32 C
Guwahati
Thursday, June 10, 2021
  • হোম
  • ভিডিও
  • টাইমকাষ্ট
More

    করোনা সংক্রমণের হার কমছে, আক্রান্তের ৫৯ শতাংশই পুরুষ

    শিলচর, জুন কাছাড়ে ক্রমেই উন্নতি ঘটেছে করোনা পরিস্থিতির।স্বাস্থ্যবিভাগের ডিস্ট্রিক্ট সার্ভিলেন্স অফিসার ডা: ইব্রাহিম আলী জানিয়েছেন, জেলায় সংক্রমণের ক্রমেই নেমে আসছে নিচের দিকে। গত এপ্রিল মাসে একসময়  সংক্রমণের হার পৌঁছে গিয়েছিল ৯ থেকে ১০-এর মধ্যে। এরপর তা নামতে নামতে মে মাসের শেষ সপ্তাহে এসে দাঁড়ায় ৬.৮ শতাংশ। আর গতকাল রবিবার পর্যন্ত এ মাসের প্রথম সপ্তাহে গড়পড়তা সংক্রমণের হার আরও কমে এসে দাঁড়িয়েছে ৫.২ শতাংশে।

    ডা: ইব্রাহিম আলীর কথায় এভাবে্ সংক্রমণের হারনেমে আসাটা অবশ্যই ইতিবাচক ব্যাপার। তবে রেট নেমে আসা মানেই এই নয় যে, আমাদের আত্মতুষ্ট হয়ে বসে যেতে হবে। সংক্রমণের হার  অর্থাৎ সংক্রমণের হারএকেবারে তলানিতে নিয়ে যাওয়া পর্যন্ত সতর্ক হয়ে চলতে হবে আমাদের। একটু ঢিলে দিলেই  তা ফের বেড়ে চলে যেতে পারে আগের জায়গায় বা এর চেয়েও উদ্বেগজনক পরিস্থিতিতে।        

    পরিসংখ্যান অনুযায়ী এবছর ১ এপ্রিল থেকে ৬ জুন পর্যন্ত জেলায় নমুনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে ১২৮৭৩ জনের। এর মধ্যে পুরুষের সংখ্যা ৭৬৫৫ এবং মহিলা ৫২১৮ জন। শতকরা হিসেবে পুরুষ ৫৯ শতাংশ এবং মহিলা ৪১ শতাংশ। এবছর গতকাল পর্যন্ত জেলায় ১২৮৭৩ জনের নমুনা পরীক্ষার ফল পজিটিভ আসার পাশাপাশি গতবছরের শেষ পর্যন্ত সংখ্যাটা ছিল ১১,১১০।

    এদিকে জেলা স্বাস্থ্য বিভাগের এসব পরিসংখ্যান এর পাশাপাশি শিলচর মেডিক্যাল কলেজ হাসপাতালের উপাধ্যক্ষ ডা: ভাস্কর গুপ্তর দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত মাসে মেডিকেলে দৈনিক গড়পড়তা যে সংখ্যক করোনা রোগীকে সুস্থ হওয়ার পর বাড়ি পাঠানো সম্ভব হচ্ছিল, সেই তুলনায় ভর্তি করতে হচ্ছিল অনেক বেশি সংখ্যক রোগীকে। তবে এ মাসে কিছুটা উন্নতি ঘটেছে এই পরিসংখ্যানের। এমাসে কিছুটা বদল ঘটেছে এই ধারার। ১ জুন  ও গতকাল ৬ জুন ছাড়া এ মাসের বাকি দিনগুলোতে মেডিক্যালে ছাড়া পাওয়া রোগীর তুলনায় রোগীর তুলনায় ভর্তি হয়েছেন কম সংখ্যক করোনা রোগী। ১ জুন থেকে সোমবার ৭ জুন পর্যন্ত ৭ দিনে মেডিক্যালে ভর্তি হয়েছেন ২৫৭ জন করোণা রোগী, আর ছুটি দেওয়া হয়েছে ২৯০ জনকে।

    ভর্তি হওয়া রোগীর তুলনায় ডিসর্চাজের সংখ্যা বেশি হওয়ার পরিসংখ্যান নিয়ে তার মন্তব্য, এই কদিনের হিসেবে ব্যাপারটা নিয়ে নিশ্চিত  সিদ্ধান্তে উপনীত হওয়া সম্ভব না হলেও, এটুকু অবশ্যই বলা যায় ধীরে ধীরে পরিস্থিতির উন্নতি হওয়ার লক্ষণ দেখা যাচ্ছে। তিনি জানান,গতমাসে একসময় মেডিক্যালে চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা ৩০০ ছাড়িয়ে গিয়েছিলো। বর্তমানে তা অনেকটাই কমে এসেছে। সোমবার বিকেলের হিসাব অনুযায়ী মেডিক্যালে চিকিৎসাধীন রয়েছেন ২৩১ জন করোনা রোগী।

    আরো দেখুন : BREAKING : ভারত রাষ্ট্রসংঘের অর্থনৈতিক ও সামাজিক পরিষদের সদস্য নির্বাচিত

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং

    আজি সতী সাধনী দিৱস; জানো আহক সতী সাধনীৰ ইতিহাস

    যিকেইগৰাকী অসমীয়া বীৰাংগনাৰ নাম বুৰঞ্জীৰ বুকুত স্বৰ্ণলিপিৰে খোদিত হৈ আছে তেওঁলোকৰ ভিতৰত এটি অন্যতম নাম সতী সাধনী

    ফের রক্তাক্ত ভূস্বর্গ, পুলওয়ামায় জঙ্গি হামলায় নিহত বিজেপি নেতা

    ফের রক্তাক্ত ভূস্বর্গ। ফের জঙ্গি নিশানায় বিজেপি নেতা। এবার জঙ্গিদের গুলিতে মৃত্যু হল পুলওয়ামার বিজেপি নেতা রাকেশ পণ্ডিতিয়ার।

    পশুকুলেও থাবা, করোনায় আক্রান্ত হয়ে মৃত সিংহ, আক্রান্ত আরও ৯

    করোনা সংক্রমণের জেরে তামিলনাড়ুর চিড়িয়াখানায় এক সিংহের মৃত্যু হয়েছে। পাশাপাশি আক্রান্ত হয়েছে আরও ন’টি সিংহ।

    রিপোর্ট পজিটিভ, বরাকে প্রথম ব্ল্যাক ফাঙ্গাস আক্রান্ত রোগী এখনও বিপদমুক্ত

    শিলচর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন করিমগঞ্জের রোগী ব্ল্যাক ফাঙ্গাস বা কালো ছত্রাক রোগেই আক্রান্ত। তার চূড়ান্ত পর্বের পরীক্ষার রিপোর্টও পজিটিভ আসায় নিশ্চিত হওয়া গিয়েছে।

    নিজেই নিরাপত্তারক্ষী! হাতে লাঠি নিয়ে রোগীর চিকিৎসা করেন এই ডাক্তার

    নিজের নিরাপত্তার পথ নিজেই বেছে নেওয়া এই ডাক্তার হলেন নগাওঁ জেলার ভোগেশ্বরি ফুকন অসামরিক হাসপাতালের বরিষ্ঠ চিকিৎসক দেবেন বরা। হাতে সবসময় লাঠি নিয়েই তিনি চিকিৎসা চালিয়ে যাচ্ছেন।

    উদালি কাণ্ডে রাজ্য সরকারের কাছ রিপোর্ট চাইল মানবাধিকার কমিশন

    উদালিতে চিকিৎসক হেনস্থা ও মারধর কাণ্ডে রাজ্য সরকারের তরফে কী ব্যবস্থা নেওয়া হয়েছে এর রিপোর্ট আগামী চার সপ্তাহের মধ্যে জমা দেওয়ার নির্দেশ দিয়েছে জাতীয় মানবাধিকার কমিশন।

    নাগরিকত্ব আইনের বিধি প্রণয়নের সময় তিন মাস বেড়ে ৯ অক্টোবর

    নাগরিকত্ব সংশোধনী আইনের (কা) বিধি প্রণয়ন ফের পিছিয়ে গেল। এ জন্য সংসদীয় আইন সংক্রান্ত কমিটি সময়সীমা আরও তিন মাস বাড়িয়েছে।