18.8 C
Guwahati
Saturday, March 25, 2023
More

    প্রশাসনিক কর্মচারীদের অসহযোগ আন্দোলন শেষ, কড়া বার্তা সরকারকে

    শিলচর ২০ ফেব্রুয়ারিঃ সারা রাজ্যের সঙ্গে কাছাড় জেলায়ও জেলা প্রশাসন কর্মচারীদের দুদিনের সর্বাত্মক  অসহযোগ আন্দোলন শনিবার শেষ হয়েছে।দশদফা দাবির ভিত্তিতে সারা আসাম জেলা প্রশাসনিক কর্মচারী সংস্থার অসহযোগ  আন্দোলনের  ফলে শিলচরে কাছাড়ের জেলাশাসকের কার্যালয় সহ সংযুক্ত সকল বিভাগ এবং লক্ষীপুর, কাটিগড়া মহকুমা শাসকের কার্যালয় অচল হয়ে পড়ে। শিলচর সদর, সোনাই, উধারবন্দ, লক্ষীপুর ও কাটিগড়া রাজস্ব সার্কল কার্যালয়েও স্বাভাবিক কাজকর্ম  স্থবির হয়ে পড়ে। কর্মচারীরা নিজ নিজ কার্যালয়ের  মূল ফটকের সামনে জমায়েত হয়ে স্লোগানে স্লোগানে মুখরিত করে তুলেন। আধিকারিকরা কার্যালয়ে আসলেও নির্বাচনী কাজ সহ কোনও কাজে সহযোগিতা  করেননি কর্মচারীরা । 

    এদিকে সারা আসাম জেলা প্রশাসন কর্মচারী  সংস্থার কাছাড় জেলা কমিটির  সভাপতি বিক্রমজিৎ চক্রবর্তী  সংবাদ মাধ্যমকে জানান, সংস্থা দীর্ঘদিন ধরে দশদফা দাবি নিয়ে বিভিন্ন পর্যায়ে আন্দোলন  সহ বারবার বৈঠক করেও কোন ফলপ্রসূ  সিদ্ধান্ত  নিতে সরকারি অনীহার জন্য নির্বাচনের মুখে অসহযোগ আন্দোলন  কর্মসূচি  নিতে বাধ্য হয়েছে। দুদিনের আন্দোলনের  পরও যদি দাবি পূরণে কোনও বিহিত ব্যবস্থা নেওয়া হয় তাহলে আরও জোরদার আন্দোলন কর্মসূচি  ঘোষণা করা হবে। তাদের মূল দাবিগুলির মধ্যে রয়েছে, জেলাশাসকের  কার্যালয়ে নিযুক্তির  শিক্ষাগত যোগ্যতা অনসারে তৃতীয় শ্রেণির কর্মচারীদের গ্রেজুয়েট  গ্রেড পে প্রদান, ডিসি অফিসে অধীক্ষক, মুখ্য সহায়ক ও গাণনিক পদ সৃষ্টি  করা, প্রসেস সারভার, পিয়ন সহ চতুর্থ  শ্রেণির পদে শিক্ষাগত যোগ্যতা উচ্চতর ও উচ্চ মাধ্যমিক করা, নয়া পেনশন স্কিম বাতিল করে পুরাতন পেনশন যোজনা পুনরায় চালু করা, পর্যবেক্ষক  সহায়কের নির্দিষ্ট  মূল বেতন নতুন করে সৃষ্টি  করা, বন্ধ রাখা মহার্ঘ ভাতা ঘোষণা করা  ইত্যাদি । 

    অপরদিকে কাছাড় জেলা প্রশাসনিক কর্মচারী সংস্থার  স্থানীয় দাবির অধিকাংশ পূরণ করে নেওয়ায় সন্তোষ  প্রকাশ  করেছেন সংস্থার নেতৃবৃন্দ। শীঘ্রই সংস্থার প্রতিনিধিদল জেলাশাসক কীর্তি জাল্লির সঙ্গে দেখা করে কৃতজ্ঞতা  জানানো  হবে  বলে জানান সম্পাদক তারাশংকর দাস। 

    আরো দেখুন :  কাছাড়ে বাস ও অটোর মুখোমুখি সংঘর্ষে হত ২, আহত ১৬

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং