33 C
Guwahati
Tuesday, September 27, 2022
More

    বাংলাদেশে পাচারের পথে মিজোরামে প্রচুর আগ্নেয়াস্ত্র সহ ধৃত তিন

    আইজল, ৩০ সেপ্টেম্বর : বাংলাদেশে পাচারের উদ্দেশ্যে যাওয়ার সময় মিজোরামে প্রচুর অস্ত্রশস্ত্র উদ্ধার করেছে বিএসএফ।একই সঙ্গে তিন পাচারকারীকেও আটক করা হয়েছে।মিজোরামের মামিত জেলার পশ্চিম ফুলডুংশেই মহকুমার ভারত-বাংলা সীমান্তে বিএসএফ-এর ৯০ নম্বর ব্যাটালিয়নের জওয়ানরা এই সাফল্য পেয়েছেন। মোট ৩০টি অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র সহ ওই তিন যুবককে আটক করা হয়।

    বিএসএফ ত্রিপুরা ফ্রন্টিয়ারের জনসংযোগ আধিকারিক জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার গভীর রাতে বিএসএফ ৯০ নম্বর ব্যাটেলিয়ানের এসকে পিল্লাইয়ের নেতৃত্বে এবং ডিআইজি কুলদীপ সিঙের পরিচালনায় পশ্চিম ফুলডুংসেই মহকুমায় বিশেষ অভিযান চালানো হয়। বিএসএফ জওয়ানরা এমজেড ০১ কে ৫২৬২ নম্বরের মহিন্দ্রা থার এবং এমজেড ০১ এল ৪৯৪৯ নম্বরের মহিন্দ্রা পিকআপ গাড়ি দক্ষিণ ফুলডুংসেই থেকে পশ্চিম ফুলডুংসেই যাওয়ার পথে বাংলাদেশ সীমান্তের ১৫ কিমি দূরে থামান। ওই দুটি গাড়িতেই পাচার হচ্ছিল আগ্নেয়াস্ত্রগুলি। গাড়ির তিন আরোহী লালহুয়ানজাউভা (৫৬), ভানলালরুয়াত (২৫) এবং লিয়ানসঙ্গ (৪৬)-কে আটক করেছেন বিএসএফ জওয়ানরা। তারা তিনজনই মিজোরামের নাগরিক বলে জানানো হয়েছে।তাদের কাছ থেকে ৩০টি অত্যাধুনিক অস্ত্র উদ্ধার হয়েছে। এগুলির মধ্যে রয়েছে ২৮টি একে সিরিজের রাইফেল, একটি ৫.৫৬ এমএম একে ৭৪ রাইফেল এবং একটি কার্বাইন ০.৩০, সাথে ৭,৮৯৪টি কার্তুজ যার মধ্যে ৭.৬২ এমএম বল ৫,৩৯৮টি, ৫.৫৬ এমএম সিটিএন ২,৪৯০টি এবং পয়েন্ট (.) ৩০-৬টি ও ২৮টি ম্যাগাজিন। এগুলির মধ্যে ২৬টি একেএম ম্যাগাজিন, একটি ৭.৬২ এমএম একেএম বেল্ট এএমএমএন বাক্স-এর মতো ম্যাগাজিন এবং একটি কার্বাইন পয়েন্ট (.) ৩০ ম্যাগাজিন। এছাড়া, তাদের কাছে ৩৯,০২০ টাকা সহ বেশ কিছু আপত্তিজনক নথিও উদ্ধার হয়েছে।

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং