15 C
Guwahati
Thursday, February 25, 2021
  • হোম
  • ভিডিও
  • টাইমকাষ্ট
More

    বরাকে কয়লা সিন্ডিকেটের বিরুদ্ধে সরব হিন্দু ছাত্র যুব পরিষদ

    শিলচর, ২১ জানুয়ারি : অবৈধ সিন্ডিকেট ও তোলা সংগ্রহের রম্যভূমি হয়ে ওঠেছে বরাক। এই অভিযোগের পরিপ্রেক্ষিতে শিলচর অফিস পাড়ায় অবস্থান ধর্মঘট করল হিন্দু যুব-ছাত্র পরিষদ। প্রায় দু’ঘন্টার বিক্ষোভ কর্মসূচির পর কাছাড়ের জেলাশাসকের হাতে মুখ্যমন্ত্রীর উদ্দেশে একটি স্মারকপত্র তুলে দেন পরিষদের কর্মকর্তারা।তাঁরা সাফ জানিয়ে দেন, বরাকে গজিয়ে ওঠা অবৈধ চক্রের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণ না করা হলে আগামীতে বৃহত্তর পরিসরে গড়ে তোলা হবে আন্দোলন। 

    এদিন জেলাশাসক কার্যালয়ের সম্মুখে অবস্থান ধর্মঘটে পরিষদের সদস্যরা  ‘গুন্ডাকর’ ও ‘দুর্নীতি-অনিয়ম’ বন্ধ করার দাবিতে শ্লোগানে শ্লোগানে মুখরিত করে তোলেন অফিস পাড়া। ভ্রষ্টাচারমুক্ত বিজেপি সরকারের আমলে বরাকে বেপরোয়া অবৈধ বাণিজ্য কার মদতে চলছে, প্রশ্ন তুলেন তাঁরা। পাশাপাশি কয়লা বাণিজ‍্যের বিরুদ্ধে চরম হুশিয়ার দেন পরিষদের কর্মকর্তারা। পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাধব দাস বলেন, অসমকে দুর্নীতিমুক্ত করতে চাইছে রাজ্যের বিজেপি সরকার। কিন্তু বরাকের একাংশ রাজনৈতিক নেতা, প্রশাসনিক আধিকারিক ও পদস্থ পুলিশ কর্মকর্তাদের মদতে অবৈধ চক্র মাথাচাড়া দিয়েছে। কয়লা, বার্মিজ সুপারি, সিগারেট, লাইমস্টোন ইত্যাদি সিন্ডিকেট চলছে অবাধে। বার্মা থেকে মিজোরাম ভাইরেঙটি গেট হয়ে মেঘালয়ের উপর দিয়ে রোজ পার হয়ে যাচ্ছে কয়লা ও সুপারি’র লরি। লক্ষ লক্ষ টাকা আদায় করছে দালাল চক্র। এরজন্য দত্ত পদবীর এক পদস্থ পুলিশ কর্তাকে কাঠগড়ায় দাঁড় করান মাধব দাস। তিনি বলেন, গত ডিসেম্বরে জেলাশাসক মারফত মুখ্যমন্ত্রীকে স্মারকপত্র পাঠিয়েছে হিন্দু ছাত্র যুব পরিষদ। কিন্তু কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। তাই ফের পাঠানো হচ্ছে স্মারকপত্র। এবারও যদি কোনও ব্যবস্থা না নেওয়া হয়, আগামীতে জঙ্গি আন্দোলন গড়ে তুলবে পরিষদ। এদিন আন্দোলন কর্মসূচিতে অংশ নেন কেন্দ্রীয় কমিটির ঋতুমণি গগৈ, নীতিশ ভট্টাচার্য, কাছাড় জেলা কমিটির সভাপতি কিশোর মজুমদার, সম্পাদক রাজদীপ দে সরকার, সাংগঠনিক সম্পাদক নবারুণ দত্ত প্রমুখ। 

    আৰু পঢ়ক : ৩০ জানুয়ারি দেশজুড়ে ২ মিনিটের নীরবতা পালনের নির্দেশ

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং

    কাছাড়ে দুটি পচাগলা মৃতদেহ উদ্ধার, খুন না আত্মহত্যা?

    একই দিনে দুটি মৃতদেহ উদ্ধার হয়েছে। একটি দুধপাতিলে এবং অপরটি সোনাইয়ে।

    উত্তর-পূর্বের সেরা ফরেন্সিক কমপ্লেক্স চালু শিলচর মেডিক্যালে

    ২ কোটি ৮৫ লক্ষ ৮৫ হাজার টাকা ব্যয়ে শিলচর মেডিক্যাল কলেজ হাসপাতালের তৈরি হয়েছে নতুন কমপ্লেক্স।

    প্রধানমন্ত্রী আবাস যোজনায় শিলচরে হচ্ছে ‘বৃন্দাবন গার্ডেন’

    শিলচরের কাঁঠাল রোড বুধুরাইল এলাকায় রবিবার এর ভূমিপূজন হয়েছে। বৃন্দাবন গার্ডেনে থাকছে ৪টি টাওয়ার। কৃষ্ণ, রাধে, দৈবকী এবং বাসুদেব।

    নরেন্দ্র মোদি বিচার মঞ্চের ‘মিশন নিউ ইন্ডিয়া’য় শিলচরের রোজি চক্রবর্তী

    গোটা ভারতজুড়ে জাতীয়তাবাদী আদর্শ নিয়ে দেশ গঠনের কাজ চালিয়ে যাচ্ছে নরেন্দ্র মোদি বিচার মঞ্চের মিশন নিউ ইন্ডিয়া।

    মিড ডে মিল প্রকল্প বেসরকারিকরণ, রান্নাকর্মীদের বিক্ষোভ

    বিদ্যালয় স্তরে মধ্যাহ্নভোজন প্রকল্প বেসরকারিকরণের বিরোধিতায় বিক্ষোভ দেখালেন রান্নাকর্মীরা।

    বিনা চিকিৎসায় শ্রমিকের মৃত্যু, উত্তাল চন্ডীঘাট বাগান

    বিনা চিকিৎসায়ই প্রাণ গেল শ্রমিকের। হাসপাতালে কোনও চিকিৎসক ছিলেন না। শ্রমিকরা বাগান কতৃপক্ষকেই দায়ী করছেন।

    ডনবস্কো স্কুলের শিক্ষকরা করোনা আক্রান্ত, সতর্কতা জারি রাজ্যে

    ডনবস্কো স্কুলের বেশকিছু শিক্ষক করোনা সংক্রমিত হওয়ায় সংক্রমণ রুখতে আপাতত ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত সাতদিনের জন্য স্কুল এবং পার্শ্ববর্তী অঞ্চলকে কনটেইন্টমেন্ট জোন হিসেবে ঘোষণা করা হয়েছে।