30 C
Guwahati
Friday, June 18, 2021
  • হোম
  • ভিডিও
  • টাইমকাষ্ট
More

    কার্ফুতে ব্যবসা বন্ধ, যৌনকর্মীকে মেরে তাড়ালো নিষিদ্ধপল্লীর মক্ষীরানিরা

    কার্ফুতে ব্যবসা বন্ধ, যৌনকর্মীকে মেরে তাড়ালো নিষিদ্ধপল্লীর মক্ষীরানিরা

    শিলচর, ৭ জুন: নিষিদ্ধপল্লির মক্ষীরানিদের কাছে যৌনকর্মীরা একেকজন অর্থ রোজগারের মেশিন ছাড়া কিছু নয়। এদের আবেগ-অনুভূতি বা ভাবনা-চিন্তার কোনও দাম নেই তাদের কাছে। মেশিন যতদিন চলে ততদিন ঠিক আছে, চলা বন্ধ হয়ে গেলেই সমস্যা। শুরু হয়ে যায় অত্যাচার, অচল মেশিনকে পুষেই কি লাভ। তাড়িয়ে দেওয়া হয় মারপিট করে। করোনা পরিস্থিতিতে অন্যান্যদের মতো শিলচরের নিষিদ্ধপল্লির যৌনকর্মীদের কাজকর্ম বন্ধ। ফলে তাদের অত্যাচারের সম্মুখীন হতে হচ্ছে। বছর সাতাশের এক যৌনকর্মী অত্যাচারের ঠেলায় পালিয়ে যান তাদের ডেরা ছেড়ে। তার সূত্রে বেরিয়ে এসেছে মক্ষীরানিদের ভয়ঙ্কর অত্যাচারের কাহিনী।

    পালিয়ে আসা যৌনকর্মীকে রাতে ঘোরাঘুরি করতে দেখা যায় তারাপুর রেলস্টেশন এলাকায়। এক মহিলা উদ্দেশ্যবিহীন ভাবে ঘোরাঘুরি করছেন, এই খবর পেয়ে ড্রিম সেলিব্রেশন নামে এনজিওর কর্মকর্তারা সেখানে গিয়ে তারাপুর ফাঁড়ি পুলিশের সহায়তায় তাকে উদ্ধার করেন। উদ্ধারের পর মহিলা জানান, তার বাড়ি গুয়াহাটির নারাঙ্গী এলাকায়। পরিস্থিতির চাপে বছর পাঁচেক আগে কিন্তু নিষিদ্ধপল্লিতে এসে যৌনকর্মী হিসেবে কাজ শুরু করেন। মক্ষীরানিদের অধীনে  যৌনকর্মী হিসেবে কাটছিল তার দিন। শুরুর দিকে খদ্দেরদের কাছে তার চাহিদা ছিল তুঙ্গে। তাকে ঘিরে উড়তো প্রচুর টাকা।  তখন তিনি ছিলেন মক্ষীরানিদের নয়নের মনি। তবে সময় অতিবাহিত হওয়ার সঙ্গে সঙ্গে  বাজারে তার চাহিদা কিছুটা কমে গেলে বদলাতে থাকে ওদের মনোভাবও। যদিও অত্যাচার কখনও হয়নি।

    গতবছর করোনা পরিস্থিতিতে লকডাউন-এর মাঝে কাজ কারবার অনেক দিন বন্ধ থাকলেও তাকে কেউ কিছু বলেনি। তবে এবার কার্ফু ঘোষিত হওয়ার পর কাজ কারবার বন্ধ হয়ে গেলে শুরু হয় অত্যাচার। এমনি এমনিতেই তাকে পোষে কি লাভ। একথা বলে মক্ষীরানিরা শুরু করে তার উপর অত্যাচার।  সঙ্গে ঠিকমত দেওয়া হতো না খাবারও।  তাই বাধ্য  হয়ে শনিবার রাতে তিনি পালিয়ে যান। পুলিশের মাধ্যমে ওই মহিলাকে বর্তমানে রাখা হয়েছে শিলচরের এক হোমে। এনজিওর কর্মকর্তারা জানিয়েছেন, মহিলা তার বাড়িতে ফিরে যেতে চাইছেন। তাই শীঘ্রই তাকে বাড়ি ফেরত পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে।

    আরো দেখুন : আসছে তৃতীয় ঢেউ, এবার শিশুদের জন্য শুরু কোভিড ভ্যাকসিনের ট্রায়াল

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং

    শীঘ্ৰেই প্ৰকাশ পাব জনপ্ৰিয় ‘বৰকটকী কোম্পানী’ৰ অসমীয়া কেলেণ্ডাৰৰ ডিজিটেল সংস্কৰণ

    অসমীয়াৰ অতিকৈ আদৰৰ এই কেলেণ্ডাৰখন এইবাৰ লাভ নকৰিলে কৰ'ণা ভাইৰাছ ৰুধিবলৈ চৰকাৰে জাৰি কৰা লক ডাউনৰ বাবে

    কয়লা খাদানে বৃষ্টি বিঘ্নিত উদ্ধার অভিযান, পাঁচদিন পরও হদিশ নেই শ্রমিকদের

    ক্লেরিয়াট কয়লা খাদানে দুর্ঘটনার পাঁচ দিন অতিক্রান্ত হয়ে যাওয়ার পরও নিখোঁজ অথবা নিহত শ্রমিকদের কোনও সন্ধান বের করতে পারেনি মেঘালয় সরকার। এমনকি শ্রমিকদের উদ্ধার নিয়েও সরকারের যুদ্ধকালীন তৎপরতাও চোখে পড়ছে না।

    ফের যৌতুকের বলি গৃহবধু, স্ত্রীকে গলায় দড়ি দিয়ে শাসরুদ্ধ করে মারল পাষণ্ড স্বামী

    কথা অনুযায়ী পিতার বাড়ি থেকে নগদ অর্থ এনে দিতে অনীহা প্রকাশ করায় প্রথমে বেধড়ক মারপিট এবং পরে গলায় দড়ি লাগিয়ে শাসরুদ্ধ করে খুন করেছে নিজের স্ত্রীকে।

    “ইচ্ছামৃত্যু” বিচাৰি বেতন বঞ্চিত শিক্ষকৰ ৰাষ্ট্রপতি-ৰাজ্যপাললৈ আবেদন

    শিৱসাগৰ জিলাৰ ১৫০০ ৰো অধিক শিক্ষক শিক্ষয়িত্ৰীয়ে বিগত ৮ বছৰ ধৰি মাহেকীয় দৰমহাৰ পৰা বঞ্চিত হৈ আছে

    অসমে ১৫ জুন থেকে জেলাভিত্তিক লকডাউন প্রত্যাহার হচ্ছে : মুখ্যমন্ত্ৰী

    এবার রাজ্যে চলমান মিনি লকডাউন প্রত্যাহারের কথা ভাবছে রাজ্য সরকার। জেলাভিত্তিক লকডাউন তুলে নেওয়ার প্রক্রিয়া আগামী ১৫ জুন থেকে শুরু হবে বলে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্ৰী হিমন্ত বিশ্ব শৰ্মা।

    অসম পুলিশের ডিএসপি পদে নিয়োগ পেলেন হিমা দাস

    মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়ালের সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

    আউটলুকের প্রচ্ছদে ‘নিখোঁজ’ ভারত সরকার, রসিকতার আড়ালে নিষ্ঠুর বাস্তব!

    পুরো সাদা পৃষ্ঠায় বড় হরফে লেখা- MISSING, বা নিখোঁজ। বয়স ৭ বছর। নাম, ভারত সরকার। অনেকদিন ধরে নাকি সে নিখোঁজ। কোথাও তাকে খুঁজে পাওয়া যাচ্ছে না।