18 C
Guwahati
Monday, November 28, 2022
More

    শিলচরে মাল্টি মডেল লজিস্টিক পার্ক স্থাপন হবে, ফের ঘোষণা গাডকারীর

    শিলচর, ২৫ ডিসেম্বর : শিলচরে মাল্টি মডেল লজিস্টিক পার্ক নির্মাণ হবে বলে ফের ঘোষণা করলেন কেন্দ্রীয় ভূতল পরিবহন মন্ত্রী নীতিন গাডকারী। পাশাপাশি শিলচর-সৌরাষ্ট্র মহাসড়কের বালাছড়া ও হারেঙ্গাজাও অংশের কাজ ২০২২ সালের মার্চ মাসের মধ্যে শেষ বলেও আশ্বস্থ করেছেন।শুক্রবার শিলচর রংপুরের মধুরামুখে শিলচর-সৌরাষ্ট্র মহাসড়কের জিরো পয়েন্টে প্রাক্তন প্রধানমন্ত্রী ভারতরত্ন অটলবিহারী বাজপেয়ীর ১৩ ফুট উঁচু ব্রোঞ্জের মূর্তির আবরণ উন্মোচন উপলক্ষে আয়োজিত কৃষক সমাবেশ অনুষ্ঠানে এই ঘোষনা করেন গাডকারী।

    শিলচরে মাল্টি মডেল লজিস্টিক পার্ক স্থাপন হবে, ফের ঘোষণা গাডকারীর

    সমাবেশে মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়ালের প্রস্তাবে লজিস্টিক পার্ক ও মহাসড়কের নির্মাণ কাজ দ্রুত করার পাশাপাশি গাডকারী বরাক নদীর উপর নুতন আরও দুটি সেতু নির্মাণ করা হবে বলে জানান।মহাসড়কের মাহুর থেকে হারেঙ্গাজাও পর্যন্ত সড়ক নির্মাণের কাজ আগামী মার্চ মাসে শুরু হবে বলে ভূতল পরিবহন মন্ত্রী গাডকারী সমাবেশে জানান। গাডকারী বরাক উপত্যকার জন্য কর্পোরেট সোশ্যাল রেস্পন্সিবিলিটি ফান্ডে ২৫০ কোটি টাকার প্রকল্পের প্রস্তাব পাঠাতে মুখ্যমন্ত্রী সোনোয়ালকে অনুরোধ করেন।ব্রম্মপুত্রের জল পরিবহন ব্যবস্থা শক্তিশালী করা হবে বলে উল্লেখ করে তিনি বরাক নদীর খনন কাজ সম্পূর্ণ হয়েছে বলে জানান। সড়ক পরিবহন মন্ত্রী অনুষ্ঠানে সুইচ টিপে ২৩৬৬ কোটি টাকার ২৭টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করে তা জাতির উদ্দেশ্যে উৎসর্গ করেন। এতে ৪৩৯ কিলোমিটার দীর্ঘ রাস্তা রয়েছে।

    সমাবেশে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কৃষকের সঙ্গে সুশাসন দিবস উপলক্ষে আলাপচারিতা জায়েন্ট স্ক্রীনে দেখানো হয়। এতে কৃষক সম্মাননিধির ৩য় কিস্তির ২ হাজার টাকা করে অর্থের কিস্তি প্রদান করা হয়েছে এবং কাছাড় জেলার ৭৪ হাজার ৪২৫ জন কৃষকের ব্যাংক অ্যাকাউন্টে ৪৪ কোটি ৬৫ লক্ষ টাকা নগদ হস্তান্তর করা হয়।  সভায় স্বাগত ভাষণ প্রদান করেন শিলচরে র মাল্টি সাংসদ রাজদীপ রায়। তিনি শিলচর-সৌরাষ্ট্র মহাসড়ক নির্মাণের কাজ দ্রুত শেষ করার আবেদন জানান। তিনি বলেন, প্রাক্তন প্রধানমন্ত্রী ভারতরত্ন অটলবিহারী বাজপেয়ীর ব্রোঞ্জের মূর্তি নির্মাণ কাজের জন্য মোট ৩৩ লক্ষ চাঁদা উঠেছে এবং তার মধ্যে ২৫ লক্ষ টাকা মূর্তিটি নির্মাণে ব্যয় হয়েছে।অনুষ্ঠানে রাজ্যের মুখ্যমন্ত্রী  সর্বানন্দ সোনোয়াল, বনমন্ত্রী পরিমল শুক্লবৈদ্য, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী কবীন্দ্র পুরকায়স্থ প্রমুখ উপস্থিত ছিলেন।

    আরো দেখুন : শিলচরে বাজপেয়ীর ব্রোঞ্জের মূর্তি স্থাপন করলেন কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গাডকারী

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং