26 C
Guwahati
Thursday, October 6, 2022
More

    সীমান্তে উস্কানি প্রতিরোধে দুষ্কৃতিদের দেখামাত্র গুলির নির্দেশ এডিজিপি-র

    জামিরা, ১২ ফেব্রুয়ারি : দক্ষিণ হাইলাকান্দির অসম-মিজোরাম সীমান্তের উত্তেজনাকর পরিস্থিতির খোঁজ নিলেন রাজ্য পুলিশের এডিজিপি (বর্ডার) মুকেশ আগরওয়াল। সেই সঙ্গে মানুষের নিরাপত্তা তথা উস্কানিমূলক আচরণ প্রতিরোধ করতে প্রয়োজনে দুষ্কৃতিদের দেখা মাত্র গুলির নির্দেশ দেন তিনি। এছাড়া গল্লাছড়া ও ভাইছড়ায় দুটি ক্যাম্প বসানোর কথাও ঘোষণা করেন এডিজিপি।

    মুখ্যমন্ত্রীর নির্দেশে বৃহস্পতিবার  হাইলাকান্দির জেলাশাসক মেঘানিধি দাহল, দক্ষিণ অসম রেঞ্জের ডিআইজি দিলীপকুমার দে, পুলিশ সুপার পবিন্দ্র কুমার নাথকে সঙ্গে নিয়ে সীমান্ত পরিদর্শন করেন এডিজিপি আগরওয়াল। এদিন বিকেলে তিনি হাইলাকান্দি থেকে সোজা কচুরতলে গিয়ে ভাইছড়া বিওপি ক্যাম্পের পার্শ্ববর্তী এলাকাগুলো পরিদর্শন করেন এবং বিওপি ক্যাম্পে নিয়োজিত জওয়ানদের কাছ থেকে বর্তমান পরিস্থিতির খোঁজ খবর নেন। পরে সেখান থেকে রামনাথপুর থানায় ফিরে এসে বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মী সহ পঞ্চায়েত প্রতিনিধিদের সঙ্গে আলোচনা করেন। ডিজিপি মুকেশ আগরওয়াল বলেন, সর্বাবস্থায় আইন মেনে প্রশাসনের উপর আস্থা রেখে চলতে হবে। কোনও অবস্থায় পরিস্থিতির পুনরাবৃত্তি যাতে না ঘটে সে দিকে সবাইকে নজর রাখার পরামর্শ দেন। তার জন্য প্রতিকারমূলক ব্যবস্থা গ্রহণ করতে তিনি স্থানীয় প্রশাসনকে তৈরি থাকার নির্দেশ দেন। মানুষের নিরাপত্তা তথা উস্কানিমূলক আচরণ প্রতিরোধ করতে প্রয়োজনে দুষ্কৃতিদের দেখা মাত্র গুলির নির্দেশ দেন। এছাড়া গল্লাছড়া ও ভাইছড়ায় দুটি ক্যাম্প বসানোর কথাও ঘোষণা করেন এডিজিপি। অস্থায়ী ক্যাম্পের কাজ সম্পূর্ণ হওয়ার পর থেকেই সিআরপিএফ জোয়ানরা এসে পৌছবেন বলে তিনি জানান। সেনা ক্যাম্প বানানোর জন্য স্থানীয় জেলা পরিষদ সদস্য মওলানা সালেহ আহমদ মজুমদার ও ডিএফও মন্তাজ আলিকে দায়িত্ব দেন।

    আরো দেখুন : মৃত ৮১ কাগজকল কর্মীর স্মৃতিতে ধর্মীয় শোকমিছিল

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং