26 C
Guwahati
Wednesday, October 20, 2021
More

    শিলচরে মিনি সচিবালয়, কাজের খোঁজ নিলেন মুখ্যমন্ত্রী

    শিলচর, ২৮ নভেম্বর :  বরাকে মিনি সচিবালয়ের কাজের খোঁজ নিলেন মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল। শুক্রবার মুখ্যমন্ত্রীর নির্দেশে কাছাড়ের জেলাশাসক কীর্তি জল্লি সরেজমিনে গিয়ে কাজের খবরাখবর নেন। মুখ্যমন্ত্রীর ওএসডি শেখর দে ও পূর্ত (সড়ক) বিভাগের ইঞ্জিনিয়ার গণেশ বরাকে সঙ্গে নিয়ে এদিন জেলাশাসক জল্লি বরাতপ্রাপ্ত ঠিকাদার সংস্থা আকাশ এন্টারপ্রাইজের প্রতিনিধিকে নির্মীয়মান সচিবালয়ের সীমানা দেয়াল ও মাটি ভরাটের কাজ আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে শেষ করার নির্দেশ দেন।

    এদিন শ্রীকোণায় প্রস্তাবিত মিনি সচিবালয়ের সীমানা দেয়াল ও অন্যান্য কাজের অগ্রগতি খতিয়ে দেখতে সরেজমিনে যান তাঁরা। কিন্তু কাজের অগ্রগতি দেখে সন্তুষ্ট হতে পারেননি কেউ-ই। এই পরিস্থিতিতে বরাতপ্রাপ্ত ঠিকাদার সংস্থাকে কাজ শেষ করার সময় বেঁধে দেন জেলাশাসক জল্লি। উল্লেখ্য, শিলচর শহর সংলগ্ন শ্ৰীকোণায় মিনি সচিবালয়ের ভূমি পূজন সম্পন্ন হয় ২০১৯ সালের আগস্টে। বিজেপি শাসনামলে বরাকের উন্নয়নে যে সব প্ৰকল্প গ্ৰহণ করা হয়েছে, এটি তার অন্যতম। শুরুতে সচিবালয়ের জমি উন্নয়ন ও সীমানা দেয়াল নির্মাণের মাধ্যমে প্ৰকল্পটিকে বাস্তব রূপ দেওয়ার প্ৰাথমিক কাজ শুরু হয়। বরাক উপত্যকার মানুষের জন্য এটা সর্বানন্দ সোনোয়ালের স্বপ্নের প্ৰকল্প। ১৬ বিঘারও বেশি জমিতে নির্মিত হবে মিনি সচিবালয়। ভূমি পূজনের দিনই জানিয়ে দেওয়া হয়, ৯ মাসের মধ্যে প্ৰকল্পটির প্ৰাচীরের কাজ শেষ হবে। এরপর গড়ে তোলা হবে সেক্ৰেটারিয়েট ব্লক, অ্যাসেম্বলি, অতিথিশালা এবং স্টাফ কোয়ার্টার। কিন্তু পরবর্তীতে নানা কারণে কাজের গতি ব্যহত হয়। এমন পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী এখন ফের কাজের অগ্রগতির খোঁজখবর নেন। এরপরই সরেজমিনে যান জেলাশাসক কীর্তি জল্লি, ওএসডি শেখর দে ও পূর্ত বিভাগের বাস্তুকার গণেশ বরা।

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং