26 C
Guwahati
Friday, October 7, 2022
More

    ফরেস্ট মহালের শীঘ্র বন্দোবস্ত দিতে বিভাগীয় কর্তাদের নির্দেশ মন্ত্রী পরিমলের

    ফরেস্ট মহালের শীঘ্র বন্দোবস্ত দিতে বিভাগীয় কর্তাদের নির্দেশ মন্ত্রী পরিমলের

    গুয়াহাটি, ১৪ মে : সরকারের রাজস্ব বাড়াতে বিভিন্ন জটিলতায় পড়ে থাকা ফরেস্ট মহালগুলির বন্দোবস্ত দ্রুত  নিষ্পত্তি করার নির্দেশ দিয়েছেন রাজ্যের বন, পরিবেশ, আবগারি ও মৎস্য বিভাগের মন্ত্রী পরিমল শুক্লবৈদ্য। দায়িত্ব গ্রহণের পর বৃহস্পতিবার দিসপুরের জনতা ভবনে তার বিভাগগুলির শীর্ষ কর্তাদের সঙ্গে এক বৈঠকে মিলিত হন মন্ত্রী। রাজস্ব বৃদ্ধির লক্ষ্যে তিনি কর্তৃপক্ষকে মহাল সংক্রান্ত সমস্ত সমস্যা সমাধান করতে বলেন। এই লক্ষ্যে বন কর্মকর্তাদের কেন্দ্র সরকারের সঙ্গে সমন্বয় সাধন করে সংরক্ষিত এলাকায় মহাল সংক্রান্ত সমস্যা নিরসনের পরামর্শ দেন। উল্লেখ্য, মন্ত্রী পরিমল শুক্লবৈদ্যের প্রথম দফার কার্যকালে পরিবেশ ও বন বিভাগের বার্ষিক রাজস্ব ৫৫ কোটি থেকে ৩০২ কোটিতে গিয়ে দাঁড়ায়।

    মন্ত্রী তার নিজের বিভাগগুলিতে নিযুক্তি প্রক্রিয়া পুনরায় শুরু করা এবং বিভিন্ন বিধি প্রণয়নের জন্য পদক্ষেপ নিতে আধিকারিকদের নির্দেশ দেন। রাজস্ব ফাঁকি এড়াতে আবগারি সামগ্রীর পরিবহনের উপর নজরদারি বাড়াতে মন্ত্রী আধিকারিকদের নির্দেশ দেন। আসন্ন বর্ষা মরসুমে সরকারি সংরক্ষিত বনাঞ্চলের সম্পদ যাতে ক্ষতিগ্রস্ত না হয় সেদিকে আগাম নজর দিতে বিভাগীয় আধিকারিকদের প্রতি মন্ত্রী গুরুত্ব আরোপ করে বন্যপ্রাণীর প্রাণহানি রোধের নির্দেশ দেন মন্ত্রী। এ লক্ষ্যে বন্যাপ্রবণ এবং ঝুঁকিপূর্ণ বনাঞ্চলগুলি চিহ্নিত করে ব্যবস্থা গ্রহণের উপর গুরুত্ব আরোপ করেন তিনি। এছাড়া জৈবপ্রযুক্তি সংরক্ষণ এবং গাছ লাগানোর কার্যসূচি সম্পর্কে প্রতিবেদন সরকারের কাছে দাখিল করতে বিভাগীয় উচ্চপদস্থ কর্তাদের বলেন।

    আরো দেখুন : সরকারি নিয়ম মেনে চলতে অটো চালকদের প্রতি আহ্বান সমন্বয় সংস্থার

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং