26 C
Guwahati
Friday, October 7, 2022
More

    পাকিস্তানে হিন্দুদের ওপর নিপীড়নের প্রতিবাদে বাংলাদেশে পণ্য বয়কটের হুমকি

    জাহাঙ্গীর খান বাবু, ঢাকা : পাকিস্তানে হিন্দু সম্প্রদায়ের উপর নির্যাতন-নিপীড়ন ও মন্দির ভাংচুর করে সরকার ধর্মীয় সন্ত্রাস চালাচ্ছে। এ অবস্থার অবসান না হলে পাকিস্থানি পণ্য বয়কটের ডাক দেওয়া হবে বলে হুমকি দিয়েছে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট। ঢাকার জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে এই হুমকি দিয়েছেন সংগঠনের নেতারা। হিন্দু মহাজোটের সিনিয়র সহসভাপতি প্রদীপকুমার পালের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন মহাসচিব অ্যাড. গোবিন্দচন্দ্র প্রামাণিক, প্রধান সমন্বয়কারী বিজয়কৃষ্ণ ভট্টাচার্য, যুগ্ম মহাসচিব সুজন দে, অ্যাড. লাকি বাছাড়, নকুল মন্ডল, সহ আইন বিষয়ক সম্পাদক অ্যাড. সরলকুমার রায়, হিন্দু মহিলা মহাজোটের সহ সভাপতি কাকলী নাগ, সাধারণ সম্পাদক মুক্তা বিশ্বাস, লক্ষী রানি, অঞ্জনা চক্রবর্তী,  ঢাকা দক্ষিণের সভাপতি ডিকে সমীর, নির্বাহী সভাপতি অখিল বিশ্বাস, সাধারণ সম্পাদক শ্যামল ঘোষ, সহসভাপতি আদিনাথ সরকার, হিন্দু ছাত্র মহাজোটের সভাপতি সাজেন কৃষ্ণ বল প্রমুখ। 

    মানব বন্ধন।

    বক্তারা বলেন, ধর্মের ভিত্তিতে দেশভাগ হলেও পাকিস্তানে সব ধর্মের মানুষ ধর্মাচরণের সমান অধিকার পাবেন এমন প্রতিশ্রুতি ছিল। বাস্তবে সে প্রতিশ্রুতি পাকিস্তান রাখেনি। উল্টো তা উড়িয়ে দেওয়া হয়েছে পদে পদে। বাংলাদেশের হিন্দু সম্প্রদায়ের পক্ষ থেকে তার তীব্র প্রতিবাদ জানানো হয়েছে। বক্তারা, অবিলম্বে পাকিস্তান সরকারকে হিন্দু সম্প্রদায়ের উপর নির্যাতন-নিপীড়ন বন্ধ করার আহ্বান জানান এবং অপরাধীদের দ্রুত গ্রেফতার ও শাস্তি বিধানের আহ্বান জানান। অন্যথায় মানবিক গুনসম্পন্ন মানুষদের নিয়ে বাংলাদেশে পাকিস্তানি পণ্য বয়কটের ডাক দেওয়া হবে এবং পাকিস্তানের বিরুদ্ধে জাতিসংঘে ও আর্ন্তজাতিক বিচারালয়ে পিটিশন দাখিল করা হবে। 

    আরো দেখুন : জমি বিবাদের জের, করিমগঞ্জে উপজাতি যুবকের হাতে খুন বৃদ্ধা

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং