26 C
Guwahati
Wednesday, August 10, 2022
More

    পাকিস্তানের টিভিতে রবীন্দ্র সংগীত ‘আমার পরাণ যাহা চায়’, মুগ্ধ নেটিজেনরা

    পাকিস্তানের টিভিতে রবীন্দ্র সংগীত ‘আমার পরাণ যাহা চায়’, মুগ্ধ নেটিজেনরা

    পাকিস্তানি টেলিভিশন সিরিজ ‘দিল ক্যায়া করে’তে একাধিকবার বেজেছে রবীন্দ্রনাথ ঠাকুরের ‘আমার পরাণ যাহা চায়’ গানটি। সম্প্রতি এই ভিডিয়ো ভাইরাল হয়েছে টুইটারে। তারপর থেকেই ওই পাকিস্তানি সিরিজ নিয়ে ব্যাপক চর্চা নেটদুনিয়ায়। এতে মুগ্ধ নেটিজেনরা।

    ২০১৯ সালে জিও টিভিতে সম্প্রচারিত হয়েছিল মেহরীন জব্বর পরিচালিত এই সিরিজ। ‘দিল ক্যায়া করে’তে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন ফেরোজ খান এবং ইয়ুমনা জায়দি। ‘দিল ক্যায়া করে’তে ব্যবহৃত ‘আমার পরাণ যাহা চায়’ গানটি গেয়েছেন শর্বরী দেশপাণ্ডে। মোট ৩০ এপিসোডের এই ড্রামা ভারতীয় ওটিটি প্ল্যাটফর্ম এমএক্স প্লেয়ারে এই সিরিজটির স্ট্রিমিং মজুত রয়েছে। পাকিস্তানের জনপ্রিয় সংগীত তারকা শাদাজ আলি এই সিরিজের সংগীতের দায়িত্ব সামলেছেন। পাটারি মিউজিকে শর্বরী দেশপাণ্ডের গাওয়া এই রবীন্দ্র সংগীতও রয়েছে সিরিজের সাউন্ডট্রাকের তালিকায়। 

    আরমান এবং আইমানের প্রেমের গল্প বলে ‘দিল ক্যায়া করে’। আমেরিকা ফেরত গল্পের নায়িকা আইমান-কে একইসঙ্গে ভালোবেসে ফেলবেন ছেলেবেলার অভিন্ন হৃদয় দুই বন্ধু আরমান ও সাদি একইসঙ্গে ভালোবেসে ফেলবে আইমানকে। শুরুতে আইমানের মনেও জায়গা করে নেবে সাদি। স্বাভাবিকভাবেই নিজের মনের অনুভূতি ভুলে বন্ধুর খুশিতেই শামিল হবে আরমান। কিন্তু এই ত্রিকোণ প্রেমের কাহিনি কেমনভাবে নতুন মোড় নেবে তাই নিয়েই এগোয় গল্প। 

    রবীন্দ্রনাথ ঠাকুরের গ্রহণযোগ্যতা বাংলার গণ্ডি পেরিয়ে গোটা বিশ্বে স্বীকৃত। এই বাঙালি নোবেলজয়ী দুই স্বাধীন রাষ্ট্রের জাতীয় সংগীত রচনা করেছেন। মৃত্যুর এত বছর পরেও তিনি সমান প্রাসঙ্গিক বাঙালির জীবনে, বাঙালির মননে। কিন্তু প্রতিবেশি রাষ্ট্রগুলিও সমানভাগে আগলে রেখেছে রবীন্দ্রনাথ ঠাকুরকে।  ভাইরাল ভিডিয়ো তারই প্রমাণ। 

    এখানে শুনুন সেই ধারাবাহিকের এক ঝলক।

    আরো দেখুন : শিক্ষার বেহাল ছবি সরকারি রিপোর্টে, ২৩টি রাজ্যের পেছনে অসম

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং