23.7 C
Guwahati
Thursday, October 6, 2022
More

    রাজ্যে নয়া রাজনৈতিক দল ‘বরাক একতা পার্টি’-র আত্মপ্রকাশ

    শিলচর, ১৭ নভেম্বর : রাজ্যে আত্মপ্রকাশ ঘটল নতুন রাজনৈতিক দল ‘বরাক একতা পার্টি’র। শিলচরে এই আঞ্চলিক দল গঠনের সিদ্ধান্তের কথা ঘোষণা করা হয়েছে। ডিসেম্বরের প্রথম সপ্তাহে বরাক একতা পার্টির কেন্দ্রীয় সম্মেলন শিলচরে অনুষ্ঠিত হবে।তখনই এই নয়া দলের চূড়ান্ত রূপরেখা সামনে আসবে। এর আগে কাছাড়, করিমগঞ্জ, হাইলাকান্দি তিন জেলায় করা হবে দলের গণ-সম্মেলন। বরাক একতা পাটি-র মুখ্য আহ্বায়ক বিশিষ্ট সমাজকর্মী তথা শিক্ষাবিদ অমিত রায় জানান, খুব ভেবে-চিন্তে বিভিন্ন মহলে দীর্ঘ আলোচনার পর এই রাজনৈতিক দল গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বরাক উপত্যকার প্রায় পঞ্চাশ লক্ষ মানুষের পিঠ যেভাবে দেওয়ালে ঠেকেছে, তা থেকে মুক্তির লক্ষ্যে রাজনৈতিক ক্ষমতা সর্বাবস্থায় প্রতিষ্ঠিত করতে হবে। সামগ্রিক প্রেক্ষাপটে আগামী দিনে আঞ্চলিক রাজনীতির গুরুত্ব আরও প্রাসঙ্গিক হয়ে উঠবে। বরাক উপত্যকা লাগাতার যেভাবে বঞ্চনা-বৈষম্যের শিকার হচ্ছে, তা থেকে পরিত্রাণ পেতে এবং বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মের ভবিষ্যতকে সুরক্ষা দিতে এই আঞ্চলিক দলের আত্মপ্রকাশ বলে জানানো হয়েছে। বরাক উপত্যকাকে কেন্দ্রশাসিত অঞ্চল করার জন্য এই দল প্রচেষ্টা চালিয়ে যাবে।

    বরাক একতা পার্টির অন্যতম আহ্বায়ক আয়াজ আলি বলেন, নবগঠিত দল আগামী একুশের বিধানসভা নির্বাচনে বরাকের পনেরোটি আসনেই প্রতিদ্বন্দ্বিতা করবে। নানাভাবে পর্যালোচনা করে স্বচ্ছ প্রক্রিয়ার মধ্য দিয়ে যোগ্য প্রার্থী বাছাই করা হবে, যাতে প্রতিষ্ঠিত রাজনৈতিক দলের প্রার্থীদের বিরুদ্ধে লড়াই সম্ভব হয়। বরাক উপত্যকার সকল জাতি ও জনগোষ্ঠীকে সমভাবে গুরুত্ব দিয়ে নবগঠিত রাজনৈতিক দল রণনীতি ও রুপরেখা গড়ে তুলবে বলে জানান আরেক আহ্বায়ক ললিত কুরমি। উল্লেখ্য, দলের সংবিধান ৩০ নভেম্বরের মধ্যে ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং