27 C
Guwahati
Wednesday, December 1, 2021
More

    ব্ৰহ্মপুত্ৰের ওপর হচ্ছে ভারতের দীৰ্ঘতম নদী সেতু, দুটি সেতুর ভূমিপূজন ও শিলান্যাস

    বৃহস্পতিবার ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী হল অসম। ব্ৰহ্মপুত্ৰের ওপর নিৰ্মাণ হবে আরও দুটি সেতু। মাজুলী এবং ধুবরিবাসী এর ফলে প্রভূত উপকৃত হবেন। যোরহাট ও মাজুলীর সংযোগ করার জন্যেই ব্ৰহ্মপুত্ৰ নদের ওপর নতুন সেতু নির্মাণ হবে। অন্য সেতুটি সংযোগ করবে ধুবরির সঙ্গে মেঘালয়ের ফুলবারি।

    এদিন প্ৰধানমন্ত্ৰী নরেন্দ্ৰ মোদি ভিডিও কনফারেঞ্চের মাধ্যমে সেতু দুটির ভুমি পূজন করেন। এর একটি হবে দেশের মধ্যে দীর্ঘতম নদী সেতু। অপরটি হবে এক ঐতিহাসিক সংযোগের সাক্ষী। মুখ্যমন্ত্ৰী সৰ্বানন্দ সোনোয়ালও এদিন ভূমি পূজন করেন।প্ৰথমে মাজুলীত ভূমি পূজন করে পরে হয় ধুবরিতে। এ উপলক্ষে নীতিন গাডকারীও উপস্থিত হয়েছেন মাজুলিতে। নদীদ্বীপ মাজুলিকে যোরহাটের সঙ্গে সংযোগ করা ঐতিহাসিক সেতুর নির্মাণ কাজের শুভারম্ভ হয়েছে। এর দৈৰ্ঘ্য ৮ কিলোমিটার। মোট ব্যয় ধাৰ্য করা হয়েছে ৯২৫ কোটি টাকা।

    অসমের ধুবরির সঙ্গে মেঘালয়ের ফুলবারির সংযোগ রক্ষাকারী সেতুটি হবে দেশের মধ্যে দীৰ্ঘতম। এর দৈৰ্ঘ্য ১৯ কিলোমিটার। সেতুটি নিৰ্মাণের জন্য  ব্যয় ধাৰ্য করা হয়েছে ৪৯৯৭ কোটি টাকা। এদিন এই সেতুর শিলান্যাস হয়েছে।

    আরো দেখুন : নরেন্দ্র মোদি বিচার মঞ্চের ‘মিশন নিউ ইন্ডিয়া’য় শিলচরের রোজি চক্রবর্তী

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং