29 C
Guwahati
Monday, October 25, 2021
More

    শিশু খুনের পর সোনাইয়ে এবার দুঃসাহসিক ডাকাতি, বন্দুকের নলের মুখে সর্বস্ব লুণ্ঠন

    শিলচর, ১৭ আগস্টঃ কাছাড় জেলায় আইনশৃঙ্খলা পরিস্থিতির ক্রমশ অবনতি ঘটছে। বিশেষ করে সোনাই বিধানসভা এলাকায় অসামাজিক কার্যকলাপ এখন নিত্য দিনের ঘটনা।একের পর এক খুন, ডাকাতি, চুরি, মারপিট ইত্যাদি বিভিন্ন অসামাজিক কার্যকলাপ ঘটে গেলেও পুলিশ কোনও ঘটনারই কিনারা করতে পারছে না। এতে সোনাইয়ে আইন শৃঙ্খলা পরিস্থিতি প্রশ্নের মুখে দাঁড়িয়েছে। কাজিডহরে শিশু অপহরণ ও খুনের কিনারা হয়নি আজও। কিন্তু সে ঘটনার এগারো দিনের মাথায় ফের অসামাজিক ঘটনার খবর এল কাজিডহর জিপির নতুন বাজার এলাকা থেকে। এবার ঘটল ডাকাতির ঘটনা। রবিবার রাত একটা নাগাদ নতুন বাজার এসবিআই ব্যাঙ্কের পিছনে থাকা অনুপ নাথের বাড়িতে অভিযান চালায় ডাকাতরা। ঘরের দরজা ভেঙে ভিতরে প্রবেশ করে হাতিয়ে নেয় সোনার গয়না সহ প্রায় সাড়ে তিন লক্ষ টাকা।

    অনুপ নাথের স্ত্রী রুবি নাথের বয়ান অনুযায়ী, রাত একটা নাগাদ ঘরের দরজা ভেঙে ঢুকে ডাকাতরা। দরজার লক খোলার শব্দ পেয়ে তিনি ঘুম থেকে ওঠে সামনের কোঠায় গিয়ে দেখতে পান দু’জন মানুষের পা। সঙ্গে সঙ্গে তিনি চোর চোর করে চিৎকার করলে ডাকাতরা বন্দুক বের করে চিৎকার না করার হুমকি দেয়। তার আওয়াজ শুনে স্বামী অনুপ নাথও ওঠে আসেন। এরপর সবাইকে এক কোঠায় নিয়ে বিছানার উপর বসিয়ে রাখে ডাকাতরা। চিৎকার করলে গুলি করার শাসানি দেয়। তারা ভয়ে নীরবেই চুপটি করে বসে থাকেন। এরমধ্যেই অনুপকে মারপিটও করে ডাকাতরা। শুরু হয় তাদের তল্লাশি। আলমিরার তালা ভাঙতে শুরু করে। বক্স পালংও খুলতে থাকে তারা। এরপর হাতিয়ে নেয় সব সোনা গয়না। ঘরে ছিল নগদ প্রায় সাড়ে তিন লক্ষ টাকা। সেগুলোও নিয়ে যায় ডাকাতরা। রুবি নাথ জানিয়েছেন, ডাকাতরা ঘটনার সময় তাঁর স্বামীকে নাম ধরে ডেকেছে। এতে বোঝা যাচ্ছে ডাকাতরা স্থানীয় হতে পারে।

    নর্থ ইস্ট বারের ম্যানেজার অনুপবাবু জানান, ডাকাতের ডাক শুনে তিনি বেরিয়ে আসা মাত্র তার গলায় থাকা সোনার চেনটি ছিনিয়ে নেয় এক ডাকাত। এরপর সোনা ও টাকা বের করে দিতে বলে। তারপর নিজেরাই সব বের করে নিয়ে যায়। যাওয়ার সময় শূন্যে গুলিও করে বলে জানিয়েছেন অনুপ নাথ। ঘটনার খবর পেয়ে রাতেই সোনাই পুলিশ ঘতনাস্থলে পৌঁছে। রাত চারটা নাগাদ অতিরিক্ত পুলিশ সুপারও পৌঁছন। সকালে স্থানীয় বিধায়ক তথা অসম বিধানসভার উপাধ্যক্ষ আমিনুল হক লস্কর অনুপদের বাড়ি গিয়ে খবর নিয়েছেন। সোনাইয়ে একের পর অপরাধমূলক ঘটনা সংগঠিত হওয়ায় গোটা এলাকাজুড়ে আতঙ্কের পরিবেশ সৃষ্টি হয়েছে। পুলিশ অন্যান্য ঘটনার মতো এই ডাকাতির ঘটনারও তদন্তে নেমেছে।

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং