19 C
Guwahati
Tuesday, November 22, 2022
More

    সীমান্ত এলাকা থেকে এবার দুই কৃষককে তুলে নিয়ে গেল মিজোরাম পুলিশ, আতঙ্ক

    শিলচর, ৩০ অক্টোবরঃ অসম-মিজোরাম সীমান্তের লায়লাপুর এলাকায় ফের দেখা দিচ্ছে উত্তেজনা ও আতঙ্ক। ঘটছে একের পর এক ঘটনা। মিজো দুষ্কৃতিদের জমি জবরদখল, বোমা বিস্ফোরণ, ডিএফওকে বাঁধা প্রদানের পর এবার কৃষক অপহরণ কান্ড ঘটল। এতেই সীমান্ত এলাকার জনগণের মধ্যে চাপা উত্তেজনা ও আতঙ্কের সৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার সীমান্ত ঘেঁষা তুলারথল নতছড়া থেকে দুই শ্রমিককে মিজো দুষ্কৃতিরা তুলে নেওয়ার খবরে আতঙ্ক দেখা দিয়েছে। স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর বারোটার দিকে সীমান্তের প্রত্যন্ত অঞ্চল তুলারথল নতছড়া সীমান্তে মিজোরামের অংশে ধান কাটতে থাকা সাজ্জাদুর রহমান ও ইরমান আলি নামে দুই ভাইকে তুলে নিয়ে যায় মিজোরাম পুলিশ। দুই ভাই ধান কাটার শ্রমিক হিসেবে মিজোরামের অংশে কাজ করছিলেন। স্থানীয় ভিলেজ হেডম্যান দুই ভাইকে তুলে নেওয়া হয়েছে বলে অভিযোগ করলেও লায়লাপুর পুলিশের কাছে সীমান্ত থেকে অসমের কাউকে মিজোরাম পুলিশ তুলে নেওয়ার খবর নেই বলে জানিয়েছেন লায়লাপুর থানার ইনচার্জ।

    এ দিন বিকেলে সীমান্তের বাগেওয়ালার শেষ প্রান্ত তুলারথল সীমান্তে পৌছেন রাজ্যের বন ও পরিবেশ আবগারী মন্ত্রী পরিমল শুক্লবৈদ্য। মন্ত্রীকে কাছে পেয়ে স্থানীয় মানুষ সীমান্তে এই অঞ্চলটিতে একটি বর্ডার আউটপোস্ট বসানোর দাবি তোলেন। তারা অতীতে বেশ কয়েকবার এই অঞ্চলে মিজো দুস্কৃতিকারীরা হামলা চালিয়েছে বলে অভিযোগ করেন। প্রত্যন্ত অঞ্চলের রাস্তাঘাটের অপ্রতুলতা মন্ত্রীকে অবগত করান। মন্ত্রী তাদের অভিযোগ শুনে তাদেরকে আশ্বস্ত করে বলেন, খুব শীঘ্রই সরকারের সঙ্গে আলোচনা করে বর্ডার আউটপোস্ট বসানোর ব্যবস্থা করবেন। পাশাপাশি শীঘ্রই রাস্তাঘাটের হাল ফেরানো হবে।

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং