20 C
Guwahati
Sunday, November 27, 2022
More

    সীমান্তের স্কুলে বোমা বিস্ফোরণ পরিকল্পিত, জানালেন মুকেশ আগরওয়াল

    শিলচর, ৮ নভেম্বর: আসাম-মিজোরাম আন্তঃরাজ্য সীমান্তের আপার পেনোমের স্কুলে বোমা বিস্ফোরণের ঘটনায় রবিবারও এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করছে। এই বোমা হামলার ঘটনাকে পরিকল্পিত বলে আখ্যায়িত করেছেন রাজ্য পুলিশের বিশেষ ডিজিপি (সীমান্ত) মুকেশ আগরওয়াল। শনিবার রাতে তিনি বরাক ভ্যালি কমিশনার মুকেশ সাহুকে নিয়ে বিস্ফোরণস্থল পরিদর্শন করেন। পরে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলোচনায় আগরওয়াল বলেন, পরিকল্পিতভাবে দু’টি বিস্ফোরণের ফলে বিদ্যালয়ের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বিস্ফোরণের ঘটনায় তদন্ত চলছে। 

    আগরওয়াল বলেন, বিদ্যালয়টি আসামের ভূখণ্ডে রয়েছে। ২০০৩ সালে এটি প্রতিষ্ঠিত হয়েছিল এবং প্রায় ৩০-৪০ জন শিক্ষার্থী এর তালিকাভুক্ত ছিল। শীর্ষ পুলিশ আধিকারিক জানান, আসাম সরকার খুলিছড়া পার্ট টুর অধীনে ধলাখাল এলপি স্কুলে সংঘটিত আগের বোমা বিস্ফোরণের ঘটনা কেন্দ্রীয় সংস্থা দ্বারা তদন্তের জন্য কেন্দ্রীয় সরকারকে অনুরোধ করেছে।কাছাড়ের জেলাশাসক কীর্তি জাল্লিও প্রশাসনিক কর্তাদের সঙ্গে নিয়ে শনিবার আসাম-মিজোরাম আন্তঃরাজ্য সীমান্তের আপার পেনোমের নিম্ন প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেছেন, যেখানে মিজো দুর্বৃত্তরা বোমা বিস্ফোরণ ঘটায়।পুলিশ সুপার বানোয়ার লাল  মীনা, সোনাইর সার্কেল অফিসার সুদীপ নাথ এবং অন্যান্য কর্মকর্তাদের সঙ্গে জাল্লী ঘটনাস্থলে গিয়ে ক্ষয়ক্ষতির খবর নেন। পরে সংবাদমাধ্যম কর্মীদের সঙ্গে আলোচনায় জাল্লি বলেন, তাঁরা স্থানীয় লোকজনের কাছ থেকে তথ্য পেয়েছেন  যে তিনটি স্বল্প আওয়াজ যুক্ত বিস্ফোরণের শব্দ শুনতে পেয়েছেন  যা স্কুলটিকে ক্ষতিগ্রস্থ করেছে।জাল্লী বলেন, কোভিড -১৯ এর কারণে স্কুলটি বন্ধ থাকায় কোনও হতাহত হয়নি।  কাছাড় জেলার নরসিংপুর শিক্ষা ব্লকের অন্তর্গত ওই বিদ্যালয়টি সর্বশিক্ষা অভিযানের অন্তর্গত। তিনি জনগণকে শান্তি ও শৃঙ্খলা  বজায় রাখতে এবং আইনকে তাদের নিজের হাতে না নেওয়ার জন্য আবেদন জানান।  প্রশাসন বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখছে বলেও তিনি উল্লেখ করেন।

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং