33 C
Guwahati
Saturday, October 1, 2022
More

    জোরালো বিস্ফোরণে কেঁপে উঠল কর্ণাটক, মুহূর্তে নিহত ৮

    শিবামোগ্গা, ২২ জানুয়ারি : জোরালো বিস্ফোরণে কেঁপে উঠল কর্ণাটকের শিবমোগ্গা। বৃহস্পতিবার রাতে তীব্র শব্দে কেঁপে উঠে গোটা এলাকা। হয় তীব্র বিস্ফোরণ। এই বিস্ফোরণের ফলে একাধিক মৃত্যুর আশঙ্কা করছে রাজ্য পুলিশ। এখনও পর্যন্ত ৮ জনের দেহ খুঁজে পাওয়া গিয়েছে। পুলিশের তরফে জানানো হয়েছে, কর্ণাটকের শিবমোগ্গা জেলায় পাথর খনির কোয়ারিতে বিস্ফোরণ হয়। সেখানে বেশ কয়েকজন মারা যেতে পারেন বলে আশঙ্কা করা হচ্ছে। তবে বিস্ফোরণের কারণ নিয়ে সেখানে এখনও কিছুটা রহস্য রয়ে গেছে। অনেকেই বলছে ডিনামাইট ব্লাস্ট থেকে বিকট আওয়াজ শোনা গিয়েছে। ঘটনাস্থলে পুলিশ গিয়ে দেখে আওয়াজের জেরে রাস্তায় ফাটল ধরেছে। তবে ভূমিকম্পের কোনও খবর নেই। আওয়াজের তীব্রতা এতটাই ছিল যে তা পার্শ্ববর্তী চিকমাগালুরেও শোনা যায়।

    প্রাথমিকভাবে জানা গেছে, একটি লরি ডিনামাইট নিয়ে যাচ্ছিল, আর তাতেই এই বিস্ফোরণ হয়েছে। শুধু শিবামোগ্গা নয়, শব্দে শোনা গিয়েছে চিক্কামাগালুরু জেলার কোপ্পা ও এনআর পুরা এলাকা থেকেও। গত বছর মে মাসে এমনই এক রহস্যময় শব্দ শোনা গিয়েছিল বেঙ্গালুরুতে। পরে প্রতিরক্ষা বিভাগ থেকে জোরালো জানানো হয় যে, এটা ছিল ফাইটার জেটের শব্দ।এদিন অ্যাডিশনাল ডেপুটি কমিশনার অনুরাঝধা জানিয়েছেন, শিবমোগ্গা থেকে ৫ থেকে ৬ কিলোমিটারের মধ্যে বিস্ফোরণটি ঘটেছে। মৃত্যুর সংখ্যা এখনও নথিভুক্ত করা হচ্ছে।’ এদিকে, ঘটনার জেরে শুক্রবার সকালে প্রয়াতদের পরিবারের উদ্দেশে সমবেদনা জ্ঞাপন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি মৃতদের শান্তি কামনা করে বার্তা দেন।

    আরো দেখুন : বাংলাদেশে পৌঁছল ভারতীয় টিকা, শীঘ্রই শুরু প্রয়োগ

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং