26 C
Guwahati
Friday, October 7, 2022
More

    টাইম ম্যাগাজিনের কভার স্টোরিতে ভারতের কৃষক আন্দোলন

    টাইম ম্যাগাজিনের কভার স্টোরিতে ভারতের কৃষক আন্দোলন

    নয়াদিল্লি, ৫ মার্চ : দিল্লি সীমান্তে তিনমাস ধরে চলতে থাকা কৃষক আন্দোলনের জন্য সরকারের মন না গললেও এর সমর্থনে এবার এগিয়ে এল বিশ্বে বহুল জনপ্রিয় মার্কিন পত্রিকা ‘টাইম ম্যাগাজিন’। পত্রিকার চলতি মার্চ সংস্করণের কভার স্টোরি করা হয়েছে কৃষি আইনের বিরুদ্ধে চলমান এই আন্দোলন নিয়ে। হেডলাইন হল, ‘ON THE FRONT LINE OF INDIA’S FARMER PROTESTS’.

    টাইম ম্যাগাজিনের তরফে কৃষক আন্দোলনের যে ছবি প্রকাশ করা হয়েছে তা দিল্লির টিকরি বর্ডারে আন্দোলনরত মহিলাদের ছবি। পাশাপাশি পত্রিকার ভিতরে কৃষি আন্দোলন নিয়ে প্রকাশিত খবরের হেডলাইনে লেখা হয়েছে, ‘আমি ভয় পাবো না, আমি বিক্রি হবো না, ভারতের কৃষক আন্দোলনের নেতৃত্ব দেওয়া মহিলারা।’ প্রতিবেদনে তুলে ধরা হয়েছে, কীভাবে সরকারের তিন কৃষি আইনের বিরুদ্ধে সামনের সারিতে দাঁড়িয়ে নেতৃত্ব দিচ্ছেন মহিলারা। পাশাপাশি নিজেদের টুইটার অ্যাকাউন্টে এই ছবি শেয়ার করেছে টাইম ম্যাগাজিন। যেখানে ক্যাপশনে লেখা হয়েছে, ‘টাইমের নতুন আন্তর্জাতিক কভার- আমি ভয় পাব না, আমি বিক্রি হবো না।’ পত্রিকার কভার পেজে যে সকল আন্দোলনকারী মহিলাদের ছবি তুলে ধরা হয়েছে তারা হলেন, অমনদীপ কৌর, কিরনজীত কৌর, গুরমর কৌর, বিন্দু আম্মা, উর্মিলা দেবী, সাহুমতি পাধা প্রমুখ। এই ঘটনায় তীব্র অস্বস্তিতে কেন্দ্রীয় সরকার।

    আরো দেখুন : অপরাধের জন্যই বাংলাদেশ সীমান্তে প্রাণহানি ঘটছে : জয়শঙ্কর

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং