26 C
Guwahati
Friday, October 7, 2022
More

    বিদ্যুৎ সঙ্কটে নাজেহাল জনতা, সমালোচনা করায় কংগ্রেসকে পাল্টা তোপ বিজেপির

    বিদ্যুৎ সঙ্কটে নাজেহাল জনতা, সমালোচনা করায় কংগ্রেসকে পাল্টা তোপ বিজেপির

    শিলচর, ২৯ মে : প্রচন্ড গরমের মধ্যে বিদ্যুৎ বিভ্রাট নিয়ে সরকারের সমালোচনায় মুখর হয়েছে কংগ্রেস। বর্তমান এই সঙ্কটে সমস্যার সমাধানে না গিয়ে পাল্টা কংগ্রেসের দিকে তোপ দাগলেন বিজেপির বরিষ্ঠ নেতা অসম পাওয়ার জেনারেশন কর্পোরেশন লিমিটেড (এপিজিসিএল)-এর ডিরেক্টর নিত্যভূষণ দে। তার কথায়, কংগ্রেস সরকারের জমানায় বরাক উপত্যকায় দৈনিক ৮-১০ ঘন্টা লোডশেডিং ছিল স্বাভাবিক চিত্র। বর্তমানে সমস্যা থাকলেও পরিস্থিতি সে তুলনায় অনেক ভালো। তাই বিদ্যুৎ নিয়ে সমালোচনা কংগ্রেসীদের মুখে শোভা পায় না।

    শিলচরে বিজেপি কার্যালয়ে দলের ভারপ্রাপ্ত জেলা সভাপতি বিমলেন্দু রায়কে সঙ্গে নিয়ে সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে নিত্যভূষণ বলেন, বিজেপি সরকার ক্ষমতায় আসার পর বরাক উপত্যকায় বিদ্যুৎ পরিষেবার হাল ফেরাতে অনেক কিছুই করা হয়েছে। শ্রীকোণায় গড়ে তোলা হয়েছে হাইপাওয়ার সাবস্টেশন। সাবস্টেশন তৈরি হয়েছে করিমগঞ্জের প্যাটেলনগরেও। এসবের দরুন আগের তুলনায় বিদ্যুৎ পরিষেবা হাল ফিরেছে অনেকটাই। 

    পরিসংখ্যান তুলে ধরে তিনি দাবি করেন, গত কয়েকদিনে বরাক উপত্যকার বিভিন্ন এলাকায় যত সময় বিদ্যুৎ বিচ্ছিন্ন ছিল, তা কংগ্রেস সরকারের দিনের গড়পড়তা হিসেবের তুলনায় নগন্য। তবে এরপরও এই উপত্যকায় বিদ্যুৎ সম্পর্কীয় পরিকাঠামোর আরও উন্নতির প্রয়োজন রয়েছে বলে উল্লেখ করে তিনি বলেন এর জন্য চেষ্টা অব্যাহত রয়েছে। করিমগঞ্জের শনবিলে ৭০ মেগাওয়াট ক্ষমতা সম্পন্ন “ফ্লোটিং সোলার পাওয়ার প্লান্ট” গড়ার প্রস্তাব রয়েছে। করিমগঞ্জ প্রশাসনের তরফে এ নিয়ে ইতিমধ্যে “এন ও সি”দেওয়া হয়েছে। চলছে আনুষঙ্গিক অন্যান্য প্রক্রিয়া। সবকিছু ঠিকঠাক চললে এই প্রকল্প বাস্তবায়িত হতে খুব বিলম্ব হওয়ার কথা নয়।

    আরো দেখুন : পুলিশের তুঘলকি কাণ্ড, নামের মিল থাকায় বিনা অপরাধে ১৬ দিন কারাবাস যুবকের

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং