27 C
Guwahati
Saturday, October 1, 2022
More

    প্রতিদিন ৫০ লক্ষ টিকা দেওয়ার পরিকল্পনা বিজেপির, শীঘ্রই শুরু ক্যাম্পেন

    এপ্রিল : কোভিড-১৯ ভ্যাকসিন নিয়ে শাসক-বিরোধীদের নানা তরজার মধ্যেই দেশজুড়ে প্রতিদিন ৫০ লক্ষ টিকা দেওয়ার লক্ষ্য নির্ধারণ করতে চলেছে বিজেপি। করোনা সংক্রমণ নিয়ে মানুষকে সচেতন করতে জোট বেঁধে এই ক্যাম্পেন শুরু করতে চলেছে গেরুয়া শিবির। অসম সহ পাঁচ রাজ্যের নির্বাচন প্রক্রিয়া সমাপ্ত হবার পরই এই বিশেষ পরিকল্পনা বাস্তবায়নে নামবে তারা।

    প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বিজেপির জাতীয় সভাপতি জেপি নাড্ডার নির্দেশেই এই ক্যাম্পেনকে একটি গণ আন্দোলনের রূপ দিতে চাইছে বিজেপি। দলের পরিকল্পনা অনুযায়ী, গত বছরের লকডাউনের সময় লক্ষ লক্ষ দুর্দশাগ্রস্থ মানুষের পাশে দাঁড়ানো নিয়ে বিজেপির কর্মকাণ্ডের সাফল্যের কথা এবার ক্যাম্পেনে তুলে ধরা হবে। এ জন্য ইতিমধ্যে দলের রাজ্যসভার সাংসদ অনিল জৈনের নেতৃত্বে একটি দল গঠন করা হয়েছে। অনিল জৈন নিজে একজন চিকিৎসক। তিনি অসম, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ এবং রাজস্থান সহ ৩১টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে টিকা দেওয়ার তদারকি করবেন। অসম সহ পাঁচ রাজ্যের নির্বাচন প্রক্রিয়া শেষ হবার পরেই এই  গণ টিকাকরণের কাজ শুরু করা হবে। বর্তমানে করোনা যোদ্ধা ও দেশের প্রবীণ নাগরিকদের পর ৪৫ বছর বয়সীরা টিকা পাচ্ছেন। সারা দেশজুড়েই চলছে এই মহাযজ্ঞ। অনিল জৈন আশা প্রকাশ করে বলেন, দেশজুড়ে প্রতিদিন ৫০ লক্ষ টিকা দেওয়ার লক্ষ্য নির্ধারণ করা হয়ছে। আগামী তিন মাসের মধ্যে অর্থাৎ জুলাইয়ের মধ্যে সবাই ভ্যাকসিনের প্রথম ডোজ পেয়ে যাবেন।

    সাংসদ জৈন সমস্ত রাজ্যের টিকাদানের অগ্রগতি সম্পর্কে দলীয় কর্মকর্তাদের কাছ থেকে নিয়মিত প্রতিবেদন পেয়ে থাকেন। তিনি ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে  দলীয় আহ্বায়ক, সাংসদ, বিধায়ক এবং স্বেচ্ছাসেবীদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষা করে চলেছেন। এ পর্যন্ত তিনি ২২টি রাজ্যের দলীয় কর্মীদের সঙ্গে ভিডিও কনফারেন্সিং করেছেন । অসম, তামিলনাড়ু, কেরল, পুদুচেরি এবং পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন হওয়ার সঙ্গে সঙ্গেই এই সব রাজ্যগুলিতে ভ্যাকসিন নিয়ে প্রচারাভিযান শুরু করা হবে বলে জানান তিনি।

    আরো দেখুন : অসম সীমান্তে মিজোরামের আগ্রাসন অব্যাহত, প্রত্যক্ষ করলেন ডিএফও-ডিএসপি

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং