33 C
Guwahati
Sunday, October 2, 2022
More

    বেসরকারি হাসপাতালে কোভিড রোগী ভর্তিতে অনীহা, জবাব চাইল হাইকোর্ট

    গুয়াহাটি, ২৯ মে : রাজ্য সরকারের কাছে বেসরকারি হাসপাতালে কোভিড রোগীদের ভর্তি সংক্রান্ত অভিযোগের জবাব চাইল গৌহাটি হাইকোর্ট। এর জন্য এক সপ্তাহের সময় বেঁধে দিয়েছে আদালত। উল্লেখ্য, বেসরকারি হাসপাতালে কোভিড রোগীদের ভর্তি করা হচ্ছে না বলে গৌহাটি হাইকোর্টে রিট পিটিশন দাখিল করেছিল  গুয়াহাটি আইনজীবী সমিতি। এর পরিপ্রেক্ষিতে এই নির্দেশ দিয়েছেন প্রধান বিচারপতি সুধাংশু ধুলিয়া এবং বিচারপতি মনস রঞ্জন পাঠকের ডিভিশন বেঞ্চ। 

    এদিন আইনজীবী সমিতির পক্ষে সওয়াল করেন অ্যাডভোকেট এ চামুহা। শুনানিতে তিনি বলেন, বিমা থাকা সত্ত্বেও কোভিড রোগীদের বেসরকারি হাসপাতালে ভর্তি করা হচ্ছে না। যা ইন্স্যুরেন্স রেগুলেটরি অ্যান্ড ডেভেলপমেন্ট অথরিটি (আইআরডিএ)’র নির্দেশের পরিপন্থী। কেননা ২০২০-র ৪ মার্চ এক নির্দেশে আইআরডিএ সাফ জানিয়ে দিয়েছে, বিমায় হাসপাতাল ভর্তি সংক্রান্ত ঝুঁকি কভারেজ থাকলে বেসরকারি হাসপাতালেকোভিড রোগীকে দ্রুত ভর্তি করাতে হবে। 

    জবাবে অ্যাডভোকেট ডি শইকিয়া দাবি করেন, অভিযোগের ভিত্তিতে গুয়াহাটি, ডিব্রুগড় এবং বঙ্গাইগাঁওয়ে নয়টি বেসরকারি হাসপাতালের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, অনেক ক্ষেত্রে বিমার অর্থ দেরিতে প্রদান করা হয়। তারপরও হাসপাতালগুলি কোভিড  আক্রান্ত রোগীদের ভর্তি অস্বীকার করেনি। এই করতে গিয়ে হাসপাতালের কর্মীরাও কোভিডে আক্রান্ত হয়েছেন। উভয় পক্ষকে শোনার পর বিষয়টি আরও ভাল করে খতিয়ে দেখার লক্ষ্যে উচ্চ আদালত রাজ্য সরকারকে এক সপ্তাহের মধ্যে উত্তর দাখিল করার নির্দেশ দিয়েছে।  জনৈক প্রবীণ মহিলা কোভিড পজিটিভ শনাক্ত হওয়ার পর তাকে ক্যান্সারের চিকিৎসা থেকে বঞ্চিত করা হয়েছে বলে যে অভিযোগ উঠেছে, এদিন সেই অভিযোগও খতিয়ে দেখেছে ডিভিশন বেঞ্চ।

    আরো দেখুন : বিদ্যুৎ সঙ্কটে নাজেহাল জনতা, সমালোচনা করায় কংগ্রেসকে পাল্টা তোপ বিজেপির

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং