33 C
Guwahati
Saturday, October 1, 2022
More

    রিয়েলের নায়ক! ২৪শে একদিনের জন্য মুখ্যমন্ত্রী হবেন সৃষ্টি গোস্বামী

    হরিদ্বার, ২৩ জানুয়ারিঃ উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিভেন্দ্র রাওয়াত একটি বড় সিদ্ধান্ত নিয়েছেন। ২৪ জানুয়ারি হরিদ্বার জেলার দৌলতপুর গ্রামের বাসিন্দা মেধাবী ছাত্রী সৃষ্টি গোস্বামী একদিনের জন্য মুখ্যমন্ত্রীর দায়িত্ব পালন করবেন। এই সময়ে শিশুসভাটি বিধানসভার ১২০ নম্বর কক্ষে অনুষ্ঠিত হবে, যেখানে এক ডজন বিভাগ তাদের উপস্থাপনা করবেন। উত্তরাখণ্ড শিশু সুরক্ষা কমিশনের চেয়ারপারসন উষা নেগি এই বিষয়ে সেক্রেটারি ওমপ্রকাশকে একটি চিঠি পাঠিয়েছিলেন। তিনি জানান, ২৪ জানুয়ারি মেয়েদের ক্ষমতায়নের জন্য কমিশন একটি প্রতিশ্রুতিবদ্ধ ছাত্রীকে মুখ্যমন্ত্রী পদের দায়িত্ব অর্পণ করেছে। শুধু তাই নয়, মুখ্যমন্ত্রী রূপে সৃষ্টি গোস্বামী উত্তরাখণ্ডের উন্নয়ন কার্যের পর্যালোচনা করবেন।এজন্য মনোনীত বিভাগের কর্মকর্তারা প্রত্যেকে পাঁচ মিনিটের জন্য শিশু সমাবেশে তাদের উপস্থাপনা দেবেন। দুপুর বারোটা থেকে বিকেল তিনটা পর্যন্ত শিশু বিধানসভা অনুষ্ঠিত হবে।

    রিয়েলের নায়ক! ২৪শে একদিনের জন্য মুখ্যমন্ত্রী হবেন সৃষ্টি গোস্বামী

    সৃস্টি গোস্বামীর বাবা বলেছেন, এটি একটি উদাহরণ, প্রত্যেকেরই এর থেকে অনুপ্রেরণা নেওয়া উচিত্‍। যখন একটি কন্যা এই পদ অর্জন করতে পারে তবে অন্য কেউ কেন নয়। তিনি মুখ্যমন্ত্রী ত্রিভেন্দ্র সিং রাওয়াতকে কৃতজ্ঞতা জানিয়েছেন তাঁর মেয়েকে একদিনের মুখ্যমন্ত্রীর জন্য যোগ্য বলে মনে করেছিলেন বলে। উল্লেখ্য, সৃস্টি গোস্বামী রুরকির বিএসএম পিজি কলেজ থেকে কৃষিতে বিএসসি করছেন। ২০১৮ সালের মে মাসের শিশু বিধানসভায় শিশু বিধায়কদের পক্ষ থেকে তিনি মুখ্যমন্ত্রী হিসাবে নির্বাচিত হয়েছিলেন। শিশু বিধানসভায় প্রতি তিন বছরে একজন শিশু মুখ্যমন্ত্রী নির্বাচিত হন।

    আরো দেখুন : শীঘ্রই বাতিল হচ্ছে ৫, ১০ ও ১০০ টাকার পুরনো নোট

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং