26 C
Guwahati
Saturday, October 16, 2021
More

    মাস্ক ছাড়া ঘর থেকে বের হলেই গুনতে হবে ১০০০ টাকা জরিমানা

    মাস্ক ছাড়া ঘর থেকে বের হলেই গুনতে হবে ১০০০ টাকা জরিমানা

    শিলচর, ১৯ এপ্রিল : করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে দেশে। সংক্রমণের ঢেউয়ে দেশে রোজই নতুন নতুন রেকর্ড তৈরি হচ্ছে। লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা মৃত্যুর সংখ্যা। একই চিত্র অসমেও। এমন পরিস্থিতিতে মাস্ক বাধ্যতামূলক করেছে জেলাপ্রশাসন। সাফ জানিয়ে দেওয়া হয়েছে, মাস্ক না পরলেই গুনতে হবে ১০০০ টাকার জরিমানা। 

    এ ব্যাপারে শিলচরের বিভিন্ন জায়গায় সচেতনতামূলক অভিযান চালাচ্ছে কাছাড় পুলিশ। ঘোষণা করা হয়েছে, রাজ্যের সঙ্গে কাছাড়েও কোভিড পজিটিভের সংখ্যা বাড়ছে। তাই বাধ্যতামূলক করা হয়েছে মাস্ক ব্যবহার। অতিরিক্ত পুলিশ সুপার জগদীশ দাস বলেছেন, কোভিড বিধি’র অন্যতম অঙ্গ হচ্ছে মাস্ক। মানুষ যখনই মাস্ক ছাড়া ঘোরাফেরা করে, এই রোগটি ছড়িয়ে পড়ে দ্রুত। তাই সাধারণ মানুষের নিরাপত্তার জন্য মাস্ক বাধ্যতামূলক করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কেউ আদেশ লঙ্ঘন করলে জরিমানাও করা হবে। 

    অসমে প্রতিদিন কোভিড পজিটিভ লোকের সংখ্যা বাড়ছে। তাই সুরক্ষার দিকে লক্ষ্য রেখে রাজ্য সরকার জারি করেছে নতুন নির্দেশিকা। বলা হয়েছে, এখন থেকে প্রকাশ্য স্থানে মাস্ক পরিধান করা বাধ্যতামূলক। মাস্ক পরিধান না করে কোনও সভা, সমিতি ইত্যাদিতে অংশ নেওয়া যাবে না। যানবাহনে যাতায়াত করার সময়েও মাস্ক ব্যবহার বাধ্যতামূলক। নইলে ১০০০ টাকা পর্যন্ত জরিমানা আদায় করা হবে বলে নির্দেশিকায় উল্লেখ করা হয়েছে।

    আরো দেখুন : সোনাই, রাতাবাড়ি সহ চারটি ভোটকেন্দ্ৰে পুনর্ভোট কাল, প্রস্তুতি সম্পূর্ণ

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং