25.9 C
Guwahati
Tuesday, August 9, 2022
More

    ১ ফেব্ৰুয়ারি থেকে রাজ্যে বন্ধ থাকতে পারে বিশুদ্ধ পানীয়জল সরবরাহ

    গুয়াহাটি, ২৯ জানুয়ারিঃ রাজ্যে র জনস্বাস্থ্য কারিগরি বিভাগের পানীয়জল সরবরাহে বিঘ্ন ঘটতে পারে ১ ফেব্রুয়ারি থেকে। ওই বিভাগে কৰ্মরত অস্থায়ী শ্রমিকরা নামছেন প্ৰতিবাদ আন্দোলনে। রাজ্যে র ৭,৩২২ টি পানীয়জল প্রকল্পের ৮,৯৩২ জন কৰ্মচারী ন্যায্য বেতন না পেয়েও দীর্ঘদিন ধরে কাজ করে চলেছেন। বার বার সরকারের কাছে বেতন মিটিয়ে দেওয়ার দাবি জানালেও কেউ তাদের দাবিতে কর্ণপাত করেনি। ফলে বাধ্য হয়ে এবার লাগাতার প্রতিবাদ আন্দোলনে নামার সিদ্ধান্ত নিয়েছেন বিভাগের অস্থায়ী শ্রমিক-কর্মচারীরা।এর ফলে ১ ফেব্রুয়ারি থেকে পানীয়জল সরবরাহ বন্ধ থাকতে পারে।

    সংস্থার সম্পাদক উৎপল গোস্বামী ১ ফেব্রুয়ারি থেকে আন্দোলনের কথা ঘোষণা করেছেন। গোটা রাজ্যে একই সঙ্গে এই আন্দোলন হবে বলেও তিনি জানান। তাঁর কথায়, বিগত কংগ্ৰেস সরকারের আমলে তাঁরা প্ৰায় ৪-৫ মাসের বেতন পেয়েছিলেন। কিন্তু বিজেপি সরকারের আমলে আজ অবধি কোনো বেতন পাননি কৰ্মচারীরা। ফলশ্ৰুতিতে ১ ফেব্ৰুয়ারি থেকে অসহযোগ আন্দোলন ঘোষণা করা হয়েছে। সরকার এবারের আন্দোলনেও যদি বিভাগীয় কর্মচারীদের বেতন মিটিয়ে না দেয়, তাহলে একুশের ভোট বর্জনের ডাক দেওয়া হবে বলেও কর্মচারীরা হুঁশিয়ারি দিয়েছেন।

    আরো দেখুন : কৃষি আইন বাতিলের দাবিতে শনিবার থেকে আমরণ অনশনে বসছেন আন্না হাজারে

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং