16 C
Guwahati
Thursday, December 1, 2022
More

    হাগ্রামার বিরুদ্ধে অশালীন মন্তব্য করে নির্বাচন কমিশনের রোষে হিমন্তবিশ্ব

    গুয়াহাটি, এপ্রিল : কংগ্রেস নেতৃত্বাধীন মহাজোট সঙ্গী বোড়োল্যান্ড  পিপলস ফ্রন্ট (বিপিএফ) সুপ্রিমো হাগ্রামা মহিলারির বিরুদ্ধে ‘অশালীন’ মন্তব্যের জেরে  রাজ্যের প্রভাবশালী মন্ত্রী ও নেডার আহ্বায়ক হিমন্তবিশ্ব শর্মাকে  শুক্রবার তিরস্কার করল নির্বাচন কমিশন। এমনকী ৪৮ ঘন্টা কোনও প্রচারও করতে পারবেন না এই বিজেপি নেতা, এমনটাই নির্দেশ দেওয়া হয়েছে কমিশনের তরফে। 

    বিপিএফ নেতা হাগ্রমা মহিলারিকে জেলে পাঠানোর হুমকি দেওয়ার অভিযোগে  বিজেপি নেতা হিমন্তবিশ্ব শর্মাকে  বিধানসভার প্রচার অভিযান  থেকে বিরত করার  দাবি  জানিয়ে কমিশনের দ্বারস্থ হয়েছিল কংগ্রেস। এই অভিযোগ পাওয়ার পর নির্বাচন কমিশন তাকে শোকজ নোটিশ পাঠায়।  শর্মা জবাবে তার বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করলেও, তার উপর কড়া সিদ্ধান্ত নিল কমিশন।

    হিমন্তবিশ্ব শর্মার প্রকাশ্য  হুমকির প্রতি দৃষ্টি আকর্ষণ করে মঙ্গলবার কংগ্রেস নির্বাচন কমিশনকে চিঠি লিখে জানায়,  দলের পরাজয়ের পূর্বাভাস পেয়ে ২৯ মার্চ প্রকাশ্যে বিপিএফ চেয়ারম্যান মহিলারির বিরুদ্ধে যে ভাবে হুমকি দেওয়া হয়েছে তা অত্যন্ত নিন্দাজনক। হিমন্ত কেন্দ্রীয় এজেন্সি এনআইএকে  অপব্যবহার করে মহিলারীর বিরুদ্ধে তদন্ত  করার ও জেলে পোরার হুমকি দিয়েছেন।   কেন্দ্রীয় সরকারের প্রত্যক্ষ প্রশাসনিক নিয়ন্ত্রণাধীন এমন একটি সংস্থাকে নিয়ে  হিমন্তবিশ্ব শর্মা কিভাবে এ জাতীয় মন্তব্য করতে পারেন, তা নিয়ে প্রশ্ন তোলে কংগ্রেস। এছাড়াও তিন পাতার চিঠিতে হিমন্তর বিরুদ্ধে এফআইআর এবং কম্বল বিতরণের বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারির আবেদন জানানো হয় কমিশনের কাছে।

    কংগ্রেসের দাবি, তাদের জোট শরিক বিপিএফের বিরুদ্ধে এ জাতীয় মন্তব্য করার ফলে মহাজোটের বিরুদ্ধে নেতিবাচক প্রভাব পড়বে। তাছাড়া, বিপিএফকেও ভোট দেওয়া থেকে ভোটারদের বিরত থাকতে প্রভাবিত করা হয়েছে। তাই, এই জাতীয় মন্তব্য থেকে রাজ্যের  বিধানসভা প্রচারাভিযানে বিজেপি নেতা হিমন্তবিশ্ব শর্মাকে বিরত রাখার  পদক্ষেপ নেওয়া হোক।

    প্রসঙ্গত, অসমে দ্বিতীয় পর্বের ভোট গ্রহন সমাপ্ত হয়েছে। তৃতীয় ও শেষ পর্বের ৪০ আসনে ভোট হবে ৬ এপ্রিল। ভোটের ফলাফল জানা যাবে ২ মে।

    আরো দেখুন : অঙ্ক শেষ! দ্বিতীয় পর্বের ভোটে সর্বাধিক আসন লাভের দাবি উভয় জোটের

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং