29 C
Guwahati
Saturday, September 18, 2021
  • হোম
  • ভিডিও
  • টাইমকাষ্ট
More

    Sample Post Title!

    Sample Post Subtitle!

    Read the story in

    Morbi libero lectus, laoreet elementum viverra vitae, sodales sit amet nisi. Vivamus dolor ipsum, ultrices in accumsan nec, viverra in nulla.

    Donec ligula sem, dignissim quis purus a, ultricies lacinia lectus. Aenean scelerisque, justo ac varius viverra, nisl arcu accumsan elit, quis laoreet metus ipsum vitae sem. Phasellus luctus imperdiet.

    Donec tortor ipsum

    Pharetra ac malesuada in, sagittis ac nibh. Praesent mattis ullamcorper metus, imperdiet convallis eros bibendum nec. Praesent justo quam, sodales eu dui vel, iaculis feugiat nunc.

    Pellentesque faucibus orci at lorem viverra, id venenatis justo pretium. Nullam congue, arcu a molestie bibendum, sem orci lacinia dolor, ut congue dolor justo a odio.

    Duis odio neque, congue ut iaculis nec, pretium vitae libero. Cras eros ipsum, eleifend rhoncus quam at, euismod sollicitudin erat.

    Fusce imperdiet, neque ut sodales dignissim, nulla dui. Nam vel tortor orci.

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    OPINION

    একতরফা গেরুয়া প্রেম! বিজেপি-র একটা বড় অংশই রুমি-রাহুলকে চাইছে না দলে

    রুমি-রাহুলের ব্যাপারটা অনেকটাই একতরফা প্রেমের মতো। হয়তো দুই-একজন রাজ্য স্তরের নেতার সঙ্গে তাদের অন্তরঙ্গতা রয়েছে।

    রক্ত মাংসের দুর্গা

    আমি দুর্গা। আগে নিজের জন্য লড়েছি, এবার মেয়েদের জন্য লড়বো। আসলে প্রত্যেক নারীর ভেতরই দুর্গা থাকেন। আমরাও পারি অসুর বধ করতে। অসত্যকে পরাজয় করে সত্য প্রতিষ্ঠা করতে।

    কোভিডকালের_কথকতা

    দুটি মেয়ে নিতান্ত শিশু বলেই আসিফ তাদের কাছে একজন হেরে যাওয়া পিতা বলে সাব্যস্ত হওয়া থেকে খুবজোর বেঁচে গেছে । তবু বিবি আর মেয়ের ভরণপোষণ করার যে পুরুষের মুরোদ নেই, তার গোটা জীবনটাই তো নাপাক ।

    শহীদ আলতাব আলীর কথা

    বাংলাদেশের সিলেটের সুনামগঞ্জ জেলার ছাতকে ১৯৫৩ সালে জন্মগ্রহণ করেন আলতাব আলী। বাবা হাজী আব্দুস সামাদ ও মা সোনাবান বিবি। তিন ভাই ও চার বোনের মধ্যে আলতাব আলী ছিলেন সবার বড়।

    বোকাদাদার ঝুলি – ১

    এক যে ছিল গোবর দেশ। তার ছিল এক হবুচন্দ্র রাজা আর গবুচন্দ্র মন্ত্রী। হবু মানে কিন্তু হাড়-বদমাশ আর গবু মানে গুন্ডা-বদমাশ নয়। এই হবু আর গবু নিজেদের কেনাভাই-বেচাভাই বলে ডাকতে ভালবাসত।

    নিবন্ধঃ বৈজ্ঞানিক চিন্তা প্রসারের ভগীরথ অক্ষয়কুমার দত্ত

    বিদ্যাসাগর পার্থিব মানবতাবাদী চিন্তাকে সমাজে ছড়িয়ে দেয়ার চেষ্টা করেছিলেন বস্তুবাদী ধ্যান ধারনার ভিত্তিতে। তিনি ছাত্রদের জন্য আধুনিক সাহিত্য, বিজ্ঞান, লজিক, ইতিহাস প্রভৃতি বিষয়ে ধর্ম নিস্পৃহ শিক্ষা প্রবর্তন করলেন যাতে নতুন প্রজন্মের ছাত্রদের মধ্যে বৈজ্ঞানিক মননশীলতা গড়ে ওঠে। একইভাবে বৈজ্ঞানিক চিন্তা প্রসারের চেষ্টা করেন অক্ষয়কুমার দত্ত।

    রবীন্দ্রনাথকে বিশ্বদরবারে নিয়ে যেতে চেয়েছিলেন মহামতি তিলক

    একশো কুড়ি বছরেরও বেশি সময় আগে যিনি রবীন্দ্রনাথকে বিশ্বের দরবারে ভারতের সাংস্কৃতিক দূত হিসাবে বেছে নিয়েছিলেন এবং বিপুল অর্থসাহায্য করেছিলেন তিনি আর কেউ নন, ভারতের স্বাধীনতা সংগ্রামের আপসহীন ধারার ঐতিহাসিক নেতা বাল গঙ্গাধর তিলক (১৮৫৬--১৯২০)। তিনিই বলিষ্ঠ কণ্ঠে উচ্চারণ করেছিলেন, স্বরাজ আমার জন্মগত অধিকার।১ আগস্ট এই মহামানবের মৃত্যুশতবর্ষ পূর্ণ হল।

    TRENDING