26 C
Guwahati
Thursday, September 29, 2022
More

    বিংশ শতাব্দির বরাকের সেরা ফুটবল দল বাছাই করল বাকস

    শিলচর, সেপ্টেম্বর : বরাক উপত্যকার বিংশ শতাব্দির সেরা ফুটবল দল বাছাই করল বরাক উপত্যকা ক্রীড়া সাংবাদিক সংস্থা (বাকস)। বরাকের শিলচর, করিমগঞ্জ এবং হাইলাকান্দি জেলা ক্রীড়া সংস্থার কার্যালয়ে আলাদাভাবে অনুষ্ঠিত তিনটি অনুষ্ঠানে ১৯০১ থেকে ২০০০ সাল পর্যন্ত সময়কালীন ফুটবল মাঠে দাপিয়ে বেড়ানো খেলোয়াড়দের মধ্য থেকে বাছাই করে সেরা একাদশ সহ ১৫ জনের পূর্ণাঙ্গ দল ঘোষণা করা হয়েছে।দল গঠন প্রক্রিয়ায় সংশ্লিষ্ট জেলার ক্রীড়া সংগঠক, প্রাক্তন খেলোয়াড় এবং ক্রীড়া সাংবাদিকদের রাখা হয়েছিল। প্রত্যেকে নিজেদের পছন্দের সেরা একাদশ জমা দিয়েছেন। সেখান থেকে প্রাপ্ত পজিশন অনুযায়ী সর্বাধিক ভোটের ভিত্তিতে দল গঠন করা হয়।

    বাকস-এর দল ঘোষণার তিনটি অনুষ্ঠান‌ই সেপ্টেম্বর মাসে অনুষ্ঠিত হয়েছে। এই অনুষ্ঠানগুলিতে উপস্থিত ছিলেন বাকস-এর প্রতিষ্ঠাতা সভাপতি রিতেন ভট্টাচার্য, সচিব দ্বিজেন্দ্রলাল দাস সহ অন্য কর্মকর্তারা। অনুষ্ঠান পরিচালনা করেন প্রাক্তন সচিব তাজ উদ্দিন। তিনটি ডিএসএ-র কর্মকর্তাদের হাতে নির্বাচিত দলের তালিকা তুলে দেওয়া হয়।

    বাকসের তালিকা অনুযায়ী, করিমগঞ্জের বিংশ শতাব্দির সেরা ফুটবল দলে রয়েছেন শ্যামলাল রাউত (গোলরক্ষক), চন্দনলাল সেন, সতীশচন্দ্র দাস, রঞ্জিত চক্রবর্তী আদি, গোপাল দাস (ডিফেন্ডার), মতিলাল দাস, অজয় দাস, অরূপ দাস, অনুপ ভট্টাচার্য (মিডফিল্ডার), দেবাশিস রায় ও বিশ্বজিত্‍ দত্ত (ফরোয়ার্ড)। রিজার্ভ তালিকায় রয়েছেন বিজয় সনোয়াল (গোলকিপার), বীরেশ বর্ধন (ডিফেন্ডার), নবেন্দু দাস ইন্দু (মিডফিল্ডার) ও কৃষ্ণমোহন সিংহ (ফরোয়ার্ড)।

    হাইলাকান্দির বিংশ শতাব্দির সেরা ফুটবল একাদশ ও দল এ রকম- মহেশ দাস (গোলকিপার), সুরচন্দ্র সিংহ, আফতাব উদ্দিন বড়ভুইয়াঁ, বুদ্ধ সিংহ, মাইদালং কাবুই (ডিফেন্ডার), বীর বাহাদুর ছেত্রি, দীপককুমার দাস, আনিসুর রহমান বড়লস্কর (মিডফিল্ডার), তমর উদ্দিন, গিয়াস উদ্দিন মজুমদার, মেহবুব হুসেন চৌধুরী (ফরোয়ার্ড)। এছাড়া চারজন রিজার্ভ খেলোয়াড় যথাক্রমে অসমঞ্জ ভট্টাচার্য (গোলকিপার), ফরিজ উদ্দিন চৌধুরী (ডিফেন্ডার), জিয়াউর রহমান বড়লস্কর (মিডফিল্ডার) এবং স্বপন পাল (ফরোয়ার্ড)।

    কাছাড়ের বিংশ শতাব্দির সেরা একাদশ ও দলে যাঁদের নেওয়া হয়েছে তাঁরা উমেশ কর (গোলকিপার), সুবীর চৌধুরী, জিতেন্দ্রচন্দ্র দাশগুপ্ত, অজয় গুপ্ত, ক্যাপ্টেন নলিনীমোহন গুপ্ত (ডিফেন্ডার), দলবাহাদুর রাণা, হরিবাহাদুর ছেত্রি, জওহর গুপ্ত (মিডফিল্ডার), অমলেন্দু দে, বিজনগোপাল দাস, কৃষ্ণবাহাদুর ছেত্রি (ফরোয়ার্ড)।রিজার্ভ খেলোয়াড়রা বারীন্দ্র শর্মা (গোলকিপার), অসিত ধর (ডিফেন্ডার), রাজেন গোয়ালা (মিডফিল্ডার) এবং তপোধীর দেব (ফরোয়ার্ড)।সোমবারই এই তালিকা প্রকাশ করা হয়েছে।

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং