19 C
Guwahati
Monday, November 28, 2022
More

    মনোনয়ন বাতিল সিপিআই প্রার্থীর, বাম দলগুলির নিজেদের মধ্যে লড়াই নেই এবার

    মনোনয়ন বাতিল সিপিআই প্রার্থীর, বাম দলগুলির নিজেদের মধ্যে লড়াই নেই এবার

    শিলচর, ১৭ মার্চ : নির্বাচনে কাছাড় জেলায় সম্ভাব্য জয়ের সরণি থেকে বহু আগেই  ইতিহাসের পাতায় চলে গিয়েছে বামদলগুলো। তবু লাল সৈনিকদের কাছে মেতে ওঠার জন্য রসদ ছিল নিজেদের মধ্যেকার লড়াই। এবার নেই সেই সম্ভাবনাও। জয়ের সরনিতে না থাকলেও কোন পক্ষ কত ভোট পেয়েছে  সিপিআই, সিপিএম এসব দলের সঙ্গে কিছুটা ভিন্ন মেরুর বাম দল এসইউসিআইর একটা লড়াই দেখা যেত অবশ্যই। নিজেদের জনভিত্তি অপরপক্ষের তুলনায় কতটা মজবুত তা প্রমাণের জন্য ভোটের বাক্সে প্রভাব ফেলতে মরিয়া হয়ে উঠতেন দলগুলোর কর্মকর্তারা। তবে এবার আর জেলায় নেই এই লড়াই।

    এসইউসিআই জেলায় প্রার্থী দিয়েছে শিলচর, সোনাই ও ধলাই এই তিনটি আসনে। মহাজোটে সামিল হয়ে সিপিএম কোনও প্রার্থী দেয়নি। তবে জোটে থাকা সত্ত্বেও সিপিআই ধলাইয়ে নেমে পড়েছিল লড়াইয়ে। কিন্তু দলের প্রার্থী লোকনাথ দেবরায়ের মনোনয়নপত্র বাতিল হওয়ার পর আর বাম-লড়াইয়ের কোনও সম্ভাবনাই রইল না। সিপিআই-র মতো একটি সর্বভারতীয় দলের প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হওয়ার পর স্বাভাবিকভাবেই জেলায় দলের সাংগঠনিক ক্ষমতা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। যে দল ঠিকমতো মনোনয়নপত্র পেশ করতে পারে না, সেই দল রাজনৈতিক  ক্ষেত্রে বা সামাজিক ক্ষেত্রের সমস্যা নিয়ে কি লড়াই লড়তে পারবে এ নিয়ে প্রশ্ন উঠা অস্বাভাবিক কিছু নয়। যদিও দলের কর্মকর্তা রফিক আহমদ একথা মানতে রাজি নন। তিনি জানান, ফর্ম পূরণের ক্ষেত্রে খামতির দরুন মনোনয়নপত্র বাতিল হয়নি। দলের রাজ্য কমিটি তাদের “এ-বি” ফর্ম দেয়নি। “এ-বি” ফর্ম বিনে মনোনয়নপত্র দাখিল করার দরুনই বাতিল হয়ে যায় তা। “এ-বি” ফর্ম   বিনে মনোনয়নপত্র দাখিল করাটা কি বালখিল্য হয়ে গেল না। এই প্রশ্নের অবশ্য কোনও জবাব দেননি রফিকবাবু। 

    আরো দেখুন : সিএএ কার্যকর না হলেও উদ্বাস্তুদের নাগরিকত্ব দেওয়া চলছে, সংসদে নিত্যানন্দ রাই

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং