26 C
Guwahati
Saturday, October 1, 2022
More

    শিলচরে বিমানযাত্রীদের কোভিড পরীক্ষায় অব্যবস্থা চরমে, উদাসীন প্রশাসন

    শিলচরে বিমানযাত্রীদের কোভিড পরীক্ষায় অব্যবস্থা চরমে, উদাসীন প্রশাসন

    শিলচর, ২৬ এপ্রিল : শিলচরের কুম্ভিরগ্রাম বিমানবন্দরে যাতায়াতকারী সব যাত্রীর কোভিড পরীক্ষা বাধ্যতামূলক করা হয়েছে। গত বুধবার থেকে স্থানীয় টিকল মডেল হাসপাতালে বিমানযাত্রীদের কোভিডের নমুনা পরীক্ষা চলছে। কিন্তু শুরু থেকেই সেখানে চরম অব্যবস্থা। ৫০০ টাকার বিনিময়ে নমুনা পরীক্ষার এই ব্যবস্থা করা হলেও এখানে না মানুষের বসার জায়গা আছে, না পালন হচ্ছে কোভিড প্রটোকল। অত্যন্ত স্বল্প সংখ্যক স্বাস্থ্য কর্মী এই কাজের দায়িত্বে থাকায় প্রতিদিন সীমাহীন সমস্যা চলছে। যার ফলে বিমানযাত্রীদের ক্ষোভ চরমে। এই অব্যবস্থার জন্যই প্রথম দিনেই মোট ৩৮৫ জন এবং দ্বিতীয় দিন অর্থাৎ বৃহস্পতিবার আরও ৯৮ জন যাত্রী কোভিড পরীক্ষা না করিয়েই বাড়ি চলে যান।

    যাত্রীদের অভিযোগ, করোনা রুখতে যেখানে তাদের নমুনা পরীক্ষা করা হচ্ছে, সেখানে মডেল হাসপাতালে মানা হচ্ছে না প্রটোকল। গাদাগাদি করে সংগ্রহ করা হচ্ছে নমুনা, বজায় থাকছে না সামাজিক দূরত্ব। এছাড়া গোটা প্রক্রিয়া এত দীর্ঘসূত্রী হয়ে যাচ্ছে যে সফর করে আসার পর ঘটে যাচ্ছে ধৈর্যচ্যুতি। শুধু কি তাই, হাসপাতালের ভেতরে নেই অন্যান্য সুবিধাও। যাত্রীদের কথায়, প্রশাসন নমুনা পরীক্ষাকে ঘিরে যথাযথ ব্যবস্থা করতে পারছে না। আর এতে কোনও যাত্রী তা অমান্য করে বাড়ি চলে গেলে দেখানো হচ্ছে মামলার ভয়। অন্যদিকে, প্রশাসন নিজেদের ব্যর্থতা ঢাকতে বিমানযাত্রীদের ওপর সব দোষ চাপিয়ে দিচ্ছে।

    প্রশাসনিক সূত্রে জানানো হয়েছে, রবিবার বিমানে বাইরে থেকে জেলায় এসেছেন ৪৭৯ জন যাত্রী। এরমধ্যে নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৬৬ জনের। পজিটিভ এসেছে ৬ জনের। যে ১১৩ জন যাত্রীর নমুনা পরীক্ষা করা হয়নি, সরাসরি ভিন রাজ্যে চলে যাওয়া সহ আনুষঙ্গিক অন্যান্য শর্তে তাদের ছাড় দেওয়া হয়েছে। এদিন কোনও যাত্রী নমুনা পরীক্ষা না করে ‘পালিয়ে’ বাড়ি চলে যাননি বলে সূত্রটি জানিয়েছেন।

    আরো দেখুন : কোভিড মোকাবিলায় শিলচর মেডিক্যালে বসছে আরও ৬০ শয্যার আইসিইউ

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং