17.2 C
Guwahati
Saturday, December 3, 2022
More

    ১৪ দিনে ভোটের অসমে করোনা সংক্রমণ বেড়েছে ৩৩১ শতাংশ!

    ১৩ এপ্রিল : ভোটমুখী রাজ্যগুলিতে হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ। অসম সহ চারটি রাজ্য ও একটি কেন্দ্রশাসিত অঞ্চলে বিধানসভা  নির্বাচনের ১৪ দিনে করোনা সংক্রমণ বেড়েছে ৩০০ শতাংশেরও বেশি। এরমধ্যে, অসমে করোনা সংক্রমণ বেড়েছে ৩৩১ শতাংশ।

    Test

    গত ২৬ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন ভোটের দিনক্ষণ ঘোষণা করেছিল। তারপর থেকে রাজনৈতিক দলগুলো রাজ্যে রাজ্যে প্রচার অভিযান শুরু করে। সভা সমিতিতে কোথাও করোনা বিধি মানা হয়নি।  প্রচারে নেতা মন্ত্রী থেকে শুরু করে সভায় যোগ দিতে আসা সেই দলের সমর্থকরা, কেউই  মাস্ক ব্যবহার করেননি।  রাজ্যের মন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা তো দাবি করেই বসলেন যে, অসমে বর্তমানে কোভিড-১৯ এর কোনও কেস নেই, তাই লোকদের মাক্স পড়ার প্রয়োজনই নেই।

    দিল্লির প্রথম সারির এক সংবাদমাধ্যম জানাচ্ছে, অসমের তিন দফার ভোট গ্রহণের পর গত ১৪ দিনে করোনা সংক্রমণের সংখ্যা বেড়েছে ৩৩১ শতাংশ, পুদুচেরিতে ১৭৫ শতাংশ এবং তামিলনাড়ুতে ১৭৩ শতাংশ। পশ্চিমবঙ্গে ৮ দফা নির্বাচন ২৭ এপ্রিল শেষ হওয়ার কথা। এই মুহূর্তে পশ্চিমবঙ্গে করোনা মামলা বেড়ে দাঁড়িয়েছে  ৩৭৮ শতাংশ। এই সব রাজ্যগুলির মধ্যে অন্যতম সবচেয়ে খারাপ অবস্থা কেরলে। এই রাজ্যে ইউডিএফ, এলডিএফ এবং বিজেপি তাদের সমর্থনের রাজ্যে ব্যাপক সমাবেশ করেছে। দক্ষিণের এই রাজ্যে ৬ এপ্রিল ভোটগ্রহণ পর্ব শেষ হলেও গত ১৪ দিনে এখানে ৮৪ শতাংশ বৃদ্ধি পেয়েছে করোনা সংক্রমণ। করোনা সুরক্ষা প্রটোকল হিসেবে নানা ব্যবস্থা নির্বাচন কমিশন গ্রহণ করলেও রাজনৈতিক দলগুলো তা কোনোভাবেই মানছে না। মাস্ক ছাড়াই সভা সমাবেশ করেছে তারা। সামাজিক দূরত্বের  নিয়মগুলো অনুসরণ করা হচ্ছে না। এই পরিস্থিতিতে নির্বাচন কমিশন গত সপ্তাহে রাজনৈতিক দলগুলোকে ফের সতর্ক করতে বাধ্য হয়েছে। কমিশন জানিয়েছে, করোনা প্রটোকলগুলো অনুসরণ করতে ব্যর্থ হলে প্রার্থী ও তারকা প্রচারকদের সমাবেশের উপর নিষেধাজ্ঞা জারি করা হবে।

    আরো দেখুন : ১৯মে পরীক্ষা আয়োজনে ভাষা শহিদদের অবজ্ঞা করছে কাউন্সিল, সোচ্চার বরাকবঙ্গ

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং