25 C
Guwahati
Wednesday, October 20, 2021
More

    সরকারি নির্দেশ অমান্য করে নার্সিংহোমে অপারেশন, ডা: অরিজিৎ পালের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে স্বাস্থ্য বিভাগ

    শিলচর, ১৯ আগস্ট: সরকারি নির্দেশ অমান্য করে বেসরকারি হাসপাতালে গিয়ে চিকিৎসা করার অভিযোগ নিয়ে “শো-কজ”-এর জবাব দিলেন শিলচর সতীন্দ্র মোহন দেব সিভিল হাসপাতালের চিকিৎসক অরিজিৎ পাল। তবে তার জবাব সন্তোষজনক হয়নি বলে জানিয়েছেন জেলার স্বাস্থ্য বিভাগের যুগ্ম সঞ্চালক ডা: সুদীপজ্যোতি দাস। করোনা পরিস্থিতিতে সরকারি চিকিৎসকরা বেসরকারি হাসপাতালে চিকিৎসা করতে পারবেন না বলে নির্দেশ জারি করেছে রাজ্যসরকার। এই নির্দেশের পরও ডা: অরিজিৎ পাল গত ২০ জুলাই ঘুংঘুর এলাকার “গ্রেস ওয়েল হসপিটাল” নামের বেসরকারি হাসপাতালে গিয়ে হাইলাকান্দি লক্ষীশহর হঠাৎ কলোনির বাসিন্দা সোমা আচার্য নামে এক মহিলার সন্তান প্রসব করান বলে অভিযোগ। সিজারিয়ান করে সন্তান প্রসবের পর সোমা আচার্যের শারীরিক অবস্থার অবনতি ঘটে। পরবর্তীতে ২৮ জুলাই তাকে মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করা হলে ওইদিনই সেখানে তার মৃত্যু ঘটে। মৃত্যুর পর দেখা যায় সোমা ছিলেন করোনা পজিটিভ।
    সরকারি চিকিৎসক হয়েও বেসরকারি হাসপাতালে গিয়ে চিকিৎসা করা সহ চিকিৎসা শুরুর আগে সোমা আচার্যের কোভিড টেস্ট না করানো-এসবকে ঘিরে প্রশাসন ও স্বাস্থ্যবিভাগের পক্ষ থেকে শুরু হয় খোঁজখবর। এরপর জেলার স্বাস্থ্যবিভাগের যুগ্ম সঞ্চালক ডা: সুদীপজ্যোতি দাস “শোকজ” করেন অরিজিৎ পালকে। এতে সরকারি চিকিৎসক হয়ে বেসরকারি হাসপাতালে গিয়ে চিকিৎসা চালানো সহ শুধুমাত্র এমবিবিএস ডিগ্রিধারী হয়ে কীভাবে তিনি সিজারিয়ান করলেন এ নিয়েও কৈফিয়ৎ তলব করা হয়। “শোকজ” নিয়ে মঙ্গলবার যুগ্ম-সঞ্চালক সুদীপবাবুকে জিজ্ঞেস করলে তিনি জানান, ডা: অরিজিৎ পাল ইতিমধ্যেই তার জবাব দিয়েছেন। তবে জবাব সন্তোষজনক হয়নি। তাই সবকিছু জানিয়ে রিপোর্ট করা হয়েছে বিভাগীয় উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে। এবার যা ব্যবস্থা নেবার নেবেন উর্দ্ধতন কর্তৃপক্ষই।

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং