16.2 C
Guwahati
Wednesday, January 19, 2022
More

    ১৫ থেকে ২০ জুলাইর মধ্যে অনুষ্ঠিত হবে মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক পরীক্ষা : হিমন্ত

    ১৫ থেকে ২০ জুলাইর মধ্যে অনুষ্ঠিত হবে মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক পরীক্ষা : হিমন্ত

    গুয়াহাটি, ১০ জুন : ১৫ থেকে ২০ জুলাইর মধ্যে অনুষ্ঠিত হবে রাজ্যের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা। বৃহস্পতিবার এই ঘোষণা করেছেন মুখ্যমন্ত্ৰী হিমন্ত বিশ্ব শৰ্মা। খানাপারায় অসম প্ৰশাসনিক পদাধিকারী মহাবিদ্যালয়ে মন্ত্ৰী রঞ্জিত দাস, মন্ত্ৰী অতুল বরা, কেশব মহন্ত, মন্ত্ৰী ইউ জি ব্ৰহ্মর উপস্থিততে এই ঘোষণা করেছেন মুখ্যমন্ত্ৰী হিমন্ত বিশ্ব শৰ্মা।

    করোনা পরিস্থিতির জন্য এবারের পরীক্ষা বাতিলের জন্য রাজ্যের ভিন্ন প্ৰান্তে যখন আন্দোলন চলছে, ঠিক তখনই মুখ্যমন্ত্ৰী পরীক্ষা গ্রহনের কথা ঘোষণা করেন। অবশ্য এদিনও পরীক্ষার নির্ঘণ্ট ঘোষণা করেননি তিনি।

    এদিনের অনুষ্ঠানে ‘দীর্ঘ যাত্ৰার প্ৰথম পদক্ষেপ’ নামে রাজ্য সরকারের গুরুত্বপূৰ্ণ প্রকল্পের উদ্বোধন হয়। শিশু সেবা প্রকল্পেরও ছিল উদ্বোধন। গত ২৯ মে এই প্রকল্পের কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্ৰী হিমন্ত বিশ্ব শৰ্মা। মুখ্যমন্ত্রী জানান, কোভিডে আক্ৰান্ত হয়ে বিধবা হওয়া মহিলাদের ২.৫০ লক্ষ টাকা এককালীন সাহায্য করবে সরকার। এছাড়া মুখ্যমন্ত্ৰী ত্রাণ তহবিল থেকে ৫০ কোটি টাকার করোনা টিকা বাবত ব্যয় করা হয়েছে বলেও অনুষ্ঠানে জানান মুখ্যমন্ত্রী।

    রাজ্যজুড়ে ব্যাপক উচ্ছেদ সম্পর্কে হিমন্ত বিশ্ব শৰ্মা এদিন তাৎপৰ্যপূৰ্ণ মন্তব্য করেন। তিনি বলেন, রাজ্যে জন বিষ্ফোরণের ঘটনায় শংকিত সরকার। AAMSU, AIUDF দলকে জনসংখ্যা নিয়ন্ত্ৰণ করার চেষ্টা করতে আহ্বান জানান তিনি। পাশাপাশি বলেন, একটি পরিবারে ১০টা ১৫ টা সন্তান জন্ম হলে সরকার তাদের কোথায় ঠাই দেবে। যার জন্য মুসলমান মহিলাদের শিক্ষার জন্য বিশেষভাবে কাজ করতে হবে বলে মন্তব্য করেন তিনি।

    আরো দেখুন : অসমে ১৫ জুন থেকে জেলাভিত্তিক লকডাউন প্রত্যাহার হচ্ছে : মুখ্যমন্ত্ৰী

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং