27 C
Guwahati
Sunday, November 27, 2022
More

    রামমন্দির নির্মাণে দক্ষিণ অসম প্রান্তের ৯ জেলা থেকে প্রায় ৩ কোটি সংগ্রহ

    শিলচর, ২১ ফেব্রুয়ারি : শ্রীরাম জন্মভূমি নিধি সমর্পণ অভিযান দক্ষিণ আসাম প্রান্তের নয়টি জেলা থেকে আজ পর্যন্ত মোট সংগ্রহ হয়েছে ২,৭১,৪৩৩৫৬ টাকা। তাছাড়া মনিপুর উপপ্রান্ত থেকে ২ কোটি  ২৭ লক্ষাধিক, ত্রিপুরা উপপ্রান্ত থেকে আরও ২ কোটি এবং মিজোরাম উপপ্রান্ত থেকে ১,২৯,৫৫৬৩ টাকা অর্থরাশি সংগ্রহ হয়েছে। শ্রীরাম জন্মভূমি নিধি সমর্পন অভিযান, সাংগঠনিক ও বিবিধ বিষয় নিয়ে শ্রীগৌরির মাধবধামে এক বৈঠকের আয়োজন করা হয়।

    বৈঠকে বিশ্ব হিন্দু পরিষদের সর্বভারতীয় সংগঠন মহামন্ত্রী বিনায়ক রাও দেশপান্ডের উপস্থিত ছিলেন। দক্ষিণ আসাম প্রান্তের অন্তর্গত নয়টি জেলা রয়েছে। প্রত্যেক জেলা অভিযান প্রমুখরা নিজ নিজ জেলার নিধি সংগ্রহের হিসাব প্রদান করেন। প্রথমে লক্ষীপুর জেলার হিসাব প্রদান করতে গিয়ে ঐ জেলার অভিযান প্রমুখ জানান, তাঁর জেলায় ২০৩টি গ্রামের মধ্যে ১১৩টি গ্রামের ৯৫৮০০ পরিবার রয়েছে। এরমধ্যে ৩০৯৫০ পরিবারের সঙ্গে সম্পর্ক করা হয়েছে। মোট নিধি সংগ্রহ হয়েছে ১৭৪১৮৪১ টাকা। তারপর দক্ষিণ কাছাড় জেলায় ২১৯টি গ্রামের মধ্যে ৫৩৯৮৩ পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে, এতে ৫১৯ কর্মী অংশগ্রহন করেছিলেন। মোট নিধি ১৩২৭৮০০ টাকা সংগ্রহ হয়েছে। রামকৃষ্ণনগর জেলায়  ৩৯৬টি গ্রামের ৫২০০০ পরিবারের মধ্যে ৩৩৫ টি গ্রামের ৩২০০০ পরিবারের সঙ্গে ৪৮৯ জন কর্মী সম্পর্ক করে মোট ১৫৫৫২৭০টাকা সংগ্রহ করা হয়েছে। হাইলাকান্দি জেলায় মোট গ্রাম ৩৯৭টি গ্রাম ও ওয়ার্ডের মধ্যে ২০০গ্রাম ও ওয়ার্ডের ৩৫০০০ পরিবারের সঙ্গে ৫৯৪ জন কর্মী সম্পর্ক করে ২৯৪৩০১৯ টাকা সংগ্রহ হয়েছে। পশ্চিম কাছাড় জেলা অভিযান প্রমুখ সুকান্ত ভট্টাচার্য জানান, মোট  ২৮৫টি গ্রামের ৬৫২৫৯ পরিবারের মধ্যে ২২৬টি গ্রামের ৩০৬৫৩ পরিবারের কাছ থেকে ১৯৩০৮২৩ টাকা সংগ্রহ করেছেন। মধ্য কাছাড় জেলায় মোট গ্রাম ৭২ টি গ্রাম/ওয়ার্ডের ৮৬৭০০টি পরিবারের মধ্যে ৬৯টি গ্রামের পরিবার ৫৮৩৪৬টি পরিবারের সঙ্গে সম্পর্ক করে ৩৪৫০০০০ টাকা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ৪৩টি বস্তি রয়েছে। এতে ৫০০জন কর্মী অংশ নেন। শ্রীভূমি জেলায় মোট ৬৫৪গ্রাম ও ৯টি বস্তির মধ্যে ৩৪৬টি গ্রাম থেকে ৫৮৭৮২৬৩ টাকা সংগ্রহ করেছেন ৯০০ জন কর্মী। উমরাংশু জেলায় মোট গ্রাম ১৮০টি রয়েছে। ২৯১৩৪০ টাকা সংগ্রহ হয়েছে। একই অবস্থা ডিমা হাসাও জেলার। সেখানে মোট গ্রাম ৪০০টি, এরমধ্যে ৩০০টি গ্রামের ট্রাইভেল সমাজের লোকের সঙ্গে সম্পর্ক করেছেন ৭০০ কর্মী। ২০লক্ষাধিক টাকার নিধি সংগ্রহ হয়েছে। এরমধ্যে খ্রিস্টান সম্প্রদায়ের লোকেরাই ১ লক্ষাধিক টাকা প্রদান করেছেন। এদিকে দক্ষিণ আসাম প্রান্ত থেকে চেক ও নগদ অর্থরাশি প্রত্যক্ষভাবে সংগ্রহ হয়েছে মোট ৬০২৫০০০ টাকা।

    এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন, বিশ্ব হিন্দু পরিষদের দক্ষিণ পূর্ব প্রান্ত সংগঠন মন্ত্রী পূর্ণচন্দ্র মণ্ডল, প্রান্ত সভাপতি আইনজীবী শান্তনু নায়েক, শ্রীরাম জন্মভূমি নিধি সমর্পণ অভিযান সমিতির প্রান্ত অভিযান প্রমুখ তথা প্রান্ত সাংগঠনিক সম্পাদক অধ্যাপক স্বপন শুক্লবৈদ্য, শ্রীরাম জন্মভূমিনিধি সমর্পণ অভিযান সমিতি অসমের সভাপতি উদয়শঙ্কর গোস্বামী, সংঘের প্রান্ত প্রচারক জোৎস্নাময় চক্রবর্তী, বিশ্ব হিন্দু পরিষদ আসাম ক্ষেত্ৰীয় সাংগঠনিক সম্পাদক দীনেশ তেওয়ারী, প্রচারক সঞ্জয় দেব সহ অন্যরা।

    আরো দেখুন : রাজ্যে বৃহৎ শিল্প স্থাপনে প্রধানমন্ত্রীর কাছে আর্জি সর্বার

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং