15 C
Guwahati
Wednesday, January 26, 2022
More

    উদালি কাণ্ডে রাজ্য সরকারের কাছ রিপোর্ট চাইল মানবাধিকার কমিশন

    উদালি কাণ্ডে রাজ্য সরকারের কাছ রিপোর্ট চাইল মানবাধিকার কমিশন

    ৫ জুনঃ উদালিতে চিকিৎসক হেনস্থা ও মারধর কাণ্ডে রাজ্য সরকারের তরফে কী ব্যবস্থা নেওয়া হয়েছে এর রিপোর্ট আগামী চার সপ্তাহের মধ্যে জমা দেওয়ার নির্দেশ দিয়েছে জাতীয় মানবাধিকার কমিশন। কমিশনের এক আধিকারিক জানিয়েছেন, তাঁরা ২জুন এই ঘটনা সম্পর্কিত একটি অভিযোগপত্র পান। এরপরই কমিশনের তরফে রাজ্য সরকারের কাছে এ ঘটনার বিস্তারিত রিপোর্ট চাওয়া হয়েছে।

    অভিযোগকারী জনৈক স্নেহা কলিতা অভিযোগ করেন, হোজাই জেলার উদালিতে কোভিড হাসপাতালে এক ব্যক্তির নিমোনিয়ার ফলে মৃত্যু হয়। এরপর মৃতের আত্মীয়রা দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক সেউজ কুমার সেনাপতির উপর হামলা চালায়। তখন চিকিৎসক ও নার্সরা কোনও মতে প্রাণ বাঁচিয়ে পালান।

    কমিশনের ওই আধিকারিক আরও জানান যে, বৃহস্পতিবার এই ঘটনার তদন্ত শুরু করে জাতীয় মানবাধিকার কমিশন। তদন্তের জন্য অভিযোগের একটি প্রতিলিপি কেন্দ্রীয় স্বাস্থমন্ত্রকের কাছেও পাঠানো হয়েছে। দেশের সকল স্বাস্থ্যকর্তাদের কাছে ওই অভিযোগ পত্র পাঠানোর নির্দেশ দিয়েছে কমিশন যাতে স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তা সুনিশ্চত করার জন্য পদক্ষেপ নেওয়া যায় ।

    উল্লেখ্য, একজন রোগীর মৃত্যুর জেরে উদালির কোভিড হাসপাতালের চিকিৎসক সেউজ কুমার সেনাপতির উপর হামলা চালানোর অভিযোগ উঠেছিল মৃতের পরিজনদের বিরুদ্ধে। পরবর্তীতে ঘটনার একটি ভিডিও প্রকাশ্যে আসে। নেটমাধ্যমে ভাইরাল হয় সেই ভিডিও। বিভিন্ন মহল থেকে এ ঘটনার তীব্র নিন্দা জানানো হয়েছে। বেশ ক’জনকে আটকও করেছে পুলিশ।

    আরো দেখুন : অমিত শাহের ভোটের প্রতিশ্রুতির পরও আগ্রহ নেই সরকারের, নিলামে দুটি কাগজকল

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং