16 C
Guwahati
Friday, December 3, 2021
More

    মিজোরাম সমস্যার স্থায়ী সমাধান চাইলেন আনোয়ার উদ্দিন

    মিজোরাম সমস্যার স্থায়ী সমাধান চাইলেন আনোয়ার উদ্দিন

    হাইলাকান্দি, ১১ ফেব্রুয়ারি : হাইলাকান্দি বিধানসভা আসনে মিত্রজোটের টিকিট প্রত্যাশী হিসাবে জনসংযোগ অভিযান চালিয়ে যাচ্ছেন বরাক উপত্যকা ও পার্বত্য জেলার অবসরপ্রাপ্ত কমিশনার আনোয়ার উদ্দিন চৌধুরী। তিনি  অসম মিজোরাম  সীমান্ত কচুরতলে মিজো আগ্রাসনে  গভীর উদ্বেগ প্রকাশ করে দুষ্কৃতী তাণ্ডবের তীব্র প্রতিবাদ, নিন্দা ও ধিক্কার জানান। তিনি বলেন,  সীমান্ত এলাকায় শান্তি শৃঙ্খলা বজায় রাখতে বিভাগীয় উচ্চপদস্থ আধিকারিকরা  ঘনঘন  পরিদর্শন করলে দুষ্কৃতীদের তাণ্ডব এড়ানো যেত। এ প্রসঙ্গে কমিশনার থাকাকালীন  অসম-বাংলাদেশ এবং  অসম-মিজোরাম সীমান্ত এলাকা বহুবার  পরিদর্শন করেছেন বলে উল্লেখ করেন তিনি। বলেন, ওইসময়  সীমান্ত এলাকায় এ ধরণের অবাঞ্চিত ঘটনা ঘটেনি। শান্তি  শৃঙ্খলা বজায় রাখতে তৎপরতা চালিয়ে  গেছেন বলে জানান আনোয়ার উদ্দিন চৌধুরী। 

    তিনি অসম মিজোরাম সীমান্ত এলাকায় বসতবাড়ি পুড়ানো ও হিংসাত্মক ঘটনায়  গভীর উষ্মা প্রকাশ করেন। কচুরতলে অসম-মিজোরাম সীমান্ত সমস্যার স্থায়ী সমাধান করার পক্ষে সওয়াল করেন প্রাক্তন আইএএস আধিকারিক। তিনি বলেন, যোগ্য নেতৃত্বের অভাবে কচুরতলে সীমান্ত সমস্যার স্থায়ী সমাধান হচ্ছে না। বিধানসভা নির্বাচনে নিপীড়িত, ভুক্তভোগী, সচেতন নাগরিক দলমতের ঊর্ধে উঠে  যোগ্য নেতা নির্বাচন করবেন বলে অভিমত প্রকাশ  করেন তিনি। হাইলাকান্দি  জেলার বাহাদুরপুর গ্রামের বাসিন্দা অবসরপ্রাপ্ত  কমিশনার আনোয়ার তাঁর কার্যকালে বিভিন্ন দুর্যোগপূর্ণ সময়ে জেলাবাসীর পাশে দাঁড়িয়ে শান্তি-শৃঙ্খলা, সাম্প্রদায়িক  সম্প্রীতি বজায় রাখার লক্ষ্যে কাজ করেছেন। যোগ্যতা এবং দক্ষতার নিরিখে একুশের বিধানসভা নির্বাচনে সচেতন ভোটাররা তাঁকেই সমর্থন করছেন বলে দাবি করেন আনোয়ার উদ্দিন চৌধুরী।রাজনীতির উর্ধে উঠে কচুরতলে নির্যাতিত মানুষের পাশে দাড়ানোর জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান।

    আরো দেখুন : বরাকের ১৫ আসনেই প্রার্থী দেবে ভারতীয় গণ পরিষদ

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং