25.9 C
Guwahati
Saturday, October 16, 2021
More

    বাংলাদেশে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান অনুমোদন করল হাসিনা সরকার

    ঢাকা, ১২ অক্টোবরঃ ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড! দেশে দেশে এ নিয়ে বিরোধ থাকলেও বাংলাদেশ সরকার মৃত্যুদণ্ডের বিধান রেখেই এ সংক্রান্ত আইনের একটি সংশোধনী প্রস্তাব অনুমোদন করেছে। দেশের আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, আগামীকাল মঙ্গলবারই রাষ্ট্রপতির অধ্যাদেশ জারির মাধ্যমে আইনটি কার্যকর করা হবে।

    সোমবার সরকার এই আইন পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে।প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মন্ত্রিসভার বৈঠকে আইনের সংশোধনী প্রস্তাবটি অনুমোদন করা হয়। এর ফলে বিদ্যমান নারী ও শিশু নির্যাতন দমন আইনের সংশ্লিষ্ট ধারায় সংশোধনী আনা হবে। যেহেতু সংসদ অধিবেশন আপাতত বন্ধ, তাই সরকার সংশোধিত আইনটি একটি অধ্যাদেশ হিসেবে জারি করার সিদ্ধান্ত নিয়েছে। সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, ধর্ষণের বিরুদ্ধে আন্দোলনে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করার দাবি এসেছে, তাই সরকার তা বিবেচনায় নিয়েছে।

    ধর্ষণের বিরুদ্ধে দেশব্যাপী আন্দোলনের মুখে বাংলাদেশ সরকার এই কঠোর সিদ্ধান্ত নিল।একের পর এক ধর্ষণের ঘটনার প্রতিবাদে ঢাকাসহ বিভিন্ন জেলায় ছাত্র, সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন বিক্ষোভ-সমাবেশ করছে।ধর্ষণবিরোধী সর্বশেষ দফার এই আন্দোলন দানা বাঁধে নোয়াখালির বেগমগঞ্জে একজন গৃহবধুকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনা সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ার পর।

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং