32 C
Guwahati
Saturday, October 1, 2022
More

    কোভিড-জয়ী রাজ্যের সবচেয়ে প্রবীণ মহিলা, ৯৫ বছর বয়সেও করোনাকে হারালেন নিরুপমা

    কোভিড-জয়ী রাজ্যের সবচেয়ে প্রবীণ মহিলা, ৯৫ বছর বয়সেও করোনাকে হারালেন নিরুপমা

    শিলচর, ৩১ মে : বয়স ৯৫। এ পর্যন্ত রাজ্যে সম্ভবত  তিনিই সবচেয়ে প্রবীণ মহিলা, যাঁর শরীরে থাবা বসিয়েছিল কোভিড। একে বার্ধক্য, তার ওপর এই মারণ ভাইরাসের আক্রমণ –সবমিলে  সৃষ্টি হয়েছিল এক চরম অনিশ্চয়তার। পরিবারের সদস্যরাও ছিলেন অস্বস্তিতে। কিন্তু চিকিৎসক থেকে শুরু করে পরিবার- সক্কলকে চমকে দিয়ে একেবারে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন সেই বৃদ্ধা। রবিবার শিলচর ভ্যালি হাসপাতাল থেকে ছাড়া হয় তাঁকে। কোভিড জয়ী হিসেবে এক নয়া দৃষ্টান্ত তৈরি করলেন হাওয়াইথাঙের বাসিন্দা প্রয়াত দিশান্ত বর্মনের পত্নী নিরুপমা বর্মন।

    ভ্যালি হাসপাতালের ডিরেক্টর সুতপা ভট্টাচার্যের সঙ্গে কথা বলে জানা গিয়েছে, নিরুপমা বর্মনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি ধরা পড়ে ২২ মে। এরপর দুদিন চিকিৎসা চলে হাওয়াইথাঙের বাড়িতেই। পরিবারের সদস্যরা তাঁকে ভ্যালি হসপিটালে নিয়ে আসেন ২৫ মে। হাসপাতালের কোভিড কেয়ার সেন্টারে ভর্তি করে চিকিৎসা শুরু হয় নিরুপমা দেবীর। তাঁর সুস্থতা নিয়ে চিন্তিত ছিল পরিবার। কিন্তু যেভাবে চিকিৎসায় সাড়া দিচ্ছিলেন এই বৃদ্ধা, তাতে অবাক হয়ে যান চিকিৎসকরাও। ভর্তির পাঁচদিনের মাথায় র‍্যাপিড অ্যান্টিজেন টেস্টে নেগেটিভ শনাক্ত হন তিনি। এরপরই রবিবার হাসপাতাল থেকে বাড়ি ফিরে যান নিরুপমাদেবী। 

    সুতপা ভট্টাচার্য বলেন, ৯৫ বছর বয়সের একজন মহিলা আমাদের হাসপাতালে থেকে কোভিড জয় করে বাড়ি ফিরছেন এর চাইতে খুশির খবর বোধহয় আর কিছু হয় না। হাসপাতালের জন্য অবশ্যই এটা একটা মাইলফলক। আর কোভিড নিয়ে যারা হতাশায় ভুগেন তাঁদের কাছেও তিনি এক আলোকবর্তিকা হয়ে রইলেন।  তাঁর সুস্থতায় হাসপাতালের ম্যানেজমেন্ট, চিকিৎসক থেকে শুরু করে নার্স, প্যারামেডিক্যাল স্টাফ, চতুর্থ শ্রেণির কর্মী— সবাই ভীষণ খুশি। তিনি জানান, প্রাণবন্ত নিরুপমা দেবী এই ক’দিনেই হাসপাতাল কর্মীদের সঙ্গে একটা সম্পর্ক তৈরি করতে পেরেছিলেন। তাঁকে সবাই ‘দিদা’ বলে সম্বোধন করতো। আগামী দিনগুলোতে তিনি যাতে সুস্থ থাকেন, সেটাই প্রার্থনা করছি।

    আরো দেখুন : অসম পুলিশে ব্যাপক রদবদল, কাছাড় ও করিমগঞ্জের ডিএসপি বদলি 

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং