31 C
Guwahati
Saturday, October 1, 2022
More

    ১০ মাস পর কাছাড়ে করোনার দৈনিক সংক্রমণ নামল শূন্যে

    শিলচর, ২০ জানুয়ারি : আশার কথা শোনাল কাছাড়ের স্বাস্থ্য বিভাগ। প্রায় ১০  মাস পর করোনা-মুক্ত হল কাছাড়! দৈনিক করোনা সংক্রমণের হিসেবটা নেমে এল শূন্যয়। ২০২০ সালের ৩ এপ্রিল জেলায় প্রথম সংক্রমণ ধরা পড়েছিল বড়খলা থানা এলাকার রানিঘাট পেলাডহরের বাসিন্দা সজিবুর রহমান নামে এক ব্যক্তির শরীরে। এরপর থেকে ক্রমপর্যায়ে মাস পর তিনেক প্রতিদিনই বাড়তে থাকে সংখ্যাটা। গত দু’মাস ধরে সংক্রমণের সংখ্যা কমে এলেও, প্রতিদিন কারো না কারো নাম সংযোজিত হচ্ছিল সংক্রমিতের তালিকায়। অবশেষে মঙ্গলবার সংখ্যাটা নেমে এল শূন্যয়।

    স্বাস্থ্য বিভাগের ডিস্ট্রিক সার্ভিল্যান্স অফিসার ডা: ইব্রাহিম আলি আহমদ এদিন জেলায় কারো শরীরেই নতুন করে সংক্রমণ ধরা পড়েনি বলে জানান। এ দিন মোট ১৪০৬ জনের রেপিড এন্টিজেন টেস্ট করা হয়েছে। সবারই রেজাল্ট এসেছে নেগেটিভ। তিনি আরও জানান, জেলার প্রথম  রোগী সজিবুর রহমানকে ধরে গতকাল সোমবার পর্যন্ত পজিটিভ শনাক্ত হয়েছেন ১১ হাজার ৪২৮ জন। বর্তমানে আক্রান্তের সংখ্যা ৩০। এদিকে স্বাস্থ্য বিভাগের ডিস্ট্রিক্ট  মিডিয়া এক্সপার্ট সুমন চৌধুরী জানিয়েছেন, মঙ্গলবার জেলার শিলচর মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং সিভিল হাসপাতাল কেন্দ্রে ভ্যাকসিন দেওয়া হয়েছে মোট ৪২ জনকে। এরমধ্যে মেডিক্যালে দেওয়া হয়েছে ১০ এবং সিভিল হাসপাতালে ৩২ জনকে।

    আরো দেখুন : বাঙালির সুরক্ষা এবং নাগরিকত্ব নিয়ে হয়রানি বন্ধের দাবিতে বরাকবঙ্গের ধরনা

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং