং

    আজি সতী সাধনী দিৱস; জানো আহক সতী সাধনীৰ ইতিহাস

    যিকেইগৰাকী অসমীয়া বীৰাংগনাৰ নাম বুৰঞ্জীৰ বুকুত স্বৰ্ণলিপিৰে খোদিত হৈ আছে তেওঁলোকৰ ভিতৰত এটি অন্যতম নাম সতী সাধনী

    রিপোর্ট পজিটিভ, বরাকে প্রথম ব্ল্যাক ফাঙ্গাস আক্রান্ত রোগী এখনও বিপদমুক্ত

    শিলচর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন করিমগঞ্জের রোগী ব্ল্যাক ফাঙ্গাস বা কালো ছত্রাক রোগেই আক্রান্ত। তার চূড়ান্ত পর্বের পরীক্ষার রিপোর্টও পজিটিভ আসায় নিশ্চিত হওয়া গিয়েছে।

    পশুকুলেও থাবা, করোনায় আক্রান্ত হয়ে মৃত সিংহ, আক্রান্ত আরও ৯

    করোনা সংক্রমণের জেরে তামিলনাড়ুর চিড়িয়াখানায় এক সিংহের মৃত্যু হয়েছে। পাশাপাশি আক্রান্ত হয়েছে আরও ন’টি সিংহ।

    নিজেই নিরাপত্তারক্ষী! হাতে লাঠি নিয়ে রোগীর চিকিৎসা করেন এই ডাক্তার

    নিজের নিরাপত্তার পথ নিজেই বেছে নেওয়া এই ডাক্তার হলেন নগাওঁ জেলার ভোগেশ্বরি ফুকন অসামরিক হাসপাতালের বরিষ্ঠ চিকিৎসক দেবেন বরা। হাতে সবসময় লাঠি নিয়েই তিনি চিকিৎসা চালিয়ে যাচ্ছেন।

    উদালি কাণ্ডে রাজ্য সরকারের কাছ রিপোর্ট চাইল মানবাধিকার কমিশন

    উদালিতে চিকিৎসক হেনস্থা ও মারধর কাণ্ডে রাজ্য সরকারের তরফে কী ব্যবস্থা নেওয়া হয়েছে এর রিপোর্ট আগামী চার সপ্তাহের মধ্যে জমা দেওয়ার নির্দেশ দিয়েছে জাতীয় মানবাধিকার কমিশন।

    নাগরিকত্ব আইনের বিধি প্রণয়নের সময় তিন মাস বেড়ে ৯ অক্টোবর

    নাগরিকত্ব সংশোধনী আইনের (কা) বিধি প্রণয়ন ফের পিছিয়ে গেল। এ জন্য সংসদীয় আইন সংক্রান্ত কমিটি সময়সীমা আরও তিন মাস বাড়িয়েছে।

    কবি ইমরান প্রতাপগড়ি কংগ্রেস সংখ্যালঘু বিভাগের চেয়ারম্যান নিযুক্ত

    উর্দু কবি ইমরান প্রতাপগড়িকে কংগ্রেস সংখ্যালঘু বিভাগের চেয়ারম্যান নিযুক্ত করা হয়েছে। তিনি কংগ্রেস নেতা নাদিম জাভেদের স্থলাভিষিক্ত হয়েছেন।