25 C
Guwahati
Thursday, October 6, 2022
More

    নির্বাচনী দায়িত্বে গরহাজির, ২০০ প্রশিক্ষণপ্রাপ্ত গৃহরক্ষীকে অব্যাহতি

    নির্বাচনী দায়িত্বে গরহাজির, ২০০ প্রশিক্ষণপ্রাপ্ত গৃহরক্ষীকে অব্যাহতি

    শিলচর, ৬ এপ্রিল: নির্বাচনী দায়িত্ব এড়িয়ে যাওয়া বরাক উপত্যকার প্রায় ২০০ প্রশিক্ষণপ্রাপ্ত গৃহরক্ষীকে আগামী দিনে আর কাজে নিযুক্ত করা হবে না। তালিকা থেকে ছাটাই করা হবে এদের নাম। বরাকের তিন জেলার প্রশিক্ষণপ্রাপ্ত গৃহরক্ষীদের বিভিন্ন প্রতিষ্ঠানে নিযুক্ত করা হয়ে থাকে বাহিনীর কাছাড়ের ডিস্ট্রিক্ট কমান্ড্যান্ট-এর কার্যালয়ের অধীনে।

    ডিস্ট্রিক্ট কমান্ডেন্ট পার্থসারথি দেব জানিয়েছেন, এবার নির্বাচনের জন্য রাজ্যের বিভিন্ন জেলা থেকে ১৫ দিনের জন্য নিযুক্তি দেওয়া হয়েছিল কয়েকহাজার গৃহরক্ষীকে। বরাক উপত্যকার তিন জেলায় এই ১৫ দিনের কাজের জন্য নাম নথিভুক্ত করেছিলেন ৪০০ জন প্রশিক্ষণপ্রাপ্ত গৃহরক্ষী। এদের মধ্যে প্রায় ২০০ জনই নাম নথিভুক্ত করানোর পরও ডিউটি করেননি। তাই শাস্তিমূলক ব্যবস্থা হিসেবে এদের নাম বাদ দেওয়া হবে প্রশিক্ষণপ্রাপ্ত গৃহলক্ষীদের তালিকা থেকে। আগামী দিনে এদের আর কোথাও নিযুক্ত করা হবে না।


    ডিস্ট্রিক্ট কমান্ডেন্ট দেব আরও জানান, এদের পাশাপাশি কয়েকজন ডিউটিতে যোগ দেবার জন্য এসে অ্যালাউন্স-এর টাকা নেওয়ার পরও পালিয়ে যান। এদের বিরুদ্ধে দায়ের করা হবে এজাহার। বরাক উপত্যকায় এভাবে পালিয়ে যাওয়া গৃহরক্ষীর সংখ্যা খুব বেশি নয়। তবে এরা যে কাজ করেছেন, বাহিনীর শৃঙ্খলা রক্ষার কথা মাথায় রেখে এবার আইনি ব্যবস্থা নেওয়াটা জরুরি হয়ে পড়েছে। এদিকে গুয়াহাটি থেকে গৃহরক্ষী বিভাগের এক সূত্র জানিয়েছেন, কাছাড়ে ডিউটিতে এসে ভিন জেলার যে প্রায় পাঁচশত গৃহরক্ষী বিদ্রোহী হয় চলে গিয়েছিলেন, তাদের বিরুদ্ধেও কড়া ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। 

    আরো দেখুন : সরকারি কার্যালয় থেকে ৫৫ লক্ষ টাকা চুরি, নির্বাচনী অফিসার সাসপেন্ড

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং