28 C
Guwahati
Saturday, September 18, 2021
  • হোম
  • ভিডিও
  • টাইমকাষ্ট
More

    বরাক উপত্যকা

    ১৫ থেকে ২০ জুলাইর মধ্যে অনুষ্ঠিত হবে মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক পরীক্ষা : হিমন্ত

    ১৫ থেকে ২০ জুলাইর মধ্যে অনুষ্ঠিত হবে রাজ্যের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা। বৃহস্পতিবার এই ঘোষণা করেছেন মুখ্যমন্ত্ৰী হিমন্ত বিশ্ব শৰ্মা।

    অসমে ১৫ জুন থেকে জেলাভিত্তিক লকডাউন প্রত্যাহার হচ্ছে :...

    এবার রাজ্যে চলমান মিনি লকডাউন প্রত্যাহারের কথা ভাবছে রাজ্য সরকার। জেলাভিত্তিক লকডাউন তুলে নেওয়ার প্রক্রিয়া আগামী ১৫ জুন থেকে শুরু হবে বলে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্ৰী হিমন্ত বিশ্ব শৰ্মা।

    সরুসজাই স্টেডিয়ামে ৩০০ শয্যার অস্থায়ী কোভিড হাসপাতালের উদ্বোধন

    গুয়াহাটির সরুসজাই স্টেডিয়ামে নিৰ্মাণ করা হয়েছে ৩০০ শয্যা বিশিষ্ট কোভিড হাসপাতাল। বৃহস্পতিবার মুখ্যমন্ত্ৰী ড০ হিমন্ত বিশ্ব শৰ্মা এই নয়া হাসপাতালের উদ্বোধন করেছেন।

    করোনা সংক্রমণের হার কমছে, আক্রান্তের ৫৯ শতাংশই পুরুষ

    এপ্রিল মাসে একসময় সংক্রমণের হার পৌঁছে গিয়েছিল ৯ থেকে ১০-এর মধ্যে। এরপর তা নামতে নামতে মে মাসের শেষ সপ্তাহে এসে দাঁড়ায় ৬.৮ শতাংশ। আর গতকাল রবিবার পর্যন্ত এ মাসের প্রথম সপ্তাহে গড়পড়তা সংক্রমণের হার আরও কমে এসে দাঁড়িয়েছে ৫.২ শতাংশে।

    শীর্ষ সংবাদ

    কোভিড টেস্টে ফের রাজ্যের শীর্ষে শিলচর মেডিক্যাল, দু’লক্ষ পরীক্ষা সম্পূর্ণ

    করোনা পরীক্ষায় শীর্ষে শিলচর মেডিক্যাল কলেজের কোভিড পরীক্ষাগার। সোমবার পরীক্ষাগারে পূর্ণ হয়েছে দু’লক্ষ আরটিপিসিআর পরীক্ষার মাত্রা। অসমে এই প্রথম কোনও কোভিড পরীক্ষাগার এই সংখ্যক নমুনা পরীক্ষা করতে সক্ষম হল।

    শিক্ষার বেহাল ছবি সরকারি রিপোর্টে, ২৩টি রাজ্যের পেছনে অসম

    ২০১৯-২০ শিক্ষাবর্ষে অসমের স্থান তেইশটি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের পিছনে। তিন নম্বর ক্যাটেগরিতে অসমের সঙ্গে রয়েছে বিহার, মধ্যপ্রদেশ ও মিজোরাম।

    অসমের ভিতরে ঢুকে মিজো দুষ্কৃতী হামলা, উত্তপ্ত সীমান্তের খোঁজ নিলেন মন্ত্রী পরিমল

    হাইলাকান্দি জেলায় গল্লাছড়া গ্রামের সীমান্তে অসমের ভূখণ্ডে ঢুকে হামলা চালাচ্ছে মিজো দুষ্কৃতীরা। এই হামলায় ওই এলাকার কিছু ঘরবাড়ি নষ্ট হয়েছে।

    কার্ফুতে ব্যবসা বন্ধ, যৌনকর্মীকে মেরে তাড়ালো নিষিদ্ধপল্লীর মক্ষীরানিরা

    করোনা পরিস্থিতিতে অন্যান্যদের মতো শিলচরের নিষিদ্ধপল্লির যৌনকর্মীদের কাজকর্ম বন্ধ। ফলে তাদের অত্যাচারের সম্মুখীন হতে হচ্ছে।

    আসছে তৃতীয় ঢেউ, এবার শিশুদের জন্য শুরু কোভিড ভ্যাকসিনের ট্রায়াল

    করোনার তৃতীয় ঢেউ মোকাবিলায় এখন থেকেই জোর প্রস্তুতি শুরু হয়েছে দেশে। গণ টিকাকরণই যেহেতু একমাত্র পথ, তাই এবার শিশুদের টিকা তৈরিতে মনোনিবেশ করেছে কেন্দ্র।

    কাজিরাঙা জাতীয় অভয়ারণ্যে নিহত রয়েল বেঙ্গল টাইগার, উদ্ধার মৃতদেহ

    কাজিরাঙা ন্যাশনাল পার্কে একটি বাঘের মৃতদেহ উদ্ধার হয়। পুরুষ রয়েল বেঙ্গল টাইগারটির দেহ শনিবার দুপুরের দিকে পড়ে থাকতে দেখে একটি টহলদারি দল। জাতীয় উদ্যানের সিধা কাঠোনি থেকে সেটি উদ্ধার করা হয়।

    পাথারকান্দির জঙ্গলে ঘাঁটি গেড়েছে রোহিঙ্গা শরণার্থীরা : বিধায়ক কৃষ্ণেন্দু

    করিমগঞ্জ জেলার পাথারকান্দির বন-জঙ্গলে অবৈধভাবে ঘাঁটি গেড়েছে রোহিঙ্গা শরণার্থীরা। এমন সন্দেহ প্রকাশ করেছেন বিধায়ক কৃষ্ণেন্দু পাল। আর এই রোহিঙ্গারাই ওইসব এলাকার বনাঞ্চল ধ্বংস করছে বলে অভিযোগ।

    ২৪ ঘণ্টায় বাড়ল করোনা সংক্রমণ, রাজ্যে শীর্ষ স্থানে ফের কাছাড় জেলা

    রাজ্য সরকার আনলক পর্যায় ঘোষণার পরও কোভিড পরিস্থিতির তেমন উন্নতি দেখা যাচ্ছে না। শনিবার কাছাড়ে ৩৫৩ জনের শরীরে ধরা পড়েছে করোনা সংক্রমণ।

    নাগরিকত্ব আইনের বিধি প্রণয়নের সময় তিন মাস বেড়ে ৯ অক্টোবর

    নাগরিকত্ব সংশোধনী আইনের (কা) বিধি প্রণয়ন ফের পিছিয়ে গেল। এ জন্য সংসদীয় আইন সংক্রান্ত কমিটি সময়সীমা আরও তিন মাস বাড়িয়েছে।

    আসাম বিশ্ববিদ্যালয়ের স্নাতক স্তরের পরীক্ষা বাতিল, মূল্যায়নে কমিটি

    স্নাতক স্তরের সিবিসিএস পড়ুয়াদের বাকি থাকা পরীক্ষা বাতিল করা হয়েছে। কীভাবে ওই পরীক্ষাগুলির মূল্যায়ন করা হবে, তার জন্য একটি বিশেষজ্ঞ কমিটি গঠিত হয়েছে।

    উদালি কাণ্ডে রাজ্য সরকারের কাছ রিপোর্ট চাইল মানবাধিকার কমিশন

    উদালিতে চিকিৎসক হেনস্থা ও মারধর কাণ্ডে রাজ্য সরকারের তরফে কী ব্যবস্থা নেওয়া হয়েছে এর রিপোর্ট আগামী চার সপ্তাহের মধ্যে জমা দেওয়ার নির্দেশ দিয়েছে জাতীয় মানবাধিকার কমিশন।

    অমিত শাহের ভোটের প্রতিশ্রুতির পরও আগ্রহ নেই সরকারের, নিলামে দুটি কাগজকল

    ন্যাশনাল কোম্পানি ল’ ট্রাইব্যুনালে (এনসিএলটি) কাগজকল দুটি নিলাম করার জন্য আবেদন করেছিলেন লিকুইডেটর কুলদীপ বার্মা। কিন্তু তখন সেই আবেদন খারিজ করে এনসিএলটি নির্দেশ দেয় যে দুটি কাগজ কলকেই যে কোনও অবস্থায় পুনরায় চালু করতে হবে।

    ৭ বছর আগের ঘটনা, রাহুল গান্ধীর জন্যই আজ মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব!

    মূলত রাহুল গান্ধীর জন্যই রাজনৈতিক ক্যারিয়ারের শিখরে পৌঁছাতে পেরেছেন ড°শর্মা। একটি সর্বভারতীয় সংবাদসংস্থার ই-আড্ডায় অনেকটা কৌতুকের সুরে একথা স্বীকার করে রাহুল গান্ধীকে ধন্যবাদও জানিয়েছেন তিনি। বলেছেন, রাহুল গান্ধী না থাকলে আমি আজ এই জায়গায় পৌছাতে পারতাম না।

    পশুকুলেও থাবা, করোনায় আক্রান্ত হয়ে মৃত সিংহ, আক্রান্ত আরও ৯

    করোনা সংক্রমণের জেরে তামিলনাড়ুর চিড়িয়াখানায় এক সিংহের মৃত্যু হয়েছে। পাশাপাশি আক্রান্ত হয়েছে আরও ন’টি সিংহ।

    কয়লা খাদানে বৃষ্টি বিঘ্নিত উদ্ধার অভিযান, পাঁচদিন পরও হদিশ নেই শ্রমিকদের

    ক্লেরিয়াট কয়লা খাদানে দুর্ঘটনার পাঁচ দিন অতিক্রান্ত হয়ে যাওয়ার পরও নিখোঁজ অথবা নিহত শ্রমিকদের কোনও সন্ধান বের করতে পারেনি মেঘালয় সরকার। এমনকি শ্রমিকদের উদ্ধার নিয়েও সরকারের যুদ্ধকালীন তৎপরতাও চোখে পড়ছে না।

    নিজেই নিরাপত্তারক্ষী! হাতে লাঠি নিয়ে রোগীর চিকিৎসা করেন এই ডাক্তার

    নিজের নিরাপত্তার পথ নিজেই বেছে নেওয়া এই ডাক্তার হলেন নগাওঁ জেলার ভোগেশ্বরি ফুকন অসামরিক হাসপাতালের বরিষ্ঠ চিকিৎসক দেবেন বরা। হাতে সবসময় লাঠি নিয়েই তিনি চিকিৎসা চালিয়ে যাচ্ছেন।

    রিপোর্ট পজিটিভ, বরাকে প্রথম ব্ল্যাক ফাঙ্গাস আক্রান্ত রোগী এখনও বিপদমুক্ত

    শিলচর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন করিমগঞ্জের রোগী ব্ল্যাক ফাঙ্গাস বা কালো ছত্রাক রোগেই আক্রান্ত। তার চূড়ান্ত পর্বের পরীক্ষার রিপোর্টও পজিটিভ আসায় নিশ্চিত হওয়া গিয়েছে।

    কবি ইমরান প্রতাপগড়ি কংগ্রেস সংখ্যালঘু বিভাগের চেয়ারম্যান নিযুক্ত

    উর্দু কবি ইমরান প্রতাপগড়িকে কংগ্রেস সংখ্যালঘু বিভাগের চেয়ারম্যান নিযুক্ত করা হয়েছে। তিনি কংগ্রেস নেতা নাদিম জাভেদের স্থলাভিষিক্ত হয়েছেন।

    আগামী সপ্তাহেই স্বাক্ষরিত হবে কাৰ্বি শান্তি চুক্তি : হিমন্ত বিশ্ব শৰ্মা

    ‘সংশ্লিষ্ট গোষ্টীগুলির সঙ্গে চূড়ান্ত আলোচনা চলছে। তাই কাৰ্বি শান্তি চুক্তি আগামী সপ্তাহের যে কোনও দিন স্বাক্ষরিত হতে পারে’।

    গুয়াহাটিতে কাৰ্ফুর মধ্যে বিজেপি নেতার সাইকেল-বিহার, বাধা দেওয়ায় চাকরি গেল SI-র

    এক বিজেপি নেতা কাৰ্ফু ভংগ করে সাইকেল চালাচ্ছিলেন মনের সুখে। রাজপথে তাঁকে বাধা দেন এক সিআরপিএফ জওয়ান। ব্যস। তিনি একজন শাসক দলের নেতা। কেন তাঁকে রাস্তায় চলতে বাধা দেওয়া হল?

    জল নিয়েও সিন্ডিকেট! স্যুয়োরেজ বোর্ডের অন্দরেই দুর্নীতির ঘাঁটি

    ষোলকলা পূর্ণ হতে বাকি ছিল বোধহয় এটাই! এবার পূর্ণ হয়েছে সেটাও! শিলচরকে অভিকেন্দ্র করে কাছাড়ে চলছে জল সিন্ডিকেটের রমরমা!

    রাজ্যের সব জেলায় শীঘ্রই বিনামূল্যে দ্বাদশের পাঠ্যবই পাঠানো হবে : শিক্ষামন্ত্রী

    রাজ্যের শিক্ষামন্ত্রী রণোজ পেগু দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য বিনামূল্যে পাঠ্যবই পাঠানোর কর্মসূচি শুরু করেছেন।