19 C
Guwahati
Saturday, November 26, 2022
More

    মহা শিবরাত্রি উপলক্ষে ভুবনতীর্থে এবারও রেকর্ড পূর্ণার্থী সমাগম

    মহা শিবরাত্রি উপলক্ষে বরাক উপত্যকার ঐতিহ্যবাহী শৈবতীর্থ ভুবনতীর্থে বুধবার থেকেই পূর্ণার্থী সমাগম শুরু হয়েছে। আমড়াঘাট কৃষ্ণপুর রোড ও মতিনগর পানিচৌকি রোড দিয়ে পূর্ণার্থীরা পাহাড়ে চড়ছেন। বুধবার বিকেল ৩টা ১৬ মিনিট  থেকে ত্রয়োদশী তিথি শুরু হয়েছে, আর শেষ হবে  বৃহস্পতিবার দুপুর  ২টা ৪৪ মিনিটে। এর পর শুরু হবে চতুদশী তিথি ও শুক্রবার  ২টা  ৪৩ মিনিটে শেষ হবে। উল্লেখ্য ভুবনতীর্থে মহা শিবরাত্রি উপলক্ষে ত্রয়োদশী ও চতুর্দশী দুদিন দেবাদিদেব মহাদেব ও মাতা পার্বতীর পুজো দেন ভক্তরা।

    জেলা প্রশাসনের পক্ষ থেকে এবার ভুবনমেলার অনুমতি প্রদান করা না হলেও ভুবন পাহাড়ের চুড়ায় থাকা মন্দিরে পুজোর অনুমতি দেওয়া হয়। আর এজন্য ভুবনতীর্থে আসা তীর্থযাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে জেলা প্রশাসনের পক্ষ থেকে নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। কাছাড়ের অতিরিক্ত পুলিশ সুপার (বর্ডার) প্রসন্ন দত্তের তত্বাবধানে সোনাইর সিআই আব্দুল বাছিত ও কচুদরম থানার ওসি জাকারিয়া চৌধুরীর নেতৃত্বে মতিনগর বাজারে খোলা হয়েছে পুলিশ কণ্টোল রুম। এদিন পাহাড়ের চুড়ায় থাকা মুল মন্দির সহ কৃষ্ণপুর চরণ মন্দির, ভুবননগর দশাবতার মন্দির, পানিচৌকি খাসিয়া পুঞ্জি ও হাটুভাঙ্গাতে পুলিশ চৌকি খোলা হয়েছে। এছাড়াও স্বাস্হ্য বিভাগের পক্ষ থেকে চিকিৎসা শিবির, পিএইচই বিভাগ থেকে অস্তায়ী শৌচাগার ও পানীয়জলের ব্যবস্থা করা হয়েছে। এদিকে আবহাওয়া অনুকূল থাকলে বৃহস্পতিবার ও শুক্রবার প্রচুর পূর্ণার্থী সমাগম হবে বলে অনুমান করা হচ্ছে।

    আরো দেখুন : দলীয় প্ৰাৰ্থীর দাবিতে বিজেপি কৰ্মীদের প্ৰতিবাদে উত্তাল আলগাপুর

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং