31 C
Guwahati
Tuesday, October 4, 2022
More

    বাংলাদেশে তবলিগ জামাতের ছদ্মবেশে থাকা ৮ জঙ্গি গ্রেফতার, উদ্ধার প্রচুর অস্ত্র

    ঢাকা, ২১ নভেম্বরঃ বাংলাদেশের রাজশাহী ও সিরাজগঞ্জের শাহজাদপুরের  জঙ্গি আস্তানায় অভিযান চালিয়ে ৮ জঙ্গিকে গ্রেফতার করেছে র‌্যাব। রাজশাহীর শাহ মাখদুম এলাকার একটি নির্মাণাধীন বাড়িতে সভার প্রস্তুতিকালে ৪ জঙ্গিকে অস্ত্রসহ গ্রেফতার করে।  তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে শুক্রবার সিরাজগঞ্জে বাড়িটি ঘেরাও করে রাখা হয়।  অভিযানকালে আত্মসমর্পণের আহবান জানানো হলে ৪ জঙ্গি বেরিয়ে আসে। তারা সবাই নব্য জেএমবি’র সদস্য। বাড়িতে তল্লাশি চালিয়ে দুটি পিস্তল, বোমা তৈরির সরঞ্জাম ও জিহাদি বইসহ প্রশিক্ষণের নানা সামগ্রী উদ্ধার করা হয়। আত্মসমর্পণকারী  জঙ্গিরা হচ্ছে, জেএমবি পাবনা-সিরাজগঞ্জ অঞ্চলের সেকেন্ড-ইন-কমান্ড কিরণ ওরফে শামীম ওরফে হামীম, পাবনার সাঁথিয়ার নাঈমুল ইসলাম, দিনাজপুরের আতিউর রহমান ওরফে কলম সৈনিক ও সাতক্ষীরার আমিনুল ইসলাম ওরফে শান্ত। প্রেস ব্রিফিং-এ র‌্যাব সদর দফতরের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস) কর্নেল মোস্তফা  সংবাদমাধ্যমকে এসব তথ্য জানান। এ সময় আইন ও গণমাধ্যম বিষয়ক কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহসহ উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

    গোয়েন্দা নজরদারির মধ্যে উত্তরাঞ্চলে কয়েকটি গ্রুপ কাজ করছিল বলে উল্লেখ করে কর্মকর্তা বলেন,  আঞ্চলিক কমান্ডার মাহমুদসহ ৪ জনকে রাজশাহীর শাহ মখদুম  থেকে গ্রেফতারের পর  তাদের  নিয়ে শুক্রবার ভোর ৪টার দিকে সিরাজগঞ্জের  বাড়িটি শনাক্ত করেন। তখন বাড়ির ভেতর থেকে ৪-৫ রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করা হয়।  এরপর  তাদের মাইকে আত্মসমর্পণ করার আহ্বান জানানো হলে   ১১টা নাগাদ জঙ্গিরা বেরিয়ে এসে আত্মসমর্পণ করে। জানা গেছে, তবলিগের ছদ্মবেশে ২০-২৫ দিন আগে তারা বাসাটি ভাড়া নিয়েছিল।

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং