33 C
Guwahati
Thursday, September 22, 2022
More

    BREAKING : শিলচর মেডিক্যালে আসছেন চেন্নাইর কার্ডিওলজিস্ট ডঃ গোপাল, অনুমোদন সরকারের

    শিলচর, ১৬ আগস্ট: শিলচর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে হৃদরোগ বিশেষজ্ঞের অভাব আপাতত পুরণ হতে চলেছে। শীঘ্রই শিলচরে আসছেন অ্যাপোলো হাসপাতাল, চেন্নাইয়ের বিশিষ্ট কার্ডিওলজিস্ট ডঃ রাকেশ পি গোপাল। মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষের এ সংক্রান্ত প্রস্তাব ইতিমধ্যে অনুমোদন জানিয়েছে রাজ্য সরকার। এসএমসিএইচের একটি সূত্র জানিয়েছেন, গত ১৪ আগস্ট অসমের মেডিক্যাল শিক্ষা সঞ্চালককে এক চিঠিতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগের অতিরিক্ত সচিব খিনিন্দ্র চৌধুরী এ ব্যাপারে সম্মতি জানিয়েছেন। এসএমসি হাসপাতালে কার্ডিওলজিস্টের অনুপস্থিতিতে ডাঃ রাকেশ পি গোপাল এবং তার দলের পরিষেবা প্রো বোনো ভিত্তিতে অনুমোদন দিয়েছে সরকার। চিঠিতে উল্লেখ করা হয়েছে, ভিজিটর ডাক্তার এবং তার দলের ভ্রমণ খরচ এসএমসিএইচ পরিচালন মণ্ডলীকে বহন করতে হবে এবং হাসপাতালের অধ্যক্ষ তথা চিফ সুপারিনটেনডেন্টের রিপোর্টের ভিত্তিতে তিন মাসের প্রাথমিক মেয়াদের পর ডাঃ রাকেশ পি গোপাল এবং তার দলের কার্যকালের মেয়াদ বাড়ানো যেতে পারে।

    শিলচরের সাংস্কৃতিক কর্মী তথা হাজার সায়ন্তনস গ্রুপের সদস্য সৌমিত্রশঙ্কর চৌধুরী জানিয়েছেন, ২০১৯ সালের অক্টোবরে শিলচর মেডিক্যালে কার্ডিয়াক চিকিৎসার অভাবে আমরা ২৫ বছর বয়সী সায়ন্তন চক্রবর্তীকে হারিয়েছি।তবে আমরা চাইছিলাম এমন একটি আন্দোলন যাতে অন্য কোনও ব্যক্তির এরকম পরিণতি না হয়। মেডিক্যালে হৃদরোগ বিশেষজ্ঞ নিয়োগের জন্য আমরা দাবি জানাতে থাকি।এমনকি ডঃ গোপালকে এখানে ভিজিটর ডাক্তার হিসেবে নিযুক্তির জন্য সরকারের দৃষ্টি আকর্ষণ করা হয়।

    এই গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণের জন্য স্বাস্থ্যমন্ত্রী ডঃ হিমন্তবিশ্ব শর্মাকে ধন্যবাদ জানান সৌমিত্র।এছাড়া, পদ্মশ্রী ডাঃ আর রবি কান্নানকেও ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, “ডঃ কান্নান-ই মার্চ মাসে আমাদের এবং এসএমসিএইচ কর্তৃপক্ষকে ডঃ গোপালের সঙ্গে পরিচয় করিয়ে দিয়েছিলেন। পাশাপাশি এসএমএইচ কর্তৃপক্ষ এবং যারা সহায়তা করেছেন তাদের প্রতি আমরা কৃতজ্ঞতা প্রকাশ করি।”

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং