23 C
Guwahati
Saturday, November 26, 2022
More

    ৮১ কাগজকল কর্মীর মৃত্যুও সরকারের ঘুম ভাঙাতে পারেনি, পিছালো শুনানিও

    ৮১ কাগজকল কর্মীর মৃত্যুও সরকারের ঘুম ভাঙাতে পারেনি, পিছালো শুনানিও

    শিলচর, ১০ ফেব্রুয়ারি : সংস্কারের লক্ষ্যে মোদি সরকার যখন একের পর এক রাস্ট্রায়ত্ত সংস্থা বিলগ্নিকরণে ব্যস্ত, ঠিক তখনই চলছে মৃত্যু মিছিল। হিন্দুস্থান পেপার কর্পোরেশনের অন্তর্গত কাছাড় এবং নগাঁও কাগজকল পুনরুজ্জীবিত করার কোনও উদ্যোগই নেই সরকারের। ফলে কাগজকলের কর্মীরা অনাহারে অর্ধাহারে দিন কাটিয়ে একে একে মৃত্যুমুখে পতিত হচ্ছেন। গত সোমবার রাতে মৃত্যু ঘটল কাছাড় কাগজ কলের বেতনবঞ্চিত আরও এক কর্মী রুপম নাথ মজুমদারের। এতে কাগজ কলের মৃত কর্মীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৮১। এ নিয়ে তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছে কাগজ কলের জয়েন্ট অ্যাকশন কমিটি অব রিকগনাইজড ইউনিয়নস(জাক্রূ)। সংগঠনের সভাপতি মানবেন্দ্র চক্রবর্তী প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেছেন, এভাবে বেতনবঞ্চিত  রেখে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দেওয়ার বদলে কাগজ কলের কর্মীদের সবাইকে একসঙ্গে গুলি করে মেরে ফেলুক সরকার।

    দুটি কাগজকল পুনরুজ্জীবিত করার আবেদনের শুনানি ফের পিছিয়ে গেছে। মঙ্গলবার শুনানির দিন ধার্য ছিল। তারিখ পিছিয়ে নির্ধারণ করা হয়েছে আগামী ১২ ফেব্রুয়ারি শুক্রবার। এদিকে আটবার একের পর এক তারিখ নির্ধারণের পরও কাগজকল পুনরুজ্জীবিত করার আবেদন নিয়ে শুনানি হয়নি এনসিএলটিতে। তবে মঙ্গলবারের নবমদফা নির্ধারিত তারিখ নিয়ে আশায় আশায় ছিলেন কর্মীরা। হয়তো এদিন শুনানি হবে, তাদের জীবনে বয়ে আসবে আশার বার্তা। কিন্তু শুনানি হল না এদিনও। মানবেন্দ্র জানিয়েছেন, দিল্লি থেকে আইনজীবী মারফৎ তাদের কাছে খবর এসেছে, এদিন শুনানি হয়নি। এনসিএলটি ফের শুনানির দিন পিছিয়ে নির্ধারণ করেছে আগামী ১২ ফেব্রুয়ারি। তিনি আরও জানান, তাদের কাছে খবর রয়েছে, এদিন পর্যন্ত সরকারের তরফ থেকে এনসিএলটি-তে কোনও প্রস্তাব পেশ করা হয়নি।

    আরো দেখুন : সোনাই বাজারে বিধ্বংসী অগ্নিকাণ্ডে সাতটি দোকান পুড়ে ছাই

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং