15 C
Guwahati
Saturday, January 15, 2022
More

    ভারতীয় ক্রিকেটে একদিনে জোড়া ধাক্কা, ধোনির পর অবসরে গেলেন রায়নাও

    নয়াদিল্লি: ভারতীয় ক্রিকেটের ইতিহাসে নজিরবিহীন ঘটনা ঘটল শনিবার।স্বাধীনতা দিবসে সবরকম আন্তর্জাতিক ক্রিকেট থেকে মহেন্দ্র সিং ধোনি অবসর নেন। তাঁর পর পরেই ধোনির ঘনিষ্ঠ তথা সিএসকের সতীর্থ সুরেশ রায়নাও আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন। ধোনির অবসরের অব্যবহিত পরেই এই খবর প্রকাশ্যে আসে।স্বাভাবিকভাবেই একদিনে এই রকমের জোড়া ধাক্কা ভারতীয় ক্রিকেটে সাম্প্রতিককালে কখনও আসেনি। কিন্তু স্বাধীনতা দিবসের দিন এই জোড়া অবসরের সিদ্ধান্ত ভারতীয় ক্রিকেটের অন্দরমহলের সমস্যাকে ফের সামনে এনে দিল বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

    এদিন ইনস্টাগ্রামে চমক দিয়ে অবসর ঘোষণা করেন মাহি। তবে চেন্নাই সুপারকিংসের হয়ে আইপিএল খেলবেন ধোনি। ভারতের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক এবং ক্রিকেটারের কোনও বিদায়ী ম্যাচ না খেলেই আচমকা অবসর ঘোষণায় স্বভাবতই মন খারাপ ক্রিকেটপ্রেমীদের। জাতীয় দলের জার্সি গায়ে আর কখনও মাঠে দেখা যাবে না এমএসডি-কে । যদিও ধোনির মতই দীর্ঘদিন ধরেই ভারতীয় দলে অনিয়মিত ছিলেন ২০১১-এর বিশ্বকাপজয়ী দলের সদস্য সুরেশ রায়না। ওয়ান ডে, টেস্ট কিংবা টি-২০ ২০১৮ সালে তিনি ভারতীয় দলের হয়ে শেষ প্রতিনিধিত্ব করেছিলেন। কিন্তু ভারতীয় ক্রিকেটে যতই বিরাট কোহলির ছায়া লম্বা হয়েছে, ততই হ্রাস পেয়েছেন ধোনি ও ঘনিষ্ঠেরা। এই তালিকায় রয়েছেন সুরেশ রায়না, জাহির খান-সহ একাধিক সদস্য।

    ধোনির অবসর ঘোষণায় একদিকে যেমন ভক্তদের চোখে জল, অন্যদিকে তাঁর দীর্ঘ ক্রিকেট জীবনকে কুর্নিশ জানিয়েছেন তাঁর অগ্রজ-অনুজরা। ট্যুইটারে একের পর এক বিদায়ী অভিবাদন দেখা গেছে। তাঁকে শুভেচ্ছা জানিয়ে ট্যুইট করেছেন সচিন তেন্ডুলকর। ট্যুইটারে লেখেন, “ধোনি, ভারতীয় ক্রিকেটের জন্যে তোমার অবদান অপরিসীম।” ক্যাপ্টেন কুলের আচমকা অবসর ঘোষণায় আবেগপ্রবণ কোহলি সোশ্যাল মিডিয়ায় উজাড় করে দেন তাঁর হৃদয়। ভারতীয় ক্রিকেট দলের অধিনায়কত্বের ব্যাটন তাঁর হাতে তুলে দিয়েছিলেন যে সতীর্থ, তাঁর বিদায়ে মন খারাপ বিরাটের। কোহলি-ধোনি এই অসামান্য জুটির ক্যামেরাবন্দি একের পর এক মুহূর্ত শেয়ার করে ভারতীয় অধিনায়ক তাঁর ক্যাপ্টেন কুল-এর জন্য লিখলেন, ”সব ক্রিকেটারকেই একদিন না একদিন সফর শেষ করতেই হয়, তবু এত কাছ থেকে যাকে দেখেছি, সে যখন এই সিদ্ধান্ত ঘোষণা করে তখন তো আরও বেশি মন খারাপ হয়।”

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং