19 C
Guwahati
Monday, February 6, 2023
More

    শিলচরে তিনদিনের যোগ শিবির, প্রশিক্ষক নাগপুরের রোজি

    শিলচর, ১৬ জানুয়ারি : করোনা অতিমারি মোকাবিলায় নিত্য যোগাভ্যাস অতি আবশ্যক। যোগাভ্যাসের ফলে নীরোগ থাকে দেহ। বহুবিধ রোগ নিরাময় হয়। দৈনন্দিন জীবনে ভারসাম্য বজায় থাকে। কাজে গতি ও উৎসাহ বৃদ্ধি হয়। সেকথা মাথায় রেখেই শিলচর শহরের ইন্ডিয়া ক্লাব ময়দানে তিনদিনের যোগ শিবিরের আয়োজন করছে গোলক বিহারী ট্রাস্ট। আগামী ১৭ থেকে ১৯ জানুয়ারি অবধি চলবে এই শিবির। প্রতিদিন সকাল ৫টা থেকে ৭টা চলবে শিবির। প্রশিক্ষণ দিতে আসছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন প্রশিক্ষক নাগপুরের রোজি ভট্টাচার্য। শিবির উদ্বোধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রদেশ বিজেপির কার্যকরী সদস্য তথা বিধানসভার অধ্যক্ষ হীতেন্দ্র গোস্বামীর ওএসডি অনুপকুমার দত্ত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন এ অঞ্চলের স্বনামধন্য যোগ প্রশিক্ষক নাগপুরের বিবেক বাহিনীর প্রধান অধ্যাপক সুখময় ভট্টাচার্য এবং সুকুমার নাথ। শনিবার বিকেল ৩টায় শিবিরের উদ্বোধন হবে। শিলচর ইন্ডিয়া ক্লাব ময়দান প্রাঙ্গণে সাংবাদিক সম্মেলন এ কথা জানান গোলক বিহারী ট্রাস্টের কর্মকর্তা মনমনঞ্জিল সেন ও মান্না মুখার্জি। ছিলেন দেবাশিস দেব, পিনাক দে এবং অমিত সূত্রধর। 

    এক দশক আগের দিল্লি ভিত্তিক এই ট্রাস্ট উত্তর পূর্ব ভারতে শিলচরেই প্রথম শাখা বিস্তার করেছে। যোগ শিবির, ত্রাণ শিবির, গো সেবা, অনাথ সেবা সহ নানা সামাজিক কাজ এই ট্রাস্টের অন্যতম কাজ। যোগ শিবিরের মাধ্যমে শিলচরেও আত্মপ্রকাশ করছে ওই ট্রাস্ট। সেকথা উল্লেখ করে ট্রাস্টের অন্যতম কর্মকর্তা মনমনঞ্জিল সেন জানান, সম্পূর্ণ কোভিড প্রটোকল মেনেই হচ্ছে এই শিবির। অবশ্যই সামাজিক দূরত্ব বজায় রেখেই হবে প্রশিক্ষণ। জো তিন এই যোগ শিবিরে সর্বস্তরের মানুষ অংশ নিতে পারবেন। এতে লাগবে না কোন শুল্ক। সম্পূর্ণ নিখরচায় শিবিরে অংশ নিতে পারবেন জাতি ধর্ম নির্বিশেষে সব বয়সের মানুষ। তবে এর আগে নাম নথিভুক্ত করতে হবে। মনমনঞ্জিল আর জানান,বর্তমান সময়ের দিকে লক্ষ রেখে গোলক বিহারী ট্রাস্ট এতদঞ্চলে এই প্রথম নিঃশুল্ক এক বিশাল যোগ ও প্রাণায়াম শিবিরের আয়োজন করেছে ।এই শিবিরে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি , স্নায়ু রোগ, বাত ব্যধি , উচ্চ রক্তচাপ, হৃদরোগ, ডায়াবেটিস, ইত্যাদির উপর বিশেষ প্রশিক্ষণ দেওয়া হবে। এই শিবিরে অংশ গ্রহণে ইচ্ছুক ব্যক্তিগণ নিঃশুল্ক নাম নথিভুক্ত করতে পারবেন শহরের রংপুরের নিউ হোপ মেডিক্যাল হল, তারাপুর ইঅ্যান্ডডি পয়েন্ট সংলগ্ন মা আয়ুর্বেদিক স্টোর, তারাপুর আইসিআইসিআই ব্যাঙ্ক সংলগ্ন শ্রীমান টেন্ট হাউস, ইটখলায় ইটখলা ক্লাব, সেন্ট্রেলরোডের পাটোয়া ব্রাদার্স, সদরঘাটে গৃহরক্ষী অফিসের কাছে অরুণোদয় কেন্দ্র, হাইলাকান্দি রোডে পতঞ্জলি স্টোর। সেখানে ট্রাস্টের স্বেচ্ছাসেবকরা সেবায় নিয়োজিত রয়েছেন। সকলের সহযোগিতায় গড়ে উঠুক সুস্থ, নীরোগ বরাক। এই কামনা করে ট্রাস্ট। এই শিবিরে অংশগ্রহণে ইচ্ছুক ব্যক্তিগণ নিঃশুল্ক নাম নথিভুক্ত করতে পারবেন শহরের রংপুরের নিউ হোপ মেডিক্যাল হল, তারাপুর ইঅ্যান্ডডি পয়েন্ট সংলগ্ন মা আয়ুর্বেদিক স্টোর, তারাপুর আইসিআইসিআই ব্যাঙ্ক সংলগ্ন শ্রীমান টেন্ট হাউস, ইটখলায় ইটখলা ক্লাব, সেন্ট্রাল রোডের পাটোয়া ব্রাদার্স, সদরঘাটে গৃহরক্ষী অফিসের কাছে অরুণোদয় কেন্দ্র, হাইলাকান্দি রোডে পতঞ্জলি স্টোর।

    আরো দেখুন : মকর সংক্রান্তির আনন্দের মধ্যেই মন্ত্রী পরিমলের বিরুদ্ধে বিজেপি কর্মীদের প্রতিবাদ

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং