32 C
Guwahati
Saturday, October 1, 2022
More

    করোনা আবহেও চলবে সেন্ট্রাল ভিস্তা প্রকল্পের কাজ, বেনজির রায় দিল্লি হাইকোর্টের

    নয়াদিল্লি, ৩১ মেঃ করোনা আবহের মধ্যে নয়া সংসদ ভবন ও সেন্ট্রাল ভিস্তা প্রকল্পের কাজ নিয়ে সমালোচনার ঝড় বইছে দেশজুড়ে। কিন্ত এবার সেই প্রকল্পের কাজ চালিয়ে যাওয়ার কথাই বলল দিল্লি হাইকোর্ট। সোমবার হাইকোর্ট এক রায়ে বলেছে, সেন্ট্রাল ভিস্তা প্রকল্পটি জাতীয় গুরুত্বের। তাই এই প্রকল্পের নির্মাণ কাজ বন্ধ করা হবে না। পাশাপাশি এই আবেদনকে জনস্বার্থজনিত মামলা বলে মানতেও নারাজ আদালত। আদালতের তরফে বলা হয়, এই আবদনের নেপথ্যে স্বার্থ জড়িত রয়েছে। এর জন্য আবেদনকারীদের ১ লক্ষ টাকা করে জরিমানা দিতে বলা হয় আদালতের তরফে।

    নির্মাণ কাজ চলছে জোরকদমে।

    করোনা আবহে সেন্ট্রাল ভিস্তার কাজ বন্ধ করার অনুরোধ জানিয়ে আবেদন করেছিলেন অন্য মালহোত্রা আর সোহেল হাশমি। তাঁদের দাবি ছিল, সেন্ট্রাল ভিস্তার তৈরিতে বহু শ্রমিকের করোনা সংক্রামিত হওয়ার সম্ভাবনা রয়েছে। বিচারপতি ডিএন প্যাটেল এবং জ্যোতি সিংয়ের বেঞ্চ ১৭ মে এই মামলার শুনানি শেষ করে। সেই প্রেক্ষিতে এদিন রায়দান করে দিল্লির উচ্চ আদালত। সেন্ট্রাল ভিস্তার কাজে স্থগিতাদেশের আর্জি খারিজ করে দিল্লি হাইকোর্ট এদিন জানায়, সেন্ট্রাল ভিস্তা অত্যাবশ্যক প্রকল্প। তাই এর কাজ চালু থাকবে।

    এর আগে কেন্দ্রীয় এই প্রকল্প স্থগিত করার আবেদন জানানো হয় সুপ্রিম কোর্টে। সুপ্রিমকোর্ট অবশ্য আবেদনকারীদের পরামর্শ দেয়, যাতে এই মামলাটি দিল্লি হাইকোর্টে করা হয়।

    আরো দেখুন : কোভিড-জয়ী রাজ্যের সবচেয়ে প্রবীণ মহিলা, ৯৫ বছর বয়সেও করোনাকে হারালেন নিরুপমা

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং