27 C
Guwahati
Monday, October 11, 2021
More

    মাস্ক না পরে কোভিড বিধি ভঙ্গ, জরিমানা গুনলেন খোদ প্রধানমন্ত্রী

    ব্যাংকক, ২৭ এপ্রিল : করোনা পরিস্থিতিতে প্রধানমন্ত্রীরও ছাড় নেই। কোভিড বিধি অমান্য করে মুখে মাস্ক না পরায় জরিমানার মুখে পড়তে হল থাইল্যান্ডের প্রধানমন্ত্রী প্রয়ুথ চান-ও-চা’কে। একটি সরকারি বৈঠকে তাঁকে দেখা গিয়েছিল মাস্ক না পরে থাকতে। সেই কারণেই ৬ হাজার বাহত (ভারতীয় মূল্যে ১৪ হাজার ৭২০ টাকা) জরিমানা দিতে হল তাঁকে। প্রসঙ্গত, থাইল্যান্ডে করোনা সংক্রমণ দ্রুত বাড়তে শুরু করায় রাজধানী ব্যাংকক-সহ ৪৮টি প্রদেশে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে।

    সোমবার টিকা সংক্রান্ত একটি জরুরি বৈঠকে অংশ নেন প্রায়ুথ। পরে তিনি তাঁর ফেসবুকে বৈঠকের একটি ছবি পোস্ট করেন। সেই ছবিতে দেখা যায়, তাঁর মুখেই কেবল মাস্ক নেই! পরে সেই ছবি মুছেও দেওয়া হয়। কিন্তু সেই ছবি প্রকাশের পরই তাঁকে জরিমানা করার কথা ঘোষণা করেন ব্যাংককের গভর্নর অশ্বিন ওয়ানমুয়াং। ছবিটি দেখে প্রতিবাদ শুরু করেন নেটিজেনরাও। কেন প্রধানমন্ত্রী মাস্ক পরেননি, সেই প্রশ্ন তোলা হয়। এরপরই জরিমানার সিদ্ধান্ত নেন গভর্নর। তার আগে তিনি কমেন্ট করে প্রধানমন্ত্রীকে জানিয়ে দিয়েছিলেন, তিনি নিয়ম ভেঙেছেন। প্রধানমন্ত্রী প্রয়ুথ চান-ও-চা-ই দেশের প্রথম ব্যক্তি যাঁকে এই অপরাধে জরিমানা দিতে হল।

    আরো দেখুন : অক্সিজেন মজুত করা যাবে না, সতর্ক করল প্রশাসন

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং