16.2 C
Guwahati
Wednesday, January 19, 2022
More

    দুই যাত্রীবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষ পাকিস্তানে, ভয়াবহ দুর্ঘটনায় মৃত্যু বেড়ে ৩৬

    দুই যাত্রীবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষ পাকিস্তানে, ভয়াবহ দুর্ঘটনায় মৃত্যু বেড়ে ৩৬

    ইসলামাবাদ, ৭ জুন : একই লাইনে দুই যাত্রীবাহী ট্রেন এসে পড়ায় মুখোমুখি সংঘর্ষ হয়। এতে প্রাণ হারিয়েছেন কমপক্ষে ৩৬ যাত্রী। পাকিস্তানের সিন্ধ প্রদেশে এই ভয়াবহ এই দুর্ঘটনা ঘটেছে। ঘটনায় ৫০ জনেরও বেশি যাত্রী জখম হয়েছেন। অনেকের অবস্থা মারাত্মক। ফলে মৃতের সংখ্যা বাড়তে পারে। সোমবার সকালে লাইনচ্যুত একটি ট্রেনের সঙ্গে দ্রুতগামী অন্য ট্রেনটির সংঘর্ষ হয়। তার জেরেই ভয়াবহ এই দুর্ঘটনা ঘটে।

    দুর্ঘটনার পরেই স্থানীয় প্রশাসন ও রেলের কর্তারা ছুটে যান ঘটনাস্থলে। যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয় উদ্ধারকাজ। দুর্ঘটনায় মৃতদের দেহ উদ্ধার করা হয়। জখম যাত্রীদের দ্রুত উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। উদ্ধারকাজে প্রশাসনের সঙ্গে হাত লাগান স্থানীয় বাসিন্দারাও।

    জানা গিয়েছে, সোমবার সকালে পাকিস্তানের সিন্ধু প্রদেশের ঘোটকি জেলার ধারকির কাছে এই ট্রেন দুর্ঘটনা ঘটে। লাইনচ্যুত মিল্লাত এক্সপ্রেসে ধাক্কা দেয় তগামী স্যার সৈয়দ এক্সপ্রেস । বিকট শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। ট্রেনের যাত্রীদের আর্তনাদে আশপাশের এলাকা থেকে ছুটে আসেন বাসিন্দারা। স্থানীয়রাই প্রথম উদ্ধারকাজে হাত লাগান। ট্রেনের বগিতে রক্তাক্ত অবস্থায় থাকা বহু যাত্রীকে তাঁরা উদ্ধার করেন। ততক্ষণে দুর্ঘটনার খবর পৌঁছে গিয়েছে প্রশাসনের কাছেও। এলাকায় ছুটে যায় সরকারি উদ্ধারকারী দল। ঘটনাস্থলে পৌঁছে যায় পুলিশ।

    এদিকে, ভয়াবহ এই ট্রেন দুর্ঘটনার কারণ নিয়ে ধন্দে পাক প্রশাসন। কেন ট্রেনটি লাইনচ্যুত হয়েছিল এবং কীভাবেই বা সংঘর্ষের ঘটনা ঘটলো তা এখনও পর্যন্ত পরিষ্কার নয়। তবে একাংশের অভিযোগ, পাকিস্তানে ট্রেন দুর্ঘটনা অহরহ ঘটে। কারণ, গোটা পাকিস্তানে রেলের সিগন্যালিং সিস্টেম এবং রেললাইনের প্রয়োজনীয় উন্নয়নে নজর নেই সরকারের। তাই বারবার দুর্ঘটনার কবলে পড়ে রেল।

    আরো দেখুন : কাজিরাঙা জাতীয় অভয়ারণ্যে নিহত রয়েল বেঙ্গল টাইগার, উদ্ধার মৃতদেহ

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং